জেনারেল রেটিং // গবাদি পশু পালন সম্পর্কে কিছু আলোচনা

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো.......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৬-০৮-২০২৪)

IMG20240525103231.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি জেনারেল রেটিং // গবাদি পশু পালন সম্পর্কে কিছু আলোচনা। আজকে সকাল বেলা থেকেই বেশ ব্যস্ত সময় পার করছি। সকাল বেলায় ঘুম থেকে ওঠার পরে বেশ কিছু সময় লেখাপড়া করেছিলাম। যেহেতু এখনো অনেকগুলো পরীক্ষা বাকি আছে তাই বাড়িতে অল্প সময় হলেও লেখাপড়ার জন্য বসতে হয়। তারপরে হাত-মুখ ধুয়ে খাওয়া দাওয়া শেষ করে বাড়ি থেকে বের হয়েছিলাম একটু বাইরের। বাড়িতে আত্মীয় এসেছে এই কারণে বাজারে গিয়েছিলাম কিছু বাজার করার জন্য। বাজার শেষ করে বাড়িতে এসে বেশ কিছু সময় গল্প করেছিলাম। তারপরে ভাবলাম আপনাদের মাঝে আজকে একটা পোস্ট শেয়ার করা দরকার। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক......

IMG20240525103249.jpg

IMG20240525103204.jpg

আপনার প্রথমে এবার ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে দুটি ছবি তুলে শেয়ার করেছি। আসলে আজকে যেই গবাদি পশুর ফার্ম সম্পর্কে আমি আপনাদের মাঝে আলোচনা করতে যাচ্ছি এটি হচ্ছে আমার মামাদের গবাদি পশুর ফার্ম। আসলে এখানে প্রায় প্রত্যেক বছরে অনেক বড় বড় গবাদি পশু পালন করা হয়। এই বছরে এই ফার্মে ৫৬ টি গবাদি পশু পালন করা হচ্ছে। আসলে প্রত্যেকটি গবাদি পশু দেখতে অনেক সুন্দর এবং বেশ মোটা তাজা। আমি বেশ কিছুদিন আগে কোচিং শেষ করে বাড়ি ফেরার পথে গবাদি পশুর ফার্ম দেখতে গিয়েছিলাম। আসলে আমাদের মেহেরপুর জেলার মধ্যে সবথেকে বড় গবাদি পশুর ফার্ম। অনেক জায়গা থেকে অনেক মানুষ এখানে বড় বড় গবাদি পশু দেখতে আসে। এই ফার্মটি আজ থেকে প্রায় সাত আট বছর আগে তৈরি করেছিল মামা।

IMG20240525103111.jpg

IMG20240525103307.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি অনেক সুন্দর একটি হালকা লাল কালারের গরুর ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে আমি গিয়েছিলাম কোরবানির ঈদের কিছুদিন আগে ফার্মে গরু দেখতে। তখন সেখানে গরু বেচাকেনা চলছিল। আমি যখন সেখানে যাই তখন মামা ফার্ম থেকে লাল গরুটি বিক্রয় করছিল। এবার এই গরুটি বিক্রয় করেছে ৩ লক্ষ ৫৮ হাজার টাকায়। আসলে এই ফার্মে প্রত্যেকটি গরু অনেক বড় বড়। মামার সাথে কথা বলে জানতে পেরেছিলাম এবার ঈদে প্রায় গরু বিক্রয় করে দিবে আবারো নতুন করে গরু ফার্মে তুলবে। আসলে এই ফার্মের প্রায় প্রত্যেকটি গরুর কালার লাল রঙের। আসলে লাল রঙের গরু গুলো দেখতে সত্যি বেশ ভালো লাগে। এবং বিক্রয় করার সময় বেশ ভালো দাম পাওয়া যায় লাল কালারের গরু।

IMG20240525103457.jpg

IMG20240525103300.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে একটি বাহমা জাতের গরুর ছবি তুলে শেয়ার করেছি। আসলে এই গরুটি কিছুদিন আগে ফার্মে কিনে নিয়ে আসা হয়েছে। কিনে নিয়ে আসার কয়েকদিন পরে গরুটির অসুখ হয়েছিল তাই ফার্মে থেকে বাইরে এক সাইডে রাখা হয়েছে। আসল রোগা আক্রান্ত গরু ফার্মের মধ্যে রাখা ঠিক না সেজন্য বাইরে এক্সাইডে রাখা হয়েছিল। আসলে এই বাহমা জাতের গরুগুলো অনেক বড় হয়। এই গরুগুলোর প্রধান খাদ্য ভুসি খড় এবং ও কাঁচা ঘাস। তবে কৃষি কাজের মধ্যে গবাদি পশুর ফার্মে বেশ ভালো লাভজন। আজকের পোস্ট লেখা এখানে শেষ করছি। সকলে আপনাদের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
✨💞আমার নিজের পরিচয়💞✨


IMG_20240213_153009.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে বিভিন্ন জায়গা ভ্রমণ করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

banner-abb_New.png

Banner.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 
 last month 

খুব সুন্দর আলোচনা করেছো মামা। আজকের এই আলোচনা দেখার মধ্য দিয়ে হয়তো অনেকেই ধারণা পেয়ে যাবে গবাদি পশু সম্পর্কে। আসলে এভাবে নিজেদের পরিবারে কর্মক্ষেত্র তৈরি করা প্রয়োজন রয়েছে আমাদের সকলের। কারণ দেশে অনেক বেকার মানুষ রয়েছে যারা কৃষি কাজের পাশাপাশি এভাবে কর্মক্ষেত্র তৈরি করছে।

 last month 

ধন্যবাদ মামা মূল্যবান মতামত শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58186.66
ETH 2353.20
USDT 1.00
SBD 2.37