"তুমি নেই বলে" (Poem of my writing"you don't exist")||by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ৩০শে আষাঢ় | ১৪৩১ বঙ্গাব্দ | রবিবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজকে প্রতিদিনের ধারাবাহিকতায় নতুন একটি কবিতার টপিক নিয়ে হাজির হয়েছি। তবে আগে কিছু কথা বলি। এখন প্রতিনিয়ত ব্যস্ততা বেড়েই চলেছে ঠিকমতো কমিউনিটিতে সময় দিতে হিমশিম খাচ্ছি সারাদিন পুরোপুরি ব্যস্ততার মাঝে সময় চলে যায় হয়তো ভাইয়া ইন্ডিয়া থেকে ফিরে আসলে আবার আগের মত কিছুটা স্বস্তিতে সময় পার করতে পারব তবে তার আগ পর্যন্ত এরকম ব্যস্ততার মাঝেই দিন পার হবে। ভোর বেলায় ঘুম থেকে উঠে টুকটাক কমিউনিটির কাজটা বেশ ভালোভাবেই করতে পারি কারণ সকালবেলা কাজের প্রতি আলাদা একটা আগ্রহ থাকে মন সতেজ থাকে সবমিলিয়ে দারুন একটা ফিলিংস কাজ করে। সারারাত ঘুমানোর ফলে মস্তিষ্ক অনেক ঠান্ডা থাকে তাই কোন চাপ ছাড়াই কাজগুলো কমপ্লিট করা যায় আজকে ঘুম থেকে উঠে কিছু কমেন্টস করেছি তারপর পোস্ট করার টপিক নিয়ে চিন্তা করার সময় মনে হল একটা কবিতা লেখা যাক। যেমন কথা তেমন কাজ মনের চিন্তাকে প্রাধান্য দিলাম কবিতা লিখতে বসে গেলাম তবে খাতা কলম নিয়ে নয় ফোনের নোটবুকে। যা লিখেছি সেটাই তুলে ধরার চেষ্টা করেছি মাত্র।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আজকের কবিতার টপিকটা একটু ভিন্ন রকম। সবাই চায় একটু মনে ভালোবাসা জাগ্রত হোক প্রিয় মানুষের সাথে নিজের সম্পর্ক আরো গভীর হোক তবে নিজেদের মধ্যে মান অভিমান হওয়ার কারণে অনেক সময় কিছুটা দূরত্ব সৃষ্টি হয় তবে এই দূরত্ব সৃষ্টি হওয়ার কারণে ভালোবাসা অনেক ক্ষেত্রে দ্বিগুণ পরিমাণে বৃদ্ধি পেয়ে যায় আর দুজনের মধ্যে আবার মিলন ঘটে। আপনি যাকে মন থেকে খুব ভালোবাসেন সে যখন আপনাকে ছেড়ে দূরে চলে যাবে বা কোন কারণবশত তাকে ছাড়া আপনি দূরে চলে আসবেন তখন তার সাথে কাটানো প্রতিটা মুহূর্ত আপনাকে কুড়ে খাবে। তার ভালোলাগা তার আবদার তার মনের ইচ্ছাগুলো পূরণ করার প্রতি আলাদা একটা চাহিদা কাজ করবে। আসলে এটাই তো ভালোবাসা। এরকম কিছু বিষয় নিয়ে কবিতার ভাষায় কয়েকটি লাইন লিখেছি তবে এই কবিতার মাধ্যমে প্রকাশ করেছি আপনার প্রিয় মানুষ ছাড়া আপনার মনে কি রকম অনুভূতি কাজ করতে পারে। যাই হোক আর বেশি কথা বলবো না সহজ ভাষায় কয়েকটা লাইন লিখেছি হয়তো সবার বুঝতে সুবিধা হবে কারণ সহজ ভাষায় লিখলে সবার কাছেই পড়তে ভালো লাগে।

আমি যে কবিতাটি লিখেছি সেটা নিচে তুলে ধরেছি এখন আপনারা মন্তব্য করে জানাবেন কবিতাটি কেমন হয়েছে?? আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


