নাটক রিভিউ// স্বামী স্ত্রী প্রোডাকশন হাউজ

in আমার বাংলা ব্লগ8 days ago

হ্যালো.......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৫-০৮-২০২৪)

1000059827.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকটি সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য
নাটকের নামস্বামী স্ত্রী প্রোডাকশন হাউজ
পরিচালকইফাত আরা তিথি
অভিনয়জাহের আলভি, সামন্তি শাওমি
দৈর্ঘ্য৪৪ মিনিট ২৩ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ০১ জুলাই ২০২৩ ইং
নাটকের সারসংক্ষেপ

1000059830.jpg

1000059831.jpg

1000059833.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটক যখন শুরু হয়েছে তখন থেকেই আমি হাসতে হাসতে একাই পুরো বিছানা গড়াগড়ি খাচ্ছিলাম। আসলে আমার দেখায় সব থেকে মজার একটি নাটক আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। নাটকের শুরুতেই নায়ক মোবাইল ফোনে কাজে যাওয়ার জন্য এক জায়গায় কথা বলতে ছিল। তখন নায়কের অনেকগুলো ছেলে-মেয়ে এসে নায়কের কাছে আবদার করে বাবা আমার জন্য কিছু এভাবে প্রত্যেকে এভাবে আবদার করতে থাকে। কিছু সময় পর নায়কের বউ এসেছিল। আসলে নায়ক তার বউয়ের সাথে অনেক খারাপ ব্যবহার করেছিল। তবে এই নাটকটিতে একটু খারাপ ভাষা ইউজ করা হয়েছে কিন্তু নাটকটি দেখতে সত্যি বেশ মজার ছিল। রাস্তায় একটি লোকের সাথে নায়কের বন্ধুর দেখা হয়েছিল সেখানে তারা দুজন অনেক আলাপ আলোচনা করেছিল। আসলে নাটকটি দেখে আমি বেশ মজা পেয়েছিলাম।

1000059834.jpg

1000059835.jpg

1000059836.jpg

1000059837.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এই নাটকে নায়কের নাম ছিল জসিম মিয়া। আসলে তিনি একজন কৃষক ছিলেন। অন্যের জমিতে কাজ করে কিছু অর্থ উপার্জন করতেন সেই টাকা দিয়ে পরিবারের সকলের খাবারের ব্যবস্থা হত। এভাবেই তিনি অনেক পরিশ্রম করতেন। একদিন হঠাৎ অফিসের বস জানতে পারে এই গ্রামে নাকি কয়েকজন মানুষ অনেক সন্তান জন্ম দিয়েছে কয়েক বছরে। জসিম মিয়া ৫ বছরে পাঁচ সন্তান জন্ম দিয়েছিল। তাই সেই অফিসের ম্যাডাম সেই জসিম মিয়ার সাথে দেখা করতে চেয়েছিলেন এবং পরিবার পরিকল্পনা সম্পর্কে জানতে চেয়েছিলেন। ম্যাডামের সহকারি বলে সে অনেক সন্তান জন্ম দিবে সে একটা গ্রাম তৈরি করে ফেলবে এভাবে। তার গ্রামের চেয়ারম্যান মেম্বার তার ঘরেতেই হবে। জসিম মিয়া সারাদিনরাত পরিশ্রম করে এক জায়গায় বসে বিশ্রাম নিতে ছিল। আসলে নাটকের প্রত্যেক মানুষের কথাই সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে নাটকটি দেখার সময় যদি আরো মানুষ থাকতো পাশে হয়তো আরো বেশি মজা হত। আসলে একা একা দেখে কোন জিনিসের মজা পাওয়া যায় না।

1000059838.jpg

1000059839.jpg

1000059840.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

রাতের বেলায় নায়ক বাসায় ফিরে ঘুমানোর সময় দেখে এখনো একটা ছেলে মেয়েও ঘুমায়নি। তাই নায়ক রাগান্বিত হয়ে তার বউ এর সাথে অনেক খারাপ ব্যবহার করেছিল। তখন বলে আমি কি মেশিন নাকি সুইচ টিপ দিব আর সব বাচ্চা একাই ঘুমিয়ে পড়বে। এভাবেই দুজনের মধ্যে বেশ কিছু সময় কথা কাটাকাটি হয়। তারপরে নায়ক নায়কার হাত ধরে বাইরে নিয়ে এসে বলে। উপর আল্লাহ অনেকের বাচ্চা দিচ্ছে না কিন্তু আল্লাহ তা'আলা আমাদের খুশি হয়ে বাচ্চা দিচ্ছে এটা তো আমাদের সৌভাগ্য। তখন তার স্ত্রী বলে আপনি আরেকটা বিয়ে করেন আমি একটু শান্তি পাই। আসলে নাটকটি দেখার সময় কি যে হাসি পেয়েছিল কাউকে বলে বোঝানো যাবে না।

