"হারিয়ে যাওয়া সময়" (Poem of my writing"lost time")||by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ১০ই ভাদ্র | ১৪৩১ বঙ্গাব্দ | রবিবার | শরৎ-কাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


যেহেতু এখন বর্ষার মৌসুম তাই গত সপ্তাহে বর্ষাকালীন অনুভূতি নিয়ে একটা কবিতা শেয়ার করেছিলাম তবে টপিক ভিন্নতা নিয়ে আসার জন্য এই সপ্তাহে ভিন্ন রকম টপিক নিয়ে কবিতা লিখেছি। যারা প্রতিনিয়ত আমার পোস্টগুলো পড়েন তারা অবশ্য জানেন প্রতি সপ্তাহেই একটি করে কবিতা লিখে শেয়ার করার চেষ্টা করি। সে ক্ষেত্রে বাড়তি একটি পোস্ট হয় আবার পোস্টের ভিন্নতা নিয়ে আসা যায়। কবিতা লেখার ক্ষেত্রে নিরিবিলি সময় আর দীর্ঘ ভাবনা থাকলে সহজেই কবিতা লেখা যায়। এই কবিতাটি রাতের বেলায় লেখা মাঝরাতে যখন চারিপাশটা নিরিবিলি কোন শব্দ নেই শুধু রুমের মধ্যে ফ্যান ঘুরছে সেই শব্দটাই টুকটাক আসছে। তবে মাঝে মাঝে ঝিঁঝিঁ পোকার শব্দটা বেশ ভালোই লাগছিল। প্রকৃতির প্রতিটা শব্দ আপনাকে আকৃষ্ট করবে এটা শতভাগ সত্য। মানুষ সব সময় সুন্দর অতীতটা স্মরণীয় করে রাখে। অতীতের সুন্দর মুহূর্ত গুলো বারবার ফিরে পেতে চায় এটা একটা চরম বাস্তবতা।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আপনি আপনার প্রিয় মানুষের সাথে হোক বা আপনার কোন বন্ধুর সাথেই হোক যদি অতীতের স্মৃতিগুলো নতুন করে মনে পড়ে সেক্ষেত্রে আপনি চাইবেন আবার নতুন করে সেই অতীতের সোনালী দিনগুলো যদি ফিরে পাওয়া যায় তাহলে সেটাই বেশি ভালো হবে। স্বাভাবিকভাবেই মানুষ সব সময় ভালো সময়টা উপভোগ করতে চায়। একজন মানুষের সাথে কাটানো সময়টা তখনই মিস করবে যখন সেই মানুষটা হঠাৎ দূরে সরে যাবে। স্বাভাবিকভাবেই একজন মানুষ যদি আপনাকে খুব পছন্দ করে বা খুব চায় সেক্ষেত্রে সে মানুষটা আপনার অনেক কেয়ার করবে এটা স্বাভাবিক। আর যখন সেই কেয়ার করা মানুষটি দূরে সরে যাবে তখন তাকে বেশি মনে পড়বেই। যাইহোক এমন কিছু অনুভূতি নিয়ে আজকের এই কবিতা লেখা। মানুষ যেহেতু এমন সময়টা হারিয়ে যাওয়ার পরেও বারবার ফিরে পেতে চায় তাই কবিতার নাম দিয়েছে হারিয়ে যাওয়া সময়।

আমি যে কবিতাটি লিখেছি সেটা নিচে তুলে ধরেছি এখন আপনারা মন্তব্য করে জানাবেন কবিতাটি কেমন হয়েছে?? আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


1000086583.png

Canva দিয়ে তৈরি

কবিতা

কবিতার নামঃ-"হারিয়ে যাওয়া সময়"