1000079258.png

Canva দিয়ে তৈরি

কবিতা

কবিতার নামঃ-"তুমি নেই বলে"

আজ তুমি নেই বলে
আমার আকাশে কালো মেঘে ছেয়ে গিয়েছে,
মনে বর্ষার বাদলে অশ্রু ঝরছে।
আজ তুমি নেই বলে
সঠিক সময়ে সূর্যের দেখা পাই না,
মনের আকাশে অশ্রুধারা বইছে ।
আজ তুমি নেই বলে
মনের আকাশে রংধনুর অনুপস্থিতি,
যে রঙে রাঙিয়ে রাখতাম মনের চাওয়া পাওয়া।
আজ তুমি নেই বলে
মনের আকাশে চাঁদের আলোর অনুপস্থিতি,
যে আলোয় দুজন বসে স্বপ্ন বুনতাম রাতভর।
আজ তুমি নেই বলে
শেষ বিকেলে সবুজ ঘাসে শুয়ে ভাবতে পারি না,
তোমার রঙিন স্বপ্নগুলো পূরণ করতে পারিনা
যে স্বপ্নগুলো আমার বুকে মাথা রেখে ব্যক্ত করেছিলে।
আমি চাই তুমি ফিরে আসো,
আমি চাই রঙিন স্বপ্নগুলো আরো রঙিন করতে
চাই মনের আকাশে বর্ষা শেষে
নতুন রূপে আবার ফুল ফোটাতে।
ফুলের সুবাসে মাতোয়ারা হব দুজন
ভালোবাসার নৌকায় ভাসবো একে অপরে দুজন।

ধন্যবাদ সবাইকে



আমার পরিচয়


20230226135443_IMG_2201-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও বাইক নিয়ে ঘুরতে খুবই ভালোবাসি। মনের অনুভূতির ডাকে সাড়া দিয়ে কবিতা লিখতে পছন্দ করি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



Y2TyqY1SUSMFB8YtmVQ.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS (1).png

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনি ঠিক বলেছেন ভাইয়া সত্যিকারে কাউকে ভালোবাসলে কখনো ভুলার যায় না।আর ভালোবাসার মানুষ চলে গেলে তার কি অবস্থা হয় সেটা সবাই ভালো করে জানে।আপনার কবিতা টি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 last month 

সত্যিকারের ভালোবাসা হারিয়ে গেলে মনের মধ্যে একটা আকুতি তৈরি হয়, সেই আকুতিতে অনেক না পাওয়া, কোন কিছু মনে পড়ে না, সবচেয়ে বেশি করে হতাশা জন্ম নেয়। আপনার কবিতাতে ও সেইরকম একটা অনুভূতি দেখতে পেলাম। ভালো লেগেছে কবিতাটি। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last month 

আপনার লেখা কবিতাটি পড়ে খুব বেশি ভালো লাগলো ভাইয়া। সত্যি বলতে কবিতা আমার অনেক পছন্দের। আর সেজন্য আমি প্রতিনিয়ত চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে কবিতা সবার উদ্দেশ্যে শেয়ার করতে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর ভাবে কবিতাটি সম্পন্ন করার জন্য এবং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 last month 

আজকে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।তুমি নেই বলে কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। আসলে ভালোবাসা এমন যাকে সত্যি কারে ভালোবাসে তাকে ভুলা যায় না। আর ভালোবাসার যন্ত্রণা মানুষকে বেশি কষ্ট দিয়ে থাকে। মনের অনুভূতি দিয়ে সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

কোন কারণবশত তাকে ছাড়া আপনি দূরে চলে আসবেন তখন তার সাথে কাটানো প্রতিটা মুহূর্ত আপনাকে কুড়ে খাবে।

কথাটা ঠিকই বলেছেন ভাই। যদি এমন পরিস্থিতি কখনও মোকাবেলা না করতাম কখনও বুঝতেই পারতাম না।

সে আজ পাশে নেই কথা নেই দেখা নেই কোন খোঁজ খবর নেই। তবু কোথায় যেন আছ স্মৃতিতে ভালোবাসায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58241.28
ETH 2648.33
USDT 1.00
SBD 2.45