"বৃষ্টি নামুক" (Poem of my writing"let the rain fall")||by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast month (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ১৪ই শ্রাবণ | ১৪৩১ বঙ্গাব্দ | বুধবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আবার আপনাদের মাঝে নতুন একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। গত এক সপ্তাহে কোনো কবিতা শেয়ার করা হয়নি তাই আজকে বিকেলের বৃষ্টি দেখে এমন কবিতা লিখতে ইচ্ছে হচ্ছিল। স্বাভাবিকভাবেই বৃষ্টির দিনে বৃষ্টি কেন্দ্রিক কবিতা লিখতে মন চাইবে এটা কিন্তু আবহাওয়া কেন্দ্রিক অনুভূতি বলা চলে। তবে যদি কমিউনিটির ক্ষেত্রে যদি বলি তাহলে অনুভূতি যেমনই হোক নিজের অনুভূতিটা প্রকাশ করাই মূল বিষয়। আষাঢ় মাস শেষ হয়ে গিয়েছে এখন শ্রাবণ মাস চলছে। তবে আকাশে সেই আগের মতই ঘন ঘন মেঘ জমছে কিন্তু বৃষ্টি হচ্ছে না। সবার মনেই কিন্তু একটা অনুভূতি জাগতে পারে বৃষ্টিতে ভিজে মনের কিছু চাহিদা পূরণ করবে। বৃষ্টিতে ভিজে মনের অপূর্ণতা পূরণ করবে।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আজকের কবিতার টপিক নিয়ে যদি কথা বলি সে ক্ষেত্রে বলবো কবিতাটা ভালোবাসা কেন্দ্রিক। দেখুন ভালবাসার দুইটা অংশ থাকে একটা থাকে সফলতা একটা থাকে ব্যর্থতা। ভালোবাসার তখনই সুন্দর যখন সেই ভালোবাসা সফলতা অর্জন করে। আপনি একজনকে মন থেকে ভালবাসেন সবসময় চাইবেন আপনার সেই ভালোবাসার মানুষটা যেন স্থায়ীভাবে আপনার পাশে থাকুক। যখনই সেই মানুষটা দূরে চলে যাবে স্বার্থের কাছে নিজের ভালোবাসা বিক্রি করে দিবে তখন সেই ভালবাসার মানুষটার প্রতি ঘৃণা তৈরি হবে। আপনি চাইবেন যেভাবেই হোক না কেন তার রেখে যাওয়া সব স্মৃতি যেন ভুলে যেতে পারেন। এই অনুভূতিটাই আমি বৃষ্টির জলে ধুয়ে যাওয়ার সাথে তুলনা করেছি।

আমি যে কবিতাটি লিখেছি সেটা নিচে তুলে ধরেছি এখন আপনারা মন্তব্য করে জানাবেন কবিতাটি কেমন হয়েছে?? আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


1000082408.png

Canva দিয়ে তৈরি

কবিতা

কবিতার নামঃ-"বৃষ্টি নামুক"

কালো মেঘে ঘিরেছে চারিপাশ
তাই বৃষ্টি নামবে বোধ হয়,
এই বৃষ্টিতে মুছে যাবে সব গ্লানি ,
ধুয়ে যাবে মনের সব ময়লা,
শুধু রয়ে যাবে স্মরণীয় কিছু অতীত।
আমার আকাশে মুষলধারে বৃষ্টি নামুক,
আবারো কালো মেঘে পুরোটা আকাশ ছেয়ে যাক
বৃষ্টির জলে ভিজে বিলীন হোক
তার ফেলে যাওয়া অনুভূতির ঘ্রাণ,
ধুয়ে যাক তার ঠোঁটের পরশের চিহ্ন
যেটা হাতের উপর পাশে এখনো রয়ে গিয়েছে,
ধুয়ে যাক সব ধূলিকণা,
যেটা তার সাথে হাটতে গিয়ে জড়িয়েছে পায়ে। ভুলে যেতে চাই সেই ঘ্রাণ,
যেটা তার চুলের ছোঁয়ায় পেয়েছিলাম।
ভুলে যেতে চাই সেই গানের কলি,
যেটা তার সাথে বৃষ্টিতে ভিজে গিয়েছিলাম।
তাই আবারও চাইছি বৃষ্টি নামুক, বৃষ্টি নামুক
অতীতের সব স্মৃতি জীবন থেকে ধুয়ে যাক,
আমি আবার নতুন করে বাঁচি।

ধন্যবাদ সবাইকে



আমার পরিচয়


20230226135443_IMG_2201-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও বাইক নিয়ে ঘুরতে খুবই ভালোবাসি। মনের অনুভূতির ডাকে সাড়া দিয়ে কবিতা লিখতে পছন্দ করি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



Y2TyqY1SUSMFB8YtmVQ.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS (1).png

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

স্বার্থের কাছে যদি ভালোবাসার মানুষটা বিক্রি হয়ে যায় তাহলে কষ্ট তো অনেক বেশি হবেই। আর সেই কষ্টটা কষ্টটা একেবারেই মেনে নেওয়ার মতো না। তবুও তার সেই স্মৃতিগুলো আমরা ভুলে যেতে চাই। বৃষ্টির সময় সেগুলো ধুয়ে গেলে অনেক ভালো হয় এটাই আমরা মনে করি। আর আপনি এগুলোকে নিয়েই অনেক সুন্দর করে আজকের কবিতাটা লিখেছেন। ভালোবাসা কেন্দ্রিক এরকম কবিতাগুলো অনেক ভালো লাগে। বৃষ্টির সময় কবিতা লেখার জন্য আলাদা অনুভূতি কাজ করে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58387.03
ETH 2359.14
USDT 1.00
SBD 2.37