1000059845.jpg

1000059846.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

অনেকদিন পর অফিসের বড় ম্যাডাম নায়কের বাড়িতে দেখা করতে আসে। নায়কের বাড়িতে না পেয়ে নায়কের বউ এর সাথে বেশ কিছু সময় পরিবার পরিকল্পনা নিয়ে আলাপ-আলোচনা করেছিল। অনেক বোঝানো সত্ত্বেও নায়কের বউ বুঝতে নারাজ। তখন বলে এসব কিছু করলে স্বামীর হাতে মার খেতে হবে মার গুলোকে আপনি খাবেন। তারপরে নায়ক বাড়িতে এসে অফিসের ম্যামকে দেখে প্রেমে পড়ে যায়। বেশ কিছু সময় পরিবার পরিকল্পনা নিয়ে তার সাথেও আলাপ-আলোচনা করেছিল। অবশেষে নায়ক এক সময় অফিসের ম্যামকে বিয়ের প্রস্তাব দিয়ে বসে ছিল। সত্যি তখন আমার আরো হাসি পেয়েছিলাম হাসতে হাসতে বিছানার এই মাথা থেকে ও মাথা পর্যন্ত গড়ায় গড়ায় গেছিলাম। আসলে এতো ভালো লেগেছিল যে কাউকে বলে বোঝানো যাবে না। সত্যি বেশ চমৎকার ছিল নাটকটি।

1000059847.jpg

1000059848.jpg

1000059850.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নায়ক এভাবেই বেশ কিছুদিন খোঁজ নেওয়ার পরে বিয়ের প্রস্তাব দেওয়া সেই বসের অফিসে চলে গিয়েছিল। সেখানে গিয়ে জানতে পেরেছিল বস এখন এখানে থাকে না তার নিজের বাংলোতে থাকে। পরে খোঁজ করতে করতে সেই বসের বাড়িতে চলে গিয়েছিল। এবং সেখান থেকে অপমান করে তাড়িয়ে দেওয়া হয়েছিল নায়কের। কিন্তু নায়ক অফিসের বসের সাথে বিয়ে করার জন্য পাগল ছিল। অবশেষে নায়কের শেষ বয়সে এসে ছেলেদের ইনকামের টাকা ভাগ্যে জোটে নাই। অবশেষে পথে পথে থালা হাতে করে ভিক্ষা করে বেড়াতে ছিল। পথে একটি লোকের সাথে বলছিল মানুষ আমাকে দেখে শিক্ষা নিক এত ছেলে মেয়ে যেন আর কারো না হয়। আসলে নাটকটি প্রথম থেকে আমার কাছে বেশ ভালো লেগেছে সত্যিই আমি যে কি পরিমাণ হেসেছিলাম তা নিজেও কল্পনা করতে পারছি না আর। আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য শুভকামনা রইল ।
ব্যক্তিগত মতামত

স্বামী স্ত্রী প্রোডাকশন হাউজ এই নাটকটি দেখার পরে আমার কাছে সত্যিই অনেক ভালো লেগেছে। আসলে নাটকটি প্রথম থেকে শেষ পর্যন্ত দেখতে কি যে ভালো লেগেছিল কাউকে বলে বোঝানো যাবে না। তবে নাটকের মধ্যে বেশ শিক্ষনীয় দিক আমি খুঁজে পেয়েছি। আসলে আমাদের সকলকে পরিবার পরিকল্পনা নিয়ে ভাবতে হবে এই বিষয়ে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। শুধুমাত্র সন্তান জন্ম দিলেই বাবা-মা হওয়া যায় না তাদেরকে সঠিকভাবে সুশিক্ষায় শিক্ষিত করতে হয়। তা না হলে পরবর্তীতে ছেলে-মেয়ের ইনকামের খাবার শেষ বয়সে ভাগ্যে জুটবে না। তবে নাটকটি দেখতে একা বেশি ভালো লাগবে না যদি পারেন কাউকে সাথে নিয়ে নাটকটি দেখবেন।

ব্যক্তিগত রেটিং
এই নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট দিতে চাই ১০/৯.৫


