লাইফ স্টাইল // পুকুরে মাছের খাবার দেওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগ3 months ago

হ্যালো.......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৯-০৪-২০২৪)

IMG20230922174722.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি পুকুরে মাছের খাবার দেওয়ার অনুভূতি। আজকে সকাল বেলা থেকেই বেশ ব্যস্ত সময় পার করছি। অনেকদিন পর আজকে সকাল বেলায় ঘুম থেকে ওঠার পরে খাওয়া-দাওয়া শেষ করে পুকুরে মাছ ধরার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। পুকুরে মাছ ধরার জন্য বাড়ি থেকে অল্প কিছু মাছের খাবার এবং একটি জাল নিয়েই পুকুরের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। আসলে পুকুরে জাল ফেলায় মাছ ধরা বেশ কষ্টের ব্যাপার। তাই জাল ফেলার জন্য আমি বাড়ির পাশ থেকে একজনকে সাথে নিয়ে গিয়েছিলাম। পুকুরে মাছ ধরে বাড়িতে এসে গোসল শেষ করে বেশ কিছু সময় মোবাইল ফোন চালিয়ে ছিলাম। তারপরে হঠাৎ আমার দুলা ভাইকে রাখতে গিয়েছিলাম বাজারে। বাজার থেকে এসে জুম্মার নামাজ আদায় করে আবারো খাওয়া-দাওয়া শেষ করে আপনাদের মাঝে বসে গেলাম পোস্ট শেয়ার করার জন্য। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক.......

IMG20230922174416.jpg

IMG20230922174359.jpg

বেশ কিছুদিন আগে আমি এবং আমার বাড়ির পাশের একজন কাকা আমাদের মাছের পুকুরে খাবার দিতে গিয়েছিলাম। আসলে আমাদের মাছের পুকুর আমাদের বাড়ি থেকে একটু দূরে হওয়ার কারণে বাইকে করে মাছের খাবার দিতে যাওয়া হয়। সেদিন বিকেল বেলায় আমি এবং আমার কাকা দুইজন আমাদের বাইকে এক বস্তা খাবার নিয়ে দুজন মিলে বিকেল বেলায় পুকুরে মাছকে খাওয়াতে গিয়েছিলাম। মাছের খাবারের বস্তাটি পুকুরের মাচালের উপরে রাখার পরে আমি অনেক সুন্দর ভাবে ছবি তুলে রেখেছিলাম। তারপরে আমি আমার কাকাকে বলেছিলাম আপনি বস্তার ওইখানে গিয়ে দাঁড়ান আমি একটা ছবি তুলে রাখি। আসলে সেই ছবিটিও আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG20230922174452.jpg

IMG20230922174509.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমার কাকা অনেক সুন্দর ভাবে খাবারের বস্তার মুখ খোলার চেষ্টা করছিল। অনেক সময় ধরে চেষ্টা করার পরে একসময় খাবারের বস্তার মুখ খুলতে সক্ষম হয়। তারপরে প্লেটে করে অনেক সুন্দর ভাবে মাছের খাবার দিতে থাকে। যখন মাছের খাবারগুলো পুকুরের মধ্যে ছিটাতে ছিল তখন আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। পুকুরের মধ্যে মাছের খাবার দেওয়ার সাথে সাথেই মাছগুলো সব এক জায়গায় এসে খাবার খাওয়া শুরু করেছিল। এমনিতেই সকল মাছ যদি একসাথে হয়ে খেতে আসে সত্যিই তখন দেখতে বেশ ভালো লাগে। আমরা প্রত্যেক বছর এই পুকুরে পাঙ্গাস মাছ চাষ করে থাকি। আসলে পাঙ্গাস মাছ চাষ করতে হলে অনেক ব্যয়বহুল খরচ। আগের তুলনায় মাছের খাবারের দাম অনেক বৃদ্ধি পেয়েছে।

IMG20230922174659.jpg

IMG20230922174722.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে অনেক সুন্দর ভাবে একটি প্লেটের উপর খাবার নিয়ে ছবি তুলে শেয়ার করেছি। আসলে এই মাছের খাবারগুলো ভাসমান খাবার। আসলে ভাসমান খাবারের দাম অনেক বেশি। ২৫ কেজি বস্তা খাবারের দাম মাত্র ১৭৮০ টাকা। এই খাবারটির দাম আগে ছিল মাত্র ১৩৭০ টাকা। খাবারের দাম অনেক বৃদ্ধি পেয়েছে কিন্তু সেই তুলনায় মাছের দাম বৃদ্ধি পায়নি। তাই মাছ চাষীরা মাছ চাষ করে আগের মত লাভবান হচ্ছে না। যেহেতু চাষীদের পেশা এটাই তাই দিনশেষে সকলকে এই কাজ করতেই হবে। আশা করি প্রত্যেকবারের তুলনায় এবার মাছ চাষ করে লাভবান হতে পারব। আশা করি আজকের লেখা পোস্টে আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
✨💞আমার নিজের পরিচয়💞✨


