ট্রন জমানোর ৯৪ তম সপ্তাহ

in আমার বাংলা ব্লগ18 days ago

নমস্কার,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সকলেই ভালো আছেন। ঈশ্বরের কৃপায় আমিও ভালো আছি। আজ আপনাদের সামনে আমি আরো একটি ট্রন স্টেকিং সম্পর্কিত ব্লগ নিয়ে হাজির হয়ে পড়লাম।


আমি ট্রন স্টেকিং সম্পর্কে প্রথম জানতে পারি RME দার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগ পড়ে। তারপর সে সম্পর্কে আরো বিস্তারিত পড়াশোনা করে ট্রন স্টেকিং সম্পর্কে আমি যা বুঝেছি তা উপস্থাপন করলাম,

ট্রন ব্লকচেনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে হয়। অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন নিজের কাছে মজুত রাখতে পারবে সেই মাইনার তত বেশি ট্রন মাইনিং করতে পারবে। সহজ ভাষায় বলতে গেলে আপনার TRON ওয়ালেটে থাকা TRX টোকেন গুলো স্টেক করলেন। স্টেক করার পর আপনাকে স্টেকড ট্রনের পরিমানে ভোট প্রদানের সুযোগ দেওয়া হলো, যা ব্যবহার করে নিজের পছন্দের সুপার রিপ্রেজেন্টেটিভদের ভোট দিলেন। তারপর ভোট পাওয়া সুপার রিপ্রেজেন্টেটিভরা যখন TRX রিওয়ার্ড হিসেবে অর্জন করবে তারা তখন ভোটিংয়ের সমানুপাতিক হারে সেই TRX রিওয়ার্ডস গুলো আপনার সাথে ভাগ করে নেবে। ট্রন স্টেকিং সম্পর্কে বোঝার পর আমি স্টিমিট থেকে পাওয়া সমস্ত TRX রিওয়ার্ড গুলো ধীরে ধীরে স্টেক করা শুরু করি।

২০২২ সালের জুলাই মাসে RME দা আমার বাংলা ব্লগে ট্রন স্টেকিং নিয়ে নতুন প্রজেক্ট শুরু করার পর আমি স্থির করলাম যে, প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও কিছুটা করে TRX ক্রয় করবো এবং সেগুলোকে স্টেক করবো। সেই সূত্র নিয়ে আজ আমি ট্রন স্টেকিংয়ের ৯৪ তম সপ্তাহ সম্পন্ন করলাম।


আমার আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20240508-224453~2.png


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট সম্পন্ন করলাম।

Screenshot_20240508-224538~2.png


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20240508-224542~2.png


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং সম্পন্ন করলাম

Screenshot_20240502-225908~2.png


ধাপ ৫ঃ

  • স্টেকড TRX দিয়ে ভোট প্রদানের পর

Screenshot_20240509-003622~2.png


আজকের মতো বিদায় নিলাম। আবার দেখা হবে। ভালো থাকুন। সুস্থ থাকুন। ধন্যবাদ।




IMG_20220926_174120.png

Vote bangla.witness

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 18 days ago 

দাদা ট্রণ স্ট্রেকিং এর বিভিন্ন উপকারি দিক গুলো বর্ণনার মাধ্যমে আজকে আপনি আবারও ট্রণ স্ট্রেকিং করলেন। যা আপনার ট্রণ একাউন্ট কে অনেক দূর এগিয়ে নিলো। আশা করবো ধারাবাহিকতা ধরে রাখতে পারলে আরও অনেক দূর এগিয়ে যেতে পারবেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 18 days ago 

প্রিয় দাদা, আপনার ট্রন জমানোর ৯৪ তম সপ্তাহ সুসম্পন্ন করা দেখে আমার খুবই ভালো লেগেছে। আমি আশা করি আপনার এই ট্রন জমানোর ধারাবাহিকতা আগামী দিনেও বজায় রাখতে সক্ষম হবে এবং আপনার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 18 days ago 

খুবই সুন্দর একটা উদ্যোগ গ্রহণ করেছেন দাদা। আপনাদের দেখাদেখি আমিও এটা জমাতে শুরু করেছি কেননা এটার ভবিষ্যত আমার কাছে মনে হচ্ছে অনেক ভালো। আশা করি ভবিষ্যতে এটার মাধ্যমে আমরা সকলেই লাভবান হতে পারব।

 18 days ago 

বাহ্ দাদা, আপনি তো দেখছি ট্রন জমানোতে ৯৪ তম সপ্তাহে পৌঁছে গেলেন। একদম সেঞ্চুরি করার দ্বারপ্রান্তে। এটা কিন্তু বেশ ভালো লাগলো আমার কাছে। আসলে প্রথমত ট্রন জমানো তো অনেক ভালো একটি উদ্যোগ বলে আমি মনে করি। আর এতে করে আপনার বেশ কিছু ট্রন জমানো হয়ে গেল। যেটা পরবর্তীতে আপনার অনেক কাজে লাগবে।

 17 days ago 

দাদা এই সপ্তাহে ১৫ ট্রন স্টেকিং এর মাধ্যমে আপনি সর্বমোট ২,২৪৫ ট্রন জমিয়ে ফেললেন। নিয়মিত ট্রন স্টেকিং করে যাচ্ছেন, যা দেখে সত্যিই খুব ভালো লাগে। ট্রনের ভবিষ্যৎ নিঃসন্দেহে খুবই ভালো। ভবিষ্যতের কথা মাথায় রেখে আমিও চেষ্টা করছি কিছু ট্রন জমানোর। ইতিমধ্যে ৬০০+ ট্রন জমিয়েছি। ইচ্ছে আছে আরও কিছু ট্রন জমিয়ে রাখার। যাইহোক আপনার জন্য শুভকামনা রইল দাদা।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68779.72
ETH 3920.72
USDT 1.00
SBD 3.64