ঋতুদির বিয়েতে // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার,

২১ সালের বিয়ের মরসুমটা আমার বেশ ভালোই কাটছে। ডেঙ্গুর ঠিক একদিন আগেও আমি বিয়ে বাড়িতে গিয়েছিলাম,।এমনকি যেদিন আমার ডেঙ্গু ধরা পড়ে সেদিনও আমার বিয়েরই নেমন্তন্ন ছিলো, যদিও সেটায় যেতে পারিনি। ইচ্ছে ছিলো তবে শরীর দেয়নি 😆। বছর পাঁচেক পর অনেকগুলো বিয়ের নেমন্তন্ন পেয়ে আমি তো বেজায় খুশি। বন্ধুর বিয়ের নেমন্তন্ন থেকে শুরু হয়ে পিসের আত্মীয়ার আশীর্বাদী, ঠিক তার পর দিনই পিসের পরিচিতির মেয়ের বিয়ে। আবার দুদিন পর আমার সিনিয়রের বিয়ে। দুর্ভাগ্য যে প্ৰথম তিনটে বিয়েতে যেতে পারলেও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সিনিয়রের বিয়েটাতে উপস্থিত হতে পারিনি।

সিনিয়রের বিয়েতে যেতে না পারার দুঃখে আমি বেশ মুখিয়ে ছিলাম পরের নিমন্তন্নের জন্য। যখন আরো একটি বিয়ের নিমন্ত্রণ পাওয়া গেলো প্রাথমিকভাবে অল্প ভয় পেলেও বিয়ের দিনে ভয় ঝেড়ে ফেলে ঠাকুর ঠাকুর করে চলেই গেলাম। আমার ভয় করোনার থেকেও মানুষের ভীড়ের। যার বিয়ে তারা এলাকার বেশ গণ্যমান্য ব্যক্তি তাই অতিরিক্ত ভীড়ের আশঙ্কা ছিলো বেশি। করোনার আগে বিয়েতে প্রায় আড়াই হাজার মানুষের নিমন্ত্রণ থাকলেও করোনার বাড়বাড়ন্ত দেখে সেটাকে কেটেছেঁটে হাজার মানুষের বেশি ডাকতে পারেনি। বুকে সাহস নিয়ে পিসি আর আমি সন্ধ্যা বেলায় সেজেগুজে বেরিয়ে পড়লাম।

বিয়েতে নিমন্ত্রিতদের ভিড় অনেকটা বেশিই মনে হলো, মানুষের তুলনায় অনুষ্ঠান বাড়িটা বেশ ছোটো। আমার তো সবই অপরিচিত মুখ তাই পিসিকে গল্প করতে দেখে দইবড়া আর চিকেন কাবাবের স্টলের দিকে এগিয়ে গেলাম 😁।

ইচ্ছে ছিল আরও কয়েক টুকরো খাওয়ার তবে রাতে খাবার পর্বটা বাকি, নিজেকে সামলে নিয়েই বিয়ের তোড়জোড় দেখতে ব্যস্ত হয়ে পড়লাম।

মিনিট কুড়ি পর আমি ভীড় সহ্য না করতে পেরে পিসিকে নিয়ে টুকটুক করে চলে গেলাম খাওয়ার দিকটায়, বুকে অনেক আশা নিয়ে। মেনু দেখে খুবই আশাহত হলাম। সাদা ভাত, ডাল, খাসির মাংস সাধারন বাঙালির পদ গুলো নেই শুধু আছে বিরিয়ানি।

প্রথমে কচুরি ও কিমা চানা খেয়ে সোজা বিরিয়ানিতে ঝুঁকে পড়লাম। বিরিয়ানি অতিরিক্ত খেয়ে হয়তো বিরিয়ানির দিকে আমার ঝোঁকটা কমে গেছে। আমার মনে হয় বিয়ে বাড়িতে সাদা ভাত, ডাল, ঝুড়ি আলুভাজা ও খাসির মাংস বেশি মানান সই। উপায় নেই বাধ্য হয়ে বিরিয়ানি খেতে হলো।

শেষ পাতে চাটনি, পাপড়, দুখানা পান্তুয়া আর সন্দেশ দিয়ে মনটা যা অল্প মিষ্টি হলো।

বিয়েতে নাকি নিন্দুকের অভাব হয়না আমি আজকের সেই নিন্দুক। তবে অন্যের নিন্দা আমার রক্তে নেই তাই নিন্দা দূরে সরিয়ে আবার নতুন আশায় বুক বাধি যদি পরের নিমন্ত্রনে বাঙালি পদ কপালে জোটে।






Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

দাদা, আপনার ঋতুদির বিয়েতে খাওয়া দাওয়া মজা মাস্তি ভালোই হলো তাই না? আসলে সিনিয়রদের বিয়েতেই বেশী হয়। আমার এক বড় ভাইয়ের বিয়ে সামনের মাসে আশা করি অনেক মজা করবো। দাদাক, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 
  • দাদা আপনার ঋতু দিদির বিয়েতে খাওয়া-দাওয়ার মজার সময় পার করেছেন। আসলে বিয়ে মানেই আনন্দ উল্লাসে মেতে ওঠা। আপনি খুবই সুন্দরভাবে বিয়ের আনন্দ উল্লাসে মেতে উঠেছিলেন। তবে আসলেই মানুষ এর তুলোনায় জায়গাটা অনেক ছোট হয়ে গেছিল। সেটা দেখে বুঝতে পারলাম,জায়গাটা বড় হলে আরো ভাল ভাবে মজা করতে পারতেন। তবে যাই হোক, আপনার ঋতুদিদির নতুন জীবনের জন্য রইল শুভকামনা। বাকি জীবনটা যেন অনেক আনন্দময় হয়, এই দোয়া করি।
 3 years ago 

লোক দেখি ভালো না, খেয়ে দেয়ে নিন্দা।🤭🤪🤪
তবে আমার বেশ পছন্দ হয়েছে খাবার দাবারের ব্যবস্থা।

 3 years ago 

ব্যবস্থা মোটেই ভালো ছিলো না। 😆😆😆

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 63986.43
ETH 2745.97
USDT 1.00
SBD 2.66