IMG_20240213_153009.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে বিভিন্ন জায়গা ভ্রমণ করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি। পড়ে আমার কাছে বেশ ভালই লেগেছে। মাছের খাবার দেওয়ার দৃশ্য দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে । এরকম দৃশ্য কাছ থেকে দেখতে পারলে আরো বেশি ভালো লাগতো। আসলে দিন দিন সব কিছুরই দাম বেড়ে চলেছে। দোয়া করি যাতে এবারও আপনি মাছ চাষ করে লাভবান হতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

আমাদের এলাকায় চলে আসুন আপু এরকম দৃশ্য আপনার অনেক কাছ থেকে দেখাতে পারবো।

 3 months ago 

মাছের খাবার দেওয়ার অনুভূতিটা সত্যি অন্যরকম। পুকুরে যখন খাবার দেয়া হয় মাছ গুলো যখন খেতে আসে সেগুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার আজকে পুকুরের মাছের খাবার দেওয়া অনুরোধ আমাদের মাঝে শেয়ার করেছেন বেশ ভালো লেগেছে ধন্যবাদ এত সুন্দর দৃশ্যটি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 3 months ago 

ধন্যবাদ মামা এত সুন্দর ভাবে আপনার মূল্যবান গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

বন্ধু তুমি আজকে আমাদের মাঝে দারুন একটি অনুভূতি শেয়ার করেছ। আসলে বন্ধু পুকুরে মাছের খাবার দেয়ার অনুভূতিটা খুবই দারুণ ভালো হয়ে থাকে। কারণ আমি অনেকবার পুকুরে মাছের খাবার দিয়েছে খুবই ভালো লাগে উপরে মাছের যখন খাবার দেই মালগুলো যখন সব থৈ থৈ করে চলে আসে। খুবই ভালো লাগলো বন্ধু তোমার পোস্টটি দেখতে পেয়ে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আসলে মাছগুলো যখন একসাথে দল বেঁধে চলে আসে তখন বেশ ভালো লাগে দেখতে।

 3 months ago 

ভাইয়া সত্যি মাছ গুলো দেখলে খুব ভালো লাগে। যেগুলো ছোটবেলায় গ্রামে দেখেছি কিন্তু এখন আর দেখার সুযোগ হয় না। বিশেষ করে গ্রামের মানুষেরা পুকুরে মাছ চাষ করে। তবে আপনাদের গুলো দেখলে অনেক ভালো লাগে। অনেক বড় পুকুরে এত গুলো মাছ এক সাথে খাবার দেওয়ার অনুভূতি অন্য ধরনের। যা মাছ গুলো সুন্দরভাবে খাবার খাচ্ছে এমন দৃশ্য দেখলে মনটা ভরে যায় খুশিতে। সুন্দর একটি অনুভূতি শেয়ার করলেন ধন্যবাদ।

 3 months ago 

ঠিক বলেছেন আপু আপনি আসলে বেশির ভাগ গ্রামের মানুষ পুকুরে মাছ চাষ করে থাকে।

 3 months ago 

আসলে এরকম মাছ দেখলে আমাদের সকলের ভালো লাগে৷ একইসাথে সকল মাছগুলোকে যখন খাবার দেওয়া হয় তখন তার থেকে ভালো আর কিছু হতে পারে না৷ আজকে আপনি সেরকম একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন৷ কখনো আমার এরকম মাছের খাবার দেওয়া হয়নি৷ তবে আজকে যেভাবে আপনার কাছ থেকে এরকম একটি মুহুর্ত দেখতে পেলাম তা দেখে অনেকটা ভালো লাগলো৷ অসংখ্য ধন্যবাদ

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

আজ আপনি সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। মাছের খাবার দেয়ার অনুভূতিটা সত্যি অনেক সুন্দর। পুকুরে যখন মাছের খাবার দেয়া হয় মাছগুলো যখন খেতে আসে তখন দেখতে অসম্ভব সুন্দর লাগে। পুকুরে মাছগুলো খুব সুন্দরভাবে খাবার খাচ্ছে দৃশ্যটির দেখে মন ভরে গেল।

 3 months ago 

ঠিক বলেছেন মামা আপনি আসলে মাছগুলো যখন একসাথে খেতে আসে দেখতে তখন অসম্ভব সুন্দর লাগে।

 3 months ago 

হুম মামু অনেক সুন্দর লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64614.75
ETH 3444.80
USDT 1.00
SBD 2.55