রোজাদার ব্যক্তির দের জন্য ইফতারির ব্যবস্থা

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো.......
আছসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৮-০৩-২০২৪)

IMG20240317173058.jpg

আছসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি রোজাদার ব্যক্তির দের জন্য ইফতারির ব্যবস্থা। আজকে সকাল বেলা থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। সকাল বেলায় ঘুম থেকে উঠে হাত মুখ ধুয়ে প্রথমেই কোচিং এর উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। কোচিং শেষ করে হঠাৎ করে পুরনো দিনের বন্ধুর সাথে দেখা হয়ে গিয়েছিল বাজারে। বন্ধুর সাথে বেশ কিছু সময় ঘোরাফেরা করেছিলাম। তারপর দেখি হঠাৎ বিপ্লব আমাদের মাঝে এসে হাজির হয়েছে। বিপ্লবের সাথে বেশ কিছু সময় বাজারে ঘোরাফেরা করেছিলাম। তারপরে বাড়িতে এসে মাঠে গিয়েছিলাম একটু বাড়ির কাজের জন্য। মাঠ থেকে এসে গোসল শেষ করে যোহরের নামাজ আদায় এর উদ্দেশ্যে মসজিদের দিকে রওনা দিয়েছিলাম। তারপর বাড়িতে এসে বেশ কিছু সময় মোবাইল ফোন টিপাটিপি করছিলাম। তারপরে ভাবলাম আজকে আপনাদের মাঝে একটা পোস্ট শেয়ার করার যাক। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক......


আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমাদের পরিবারের সকলে অনেক সুন্দর ভাবে বিভিন্ন ধরনের ফল কাটাকাটি করছিল। আসলে গতকালকে আমাদের পরিবার থেকে ইফতারির ব্যবস্থা করা হয়েছিল মসজিদে এবং বাড়িতে। আমি এই বিষয় নিয়ে আপনাদের মাঝে একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আসলে প্রত্যেক বছর আমাদের পরিবার থেকে ইফতারির ব্যবস্থা করা হয়। তবে প্রত্যেকবার ইফতারের ব্যবস্থা করা হয় ২০ রমজান পরে কিন্তু এবার খুব দ্রুত ইফতারের ব্যবস্থা করেছিলাম। আসলে ২০ রমজানের পরে আব্বু এবার বাড়িতে থাকবে না এজন্য এবার দ্রুত ইফতারি দেওয়া সেরে ফেললাম। আব্বু হয়তো ২৭ রমজান পরে বাড়িতে আসবে গরিব-দুখী মানুষদের মাঝে শাড়ি লুঙ্গি গেঞ্জি দেওয়ার জন্য। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক.......

IMG20240317173327.jpg

IMG20240317173426.jpg

IMG20240317173313.jpg

আপনার উপরের ছবি দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে কলা এবং শরবত পানির ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। প্রত্যেক রোজাদার ব্যক্তির জন্য শরবত পানি বেশ গুরুত্বপূর্ণ। আমি অনেক সুন্দর ভাবে খির খেজুর এর ছবি তুলেও শেয়ার করেছি। আসলে ইফতারের সকল কিছু ব্যবস্থার দায়িত্ব ছিল আমার এবং আমার মেজো আব্বার উপরে। আমরা দুজন মিলেই অনেক সুন্দর ভাবে বাজার করেছিলাম।

IMG20240317173644.jpg

IMG20240317173640.jpg

IMG20240317173428.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে চপ শিঙ্গাড়া এবং আপেল কাটার পরে অনেক সুন্দর ভাবে ছবি তুলে শেয়ার করেছি। চপ সিঙ্গারা গুলো আমাদের বাড়ির পাশে একজন দোকানদারের কাছে অর্ডার দেওয়া ছিল এগুলো অনেক সুন্দর ভাবে ভেঁজে দিয়েছিল আমাদেরকে। ইফতারির জন্য আমরা শুধুমাত্র চপ সিঙ্গারা ১৩০ পিস করে নিয়েছিলাম। মোট নিয়েছিলাম ২৬০ পিস। আসলে গতকালকে সবকিছু আয়োজন করতে বেশ ব্যস্ত সময় পার করেছিলাম।

IMG20240317174757.jpg

IMG20240317173736.jpg

IMG20240317173726.jpg

IMG20240317173708.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে অনেকগুলো ফল কাটার পরে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আঙুর ফল তরমুজ আনারস ছোলা সবগুলো একত্রে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে ইফতারের সময় ছোলা খেতে। আসলে এই সব কিছু জন্য বাড়ির সকলে আমাকে এবং আমার মেজ আব্বাকে সহযোগিতা করেছিল তাই আমরা খুব সহজেই সবকিছু আয়োজন করতে পেরেছিলাম।