Video link

✨💞আমার নিজের পরিচয়💞✨


IMG_20240213_153009.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে বিভিন্ন জায়গা ভ্রমণ করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

banner-abb_New.png

Banner.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

✨💞আমার লেখা পোস্টটি সকলকে ভিজিট করার জন্য ধন্যবাদ💞✨

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 days ago 
 8 days ago 

খুবই চমৎকার একটি নাটক রিভিউ করেছেন ভাইয়া। যদিও নাটকটি দেখা হয়নি তবে নাটকের গল্পটি পড়ে নাটকটি সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। খুব সুন্দর ভাবে আপনি নাটকের গল্পটি উপস্থাপন করেছেন। যা পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

আসলে নাটকটি বেশ শিক্ষনীয় নাটক খুব দ্রুত দেখার চেষ্টা করবেন আপু।

 8 days ago 

অনেক ভালো লেগেছে আমার কাছে আজকের এই নাটকটার রিভিউ সম্পূর্ণ পড়তে। নাটকের রিভিউ আমার অনেক ভালো লাগে। আমি মাঝেমধ্যেই নাটক দেখার জন্য চেষ্টা করি। তবে সময়ের কারণে এখন আর খুব একটা নাটক দেখতে পারিনা। কিন্তু আমি যখনই নাটক দেখি তখনই শিক্ষনীয় নাটকগুলো দেখার জন্য চেষ্টা করি। এই নাটকটা অনেক সুন্দর ছিল। আপনি খুব সুন্দর ভাবে রিভিউ টা উপস্থাপন করেছেন। এত সময় নিয়ে নাটক না দেখে আমি মনে করি রিভিউ পড়ে নিলেই ভালো। এটার মাধ্যমে সম্পূর্ণ কাহিনী অল্প সময়ের মধ্যেই পড়ে নেওয়া যায়।

 4 days ago 

আমিও চেষ্টা করি ভাই শিক্ষানীয় মূলক নাটক দেখে মানুষের মাঝে শেয়ার করার জন্য।

 7 days ago 

আজকে আপনি চমৎকার একটি নাটক রিভিউ করেছেন। স্বামী স্ত্রী প্রোডাকশন হাউজ নাটক আমি দেখিনি, তবে আপনার রিভিউ পড়ে ভালো ধারণা পেলাম। আমাদের সকলকে পরিবার পরিকল্পনা নিয়ে ভাবতে হবে। শুধুমাত্র সন্তান জন্ম দিলেই বাবা-মা হওয়া যায় না। ভালো করে মানুষ করতে হয়। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর করে গুছিয়ে নাটক রিভিউ আমাদের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য।

 4 days ago 

ঠিক বলেছেন ভাই আসলে আমাদের সবাইকে পরিবার পরিকল্পনা নিয়ে আগে থেকেই ভাবনা চিন্তা করতে হয়।

 7 days ago 

নাটকটির নাম দেখেই মনে হচ্ছে একটি কমেডি নাটক।মাঝে মাঝে বাংলা নাটক দেখতে বেশ ভালো লাগে।নাটকটির কাহিনী রিভিউ তে আপনি সুন্দর ভাবে বর্ণনা করেছেন।সময় করে দেখে নিব,ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

চেষ্টা করেছি আপু নাটকটি দেখে সুন্দর ভাবে বর্ণনা আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

 7 days ago 

নাটকের রিভিউ পড়ে বোঝা যাচ্ছে খুবই হাস্যকর নাটক।তবে জাহের আলভীর নাটক আমার কাছে ভীষণ ভালো লাগে।এটা ঠিক যে,একা একা কিছু জিনিসের মজা পাওয়া যায় না। যাইহোক সময় করে নাটক টি দেখে নেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ ভাই সুন্দর ভাবে পুরো নাটকের রিভিউ শেয়ার করার জন্য।

 4 days ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে আপনার মূল্যবান গঠনমূলক মতামত শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য।

 7 days ago 

একটা সময় নাটক কম দেখতাম তবে এখন রিভিউ শেয়ার করার উদ্দেশ্যে নাটক দেখতে হয়। যাইহোক খুব সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 4 days ago 

চেষ্টা করেছি আপু নাটকটি সুন্দরভাবে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 days ago 

ভাইয়া নাটকের রিভিউ পড়বো কি, নাম শুনেই হাঁসি থামাতে পারছি না। আর কোন নাটকের নাম পেলো না। নাটকের নাম স্বামী স্ত্রী প্রোডাকশন হাউজ। যাক এই নাটকে চমৎকার বিনোদন হয়েছে। ধন্যবাদ।

 4 days ago 

সত্যি ভাই নাটকটি চমৎকার বিনোদন দিয়েছে আমাকে। নাটকটি দেখলে আপনি হাসি থামাতে পারবেন না সত্যি ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61615.30
ETH 2674.97
USDT 1.00
SBD 2.60