উৎসব (আমার বাংলা ব্লগ) || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ২৯শে জ্যৈষ্ঠ | ১৪৩১ বঙ্গাব্দ | বুধবার | গ্রীষ্ম-কাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



1000073792.png

ব্যানার তৈরিঃ @hafizullah



সময়টা আগস্ট ২০২১। বাংলা ব্লগে জন্ম লগ্নের কয়েক মাস পর থেকেই এই ভালোবাসা অর্থাৎ আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে পরিচয়। শুরু থেকেই কমিউনিটির প্রতি অঢেল ভালোবাসা আর শ্রদ্ধার সাথে সকল নিয়ম-কানুন মেনে কাজ করে আসছি। একদম নিজের পরিবারের সাথে মানিয়ে নিয়ে যেভাবে এগিয়ে যেতে হয় ঠিক সেভাবেই এই ছোট্ট পরিবারের সাথে রয়েছি আজ অব্দি। ১১ই জুন ২০২১ সালে আমার বাংলা ব্লগ কমিউনিটি যাত্রা শুরু করে। সেই উপলক্ষে গতকালকে কমিউনিটির তৃতীয় বছর পূর্তি জন্মদিনের আয়োজন ছিল। আমি প্রথম দ্বিতীয় তৃতীয় সবগুলো জন্মদিনের আয়োজনটাই উপভোগ করেছি তবে কমিউনিটির বয়স যত বাড়ছে এই আয়োজনের আনন্দটা যেন ততই বৃদ্ধি পাচ্ছে। দীর্ঘ সময়টা কমিউনিটিতে যেমন কাটিয়েছি তেমনি ভালোবাসা টা গভীর হয়েছে। এডমিন মডারেটরদের পাশাপাশি জেনারেল ইউজাররাও এই শুভেচ্ছা বার্তা পাঠাতে বিভিন্নভাবে সাহায্য করেছে যেমন আমি নিজেও একটি ছোট্ট ভিডিও তৈরি করে পাঠিয়েছিলাম সকল ইউজারের উদ্দেশ্যে।

কালকে বিকেল থেকেই আমি কমিউনিটির হ্যাংআউট নিয়ে বেশ এক্সাইটেড ছিলাম। বলা চলে ১ ঘন্টা আগে থেকেই পূর্ব প্রস্তুতি নিয়ে রেখেছিলাম। রাত আটটার সময় বাড়িতে এসে হ্যাংআউটের প্রস্তুতি শেষ করে অপেক্ষায় ছিলাম কখন হ্যাংআউট শুরু হবে আর মজাটা উপভোগ করব যেহেতু টানা তিন দিন ধরে এই অনুষ্ঠান চলতে থাকবে তাই প্রথম দিনে একটু আগ্রহ বেশি ছিল যদিও আজ এখন থেকেই পূর্ব প্রস্তুতি নিয়ে রাখছি কেননা আর আধা ঘন্টা পরেই হ্যাংআউট শুরু হবে অর্থাৎ দ্বিতীয় দিনের অনুষ্ঠান শুরু হবে। অনুষ্ঠানের শুরুতে স্বাগতা দিদির কাছে থেকে অনুমতি নিয়ে অনুষ্ঠান শুরু করা হয় যেহেতু তিনি দাদার ফ্যামিলি মেম্বার তাই তার থেকে অনুমতি নেয়া হয়েছিল। প্রথমে এডমিন প্যানেলের সবাই নিজেদের মতামত প্রকাশ করা হয়েছিল তার মাঝে সুমন ভাইয়ের দেওয়া ভিডিওটা সবচেয়ে বেশি ভালো লেগেছিল যেখানে গত বছরের বাংলা ব্লগ নিয়ে লেখা গানটার ভিডিও ছিল। তবে সেই ভিডিওতে সবচেয়ে বেশি ভালো লেগেছিল যে বিষয়টা সেটা হচ্ছে ভিডিওর মাঝে একজন আরেকজনকে স্টিম সম্পর্কে বোঝানোর চেষ্টা করছিল এমন কিছু ফুটিয়ে তোলার একটি বিষয় দেখা গিয়েছে। হয়তো যারা ভিডিওটা মনোযোগ দিয়ে দেখেছে তারা এই বিষয়টা লক্ষ্য করেছে।