IMG20240317175158.jpg

IMG20240317175046.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন ইফতারের জন্য আমরা বেশ সুন্দরভাবে একটি প্যাকেটিং এর ব্যবস্থা করেছিলাম। প্যাকেটিং এর মধ্যে আরো অনেক ধরনের ফল দেওয়া বাকি আছে এগুলো আমরা পরে দিয়েছিলাম। প্যাকেটিং শেষে আমি অনেক সুন্দরভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG20240317175211.jpg

IMG20240317181602.jpg

আপনার এবার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন ইফতারি প্যাকেটিং করার জন্য অনেক সুন্দর ভাবে মসজিদের ছাদের উপরে আমরা সকলে বসে গিয়েছি। তারপরে আমি অনেক সুন্দরভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। ইফতারের বেশ কয়েক মিনিট আগে অনেক সুন্দর ভাবে অনেকে এসে বসে গিয়েছে তখন আমি একটি ছবি তুলেছিলাম। সব মিলিয়ে ইফতারের দিন বেশ ব্যস্ত সময় পার করেছি। আশা করি আজকের লেখা পোস্টি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
✨💞আমার নিজের পরিচয়💞✨


IMG_20240213_153009.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে বিভিন্ন জায়গা ভ্রমণ করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

অনেক ভালো একটা কাজ করেছেন।আসলে রোজাদার ব্যক্তিদের ইফতার করালে অনেক ভালো হয়।সত্যি এভাবে সবাই মিলে ইফতার করার মজাই আলাদা। আপনাদের ইফতার পার্টি দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন আপু আপনি আসলে এভাবে সবাই মিলে ইফতার করার মজাই বেশ আলাদা।

 5 months ago 

রমজান মাসে রোজাদার ব্যক্তির ইফতার দেওয়া অনেক ভালো। আপনারা তো দেখছি ইফতারের বিভিন্ন ধরনের আইটেম রেখেছিলেন। তবে আপনারা ইফতার মসজিদের ছাদে করছেন। বাড়িতে এরকম ইফতার দিলে একটু ব্যস্ত সময় পার করতে হয়। সব মিলিয়ে আপনারা আজকের পোস্ট আমার কাছে বেশ ভালো লেগেছে ধন্যবাদ।

 5 months ago 

ঠিক বলেছেন আপনি আসলে এরকম ইফতারি ব্যবস্থা করলে সত্যি বেশ ব্যস্ত সময় পার করতে হয় সারাদিন।

 5 months ago 

আমার খুব পছন্দের কাজগুলোর মধ্যে এটা একটি।দেখে সত্যিই খুব ভালো লাগলো।

 5 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 5 months ago 

রমজান মাসে রোজা রাখা ব্যক্তিদের জন্য ইফতারের ব্যবস্থা করা যে কত বড় ভালো কাজ, সেটা তো সকলেই জানে।

আসলে প্রত্যেক বছর আমাদের পরিবার থেকে ইফতারির ব্যবস্থা করা হয়।

এটা জেনে খুবই ভালো লাগলো ভাই। এটা নিঃসন্দেহে মহৎ কাজ। যাই হোক ভাই, আপনার পরিবারের জন্য অনেক অনেক শুভকামনা রইল, যাতে করে আপনারা প্রতিবছরই এভাবে মানুষের পাশে দাঁড়াতে পারে। ইফতারির আয়োজনে অনেক কিছু ছিল যা ফটোগ্রাফি গুলো দেখে বুঝলাম।

 5 months ago 

চেষ্টা করব ভাই আমাদের পরিবারের পক্ষ থেকে প্রত্যেক বছর মানুষের পাশে দাঁড়িয়ে মানুষের উপকারে আসার জন্য।

 5 months ago 

ঠিক আছে ভাই, আপনার এই কথাটা শুনে অনেক ভালো লাগলো।

 4 months ago 

রমজান মাস উপলক্ষে অনেক সুন্দর একটি ইফতারের আয়োজন করেছেন। ইফতারিতে নানা রকমের আইটেম দেখা যাচ্ছে। অনেক সুন্দর করে ইফতারের আইটেম প্রস্তুত করেছেন। ইফতারের দিনে আপনি একটু ব্যস্ততার ভিতরে সময় পার করেছেন। সবাই মিলে মেজ আব্বুকে সহযোগিতা করাই কাজটি অনেক সহজে সম্পন্ন করতে পেরেছেন। ধন্যবাদ অনেক সুন্দর একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41