মনের অন্তরালে ভালোবাসার ফ্রেমে বাঁধানো
এক ছবির ফ্রেমে
অনেক গল্প লিখে সাজানো আছে-
যা ব্যস্ততার অজুহাতে
দূর দেশে পারি জমিয়েছে
যার স্মৃতিতে চোখে জল ভাসে
হৃদয়ের বাম পাজরে কাঁপুনি দিয়ে ওঠে।
সকালের চাওয়া গুলো যেন বলে ওঠে
কোথায় তুমি?
সেই অতীতগুলো কি আর মনে পড়ে না?
যেদিন চাঁদের আলোয় একে অপরের হাত ধরে
বিশ্বস্ততার প্রতীকে রাস্তা পার হয়েছিলাম।
গাড়িওয়ালা গাড়ি থামিয়ে বলেছিল
ওহে তোমরা কি প্রেমে অন্ধ হয়ে গিয়েছো??
একে অপরের মাঝে এতটাই হারিয়ে গিয়েছিলাম
তার দেওয়ার মতো জবাব মনে আসেনি।
আজ অনেকদিন হলো একসাথে রাস্তা পার হই না
অনেকদিন হলো চাঁদনী রাতে কাউকে কাছে পাই না।
অনেকদিন হলো একই ছাতার নিচে বসে
দুজন দুজনের দিকে চেয়ে বৃষ্টি বিলাস করি না।
ব্যস্ততার মাঝে সবকিছু হারিয়ে গিয়েছে,
আমি বারবার তোমাকে হারিয়ে খুঁজি,
আমি বারবার সেই অতীতের মাঝেই তোমাকে খুঁজি
তবে সেই অধিকার কখনো ফিরে পাবার নই।

ধন্যবাদ সবাইকে



আমার পরিচয়


20230226135443_IMG_2201-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও বাইক নিয়ে ঘুরতে খুবই ভালোবাসি। মনের অনুভূতির ডাকে সাড়া দিয়ে কবিতা লিখতে পছন্দ করি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



Y2TyqY1SUSMFB8YtmVQ.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS (1).png

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

হারিয়ে যাওয়া সুন্দর সময় গুলো হৃদয়ের মাঝে স্মৃতি হয়ে থেকে যায়। বন্ধু তোমার স্বরচিত কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলেই চমৎকার কবিতা লিখতে পারো। তোমার কবিতার প্রতিটি লাইন অনবদ্য হয়েছে। ভালোবাসা সুন্দর মুহূর্তগুলো সত্যিই স্মৃতিময় হয়ে থাকে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে ধন্যবাদ।

 last month 

বেশ দারুণ কবিতা। ফেলে আসা দিনগুলোকে স্মরণ করে অসাধারণ লিখেছেন। কবিতা আমি খুবই পছন্দ করে থাকি। ঠিক তেমনি পছন্দনীয় একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন দেখে খুব ভালো লাগলো আমার। এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে।

 last month 

অতীতের দিনগুলো সুন্দর হলে আমরা চাই সেই দিনগুলো যেন আমরা আবারো ফিরে পাই। কিন্তু অতীতের এমন কিছুদিন রয়েছে, যেগুলো আমাদের জীবনে আমরা ফিরে পেতে কখনোই চাই না। আজ আপনি হারিয়ে যাওয়া সময়টা নিয়ে অনেক সুন্দর করে কবিতা লিখেছেন। যেটা পড়তে আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটা টপিক নিয়ে লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনার রচয়িতা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। অসাধারণ লেগেছে আমার কাছে। খুবই সুন্দর ভাবে কবিতাটি লিখেছেন, কবিতার ভাষাগুলো আমার ভালো লেগেছে।

 last month 

আপনার স্বরচিত কবিতা হারিয়ে যাওয়া সময় পড়ে খুব ভালো লাগলো ভাই। কবিতার প্রতিটি ছন্দ বেশ দুর্দান্ত হয়েছে। প্রিয়জনকে অনুভব করে হৃদয়ের অনুভূতি গুলো শেয়ার করেছেন কবিতার ছন্দে। আসলে প্রত্যেক মানুষ তার অতীত জীবনে বারবার ফিরে যায়। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 last month 

আপনার স্বরচিত কবিতা পড়ে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম।কবিতার লাইনগুলোতে নিজের আবেগ খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।লাইনগুলো এককথায় অসাধারণ হয়েছে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। না লেখা কবিতাটি পড়ে সত্যিই অনেক ভালো লাগলো। আমাদের জীবনে অতীতে এমন কিছু রয়েছে যেগুলো আমাদের জীবনে আবার ফিরে পেতে একদম চাইনা। ভাইয়া আজ আপনি হারিয়ে যাওয়ার সময় অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে।

 last month 

কবিতা টা পছন্দ হয়েছে জেনে খুশি হলাম, মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

কবিতাটি অনেক সুন্দর ছিল আপনাকে সুস্বাগতম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61821.96
ETH 2402.01
USDT 1.00
SBD 2.57