তার কিছু সময় পরেই আবার আসে তিথি রানী দিদির কন্ঠে দারুন কিছু কথা। ভিডিওতে বাংলা ব্লগে তুলে ধরা ক্রিয়েটিভিটির কিছু কথা সেখানে উপস্থাপন করা হয় যে রেসিপি তৈরি করতে পারে সে এখানে তার ক্রিয়েটিভিটি তুলে ধরতে পারবে। যে আর্ট করতে পারে সে সুন্দর সুন্দর আর্ট এখানে শেয়ার করতে পারবে। আবার যে ফটোগ্রাফি করতে পারে সে এখানে তার ফটোগ্রাফি করার দক্ষতা ফুটিয়ে তুলতে পারবে। এক কথায় যার যার নিজ অবস্থান থেকে এখানে দক্ষতা শেয়ার করতে পারবে আর তার পাশাপাশি কিছু অর্থ রোজগার করতে পারবে। তবে সব শেষে সেই একটা কথাই বলতে হয়। ভরসা ভালোবাসা সবকিছুর পেছনে রয়েছে আমার বাংলা ব্লগ যার পরিচালনা করছেন আর বটবৃক্ষের মতো ছায়া দিয়ে আছেন আমাদের সবার প্রিয় @rme দাদা।



যাইহোক তারপরে শুভ ভাইয়ের কেক কাটার ভিডিওটি দেখতে পেলাম। আসলে জন্মদিন উপলক্ষে কেক কাটা হবে না এটা কিন্তু মেনে নেওয়া যায় না শুভ ভাইয়ের এই ভিডিওটা বেশ ভালো লেগেছিল তবে আরো ভালো লেগেছিল যখন প্রতিটা ইউজার নিজেদের শুভেচ্ছা বার্তা পাঠাচ্ছিল। অনেক ইউজারকে আগে কখনো দেখিনি তবে এই শুভেচ্ছা বার্তার মাধ্যমে তাদের দেখতে পেলাম অর্থাৎ পরিবারের এমন কিছু সদস্য যাদের খুব কাছ থেকে দেখার ইচ্ছে ছিল তাদেরকে দেখতে পেরেছি। সবার প্রতি আরো ভালোবাসার বৃদ্ধি পেয়েছে, এই পরিবারের বন্ধন আরো শক্ত হয়েছে দীর্ঘ পথ চলার ক্ষেত্রে সবার প্রতি ভালোবাসা সৃষ্টি হয়েছে। ভালোবাসার আরেক নাম আমার বাংলা ব্লগ সেটা যেন প্রতিটা মুহূর্তে উপভোগ করেছি।



তবে ভালোবাসার পাশাপাশি কালকের সময়টা অনেক মজাও করেছি হাসির কিছু কথা হাসির কিছু মুহূর্ত উপভোগ করেছি। মজার একটি বিষয় বলি শুভ ভাই যখন কুইজ পর্বের বিজয়ী খুঁজছিল সেই মুহূর্তে দাদা গিভ ওয়ে থেকে কিছু স্টিম ড্রপ করেছিল কিন্তু শুভ ভাই সেটা বুঝতে পারেনি। শুভ ভাই পরবর্তীতে বলছিল কুইজের বিজয়ী খুঁজতে গিয়ে আমি সুযোগ মিস করেছি আমি তো তখন খুব হাসছিলাম। আবার নূসুরা আপু ও মজার মজার কিছু কথা ড্রপ করেছিল। সব মিলে কালকে যেমন পুরোটা সময় অনেক মজা করেছি ঠিক একইভাবে আজকেও পুরোটা সময় উপভোগ করার চেষ্টা করব তাই আগে থেকেই সব কাজ শেষ করে পূর্ব প্রস্তুতি নিয়ে বসে আছি কখন ঘড়ির কাটায় রাত নয়টা বাজবে আর কখন আমাদের দ্বিতীয় দিনের অনুষ্ঠান শুরু হবে। আমি এখন বসে বসে সময় গুনছি কখন দ্বিতীয় দিনের কার্যক্রম শুরু হবে আর আমি সেটা উপভোগ করব।



🔚সমাপ্তি🔚


এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20231121_224724-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও বাইক নিয়ে ঘুরতে খুবই ভালোবাসি। মনের অনুভূতির ডাকে সাড়া দিয়ে কবিতা লিখতে পছন্দ করি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্মদিন যেন আমাদের সকলের কাছে একটা উৎসবের সমতুল্য। দেখতে দেখতে আমাদের কমিউনিটি তিন বছরে পদার্পণ করেছে এটা সত্যি আমাদের সকলের জন্য ভালো লাগার বিষয়। আশা করি ভবিষ্যৎ সময়ে এই কমেন্টটা আরো সুন্দর হয়ে উঠবে।

 28 days ago 

আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52