আসুন মানুষের পাশে দাঁড়াই। || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ২৩শে চৈত্র | ১৪৩০ বঙ্গাব্দ | শনিবার | বসন্ত-কাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



1000059201.png

Canva দিয়ে তৈরি



আজকের এই পোস্ট শেয়ার করছি শুধু কিছু মানুষের ভালো কাজের প্রতি আগ্রহ বৃদ্ধি করার জন্য। অনেকে আছে কারো ভালো কাজ করা দেখলে সেটা দেখে উৎসাহিত হয়। নিজেও ভালো কাজের সাথে সম্পৃক্ত হয়। তবে ইসলামিক শরীয়ত অনুযায়ী আপনি কাউকে সাহায্য করুন বা কাউকে কিছু অনুদান দিলেন সেক্ষেত্রে গোপন রাখা উত্তম। ডান হাত দিয়ে দান করবেন বাম হাত ঠিক পাবে না বিষয়টা এরকম। তবে আমি আজকে এই বিষয়টা শেয়ার করছি যেন বিপদগ্রস্ত মানুষের পাশে সবাই দাঁড়াতে পারে সেজন্য। আমার আজকের এই পোস্ট দেখে যদি কেউ একজন অনুপ্রেরণিত হয়ে অসুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ায় বা কিছু অর্থ দিয়ে সাহায্য করে সেক্ষেত্রে আমার এই পোস্ট যেন সার্থক।

তাহলে এখন মূল প্রসঙ্গ নিয়ে কথা বলি। সাম্প্রতিক কয়েকদিন আগে একজন বড় ভাই ফেসবুকে পোস্ট করেছিল তার খুব কাছের বন্ধু মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত। যদিও আমি তাকে চিনিও না দেখিও নি কখনো শুধু এতোটুকু জানি তার বাড়ি মেহেরপুর। বড় ভাইয়ের পোস্ট দেখার পরেই ইচ্ছা ছিল তাকে কিছু অ্যামাউন্ট অর্থ দিয়ে তাকে সাহায্য করবো। এর আগেও অনেক পোস্টে আমি উল্লেখ করেছি আমার মানবিক কাজগুলোতে নিজেকে নিয়োজিত রাখার প্রচন্ড আগ্রহ কিন্তু আর্থিকভাবে এগোতে পারি না। সবাই জানেন এখন মার্কেট মোটামুটি বেশ ভালো তাই আমরা চাইলেই একটি পোস্টের আর্ন থেকে এরকম মানুষ গুলোর পাশে দাঁড়াতে পারি। তার পোস্ট দেখার পরে আমি সেখান থেকে বিকাশ নম্বর কালেক্ট করলাম। বিকাশ নাম্বারে কথা বলে বিস্তারিত পুরো ঘটনাটা শুনেছিলাম। তার ঘটনার বিবরণ শুনে মনে হচ্ছিল মানুষের জীবন কতটা সংক্ষিপ্ত কতটা মূল্যহীন নিমেষের মধ্যেই মানুষ কতটা পরিবর্তন হয়ে যায়। সুস্থ সবল একজন মানুষ হঠাৎ করেই ক্যান্সারে আক্রান্ত হয়ে তার জীবনের পুরো স্বপ্নটাই যেন মাটির সাথে মিশে যায় শুধু মৃত্যুর সাথে যুদ্ধ করে প্রহর গুনতে থাকে। এমন পরিস্থিতিতে সেই মানুষটার পাশে দাঁড়ানোর জন্য আমি সিদ্ধান্ত নিলাম একটি পোস্টে @shy-fox থেকে যতটুকু সাপোর্ট পাবো তার পুরোটাই আমি তাকে দিয়ে দিব। হয়তো এই সামান্য অর্থটা যথেষ্ট না তবে আমরা সবাই যদি তার পাশে দাঁড়াই এই সামান্য অর্থই পর্যায়ক্রমে বড় অ্যামাউন্টে পরিণত হবে।



1000059088.jpg

1000059090.jpg

1000059091.jpg



দুপুর বেলায় একটি পোস্ট পে আউট হওয়ার সঙ্গে সঙ্গেই আমি স্টিম গুলো বাইনান্সে ট্রান্সফার করে নিলাম। করার সঙ্গে সঙ্গে সেটা ডলারে কনভার্ট করে সামান্য কিছু ডলার সেল দিয়ে কিছু টাকা পেলাম আর সেটা সঙ্গে সঙ্গেই আমি সেই বড় ভাইয়ের নাম্বারে পাঠিয়ে দিলাম। তিনি আমার ফোন পেয়ে অনেক খুশি হলেন যদিও আমি খুব বেশি বড় এমাউন্টেড টাকা তাকে দিতে পারিনি। তারপরেও সবাই যদি এরকম ছোট এমাউন্টের অর্থ দিয়ে সাহায্য করে তাহলে চিকিৎসার জন্য তার পরিবারের উপরে বড় বোঝা তৈরি হবে না। তার পরিবার দীর্ঘদিন ধরে চিকিৎসার খরচ বহন করছে আর তিনি এখন ক্যান্সারের চতুর্থ স্টেজে আছেন। কিন্তু সমস্যা হচ্ছে তার পরিবার আর তার চিকিৎসার খরচ বহন করতে পারছে না তাই আশপাশের মানুষগুলোর সহযোগিতা চাইছে। যারা মেডিকেল স্টুডেন্ট বা এই বিষয়ে ধারণা আছে তারা অবশ্য বুঝতে পারছেন একজন ক্যান্সার আক্রান্ত ব্যক্তির জন্য কত টাকা প্রয়োজন তার চিকিৎসা বাবদ প্রতিদিন বা প্রতি মাসে কত টাকা প্রয়োজন হয়। আপনাদের সবার কাছেই অসুস্থ ক্যান্সার আক্রান্ত সেই বড় ভাইয়ের জন্য দোয়া চাইছি। তিনি যেন সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসতে পারে সেই দোয়া করবেন।



আমি আমার নিজের কথাই বলি সামান্য কিছু অর্থ দিয়ে ক্যান্সার আক্রান্ত রোগীকে সাহায্য করেছি। তিনি যদি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন স্বাভাবিক জীবন যাপন শুরু করেন তাহলে মনে মনে আমার নিজের কাছে কতটা ভালো লাগবে সেটা আমি বলে বোঝাতে পারবো না। আচ্ছা আপনি নিজেই চিন্তা করুন আপনি কাউকে এরকম ভাবে সাহায্য করেছেন আর হঠাৎ সে একদিন আপনার সাথে এরকম কথা বলছে তখন আপনার মনে মনে চিন্তা হবে আমি কত বড় একটা ভালো কাজ করেছিলাম। আমাদের কমিউনিটির কথাই বলি না কেন মাঝে মাঝেই বিভিন্ন ইউজারের সমস্যার কারণে আমরা তাদের পাশে দাঁড়াই আর তার জন্য প্রতি সপ্তাহেই একটি পোস্টে কিছু পারসেন্ট এমাউন্ট বেনিফিশিয়ারির মাধ্যমে এবিবি চ্যারিটি ফান্ডে জমা করি। হয়তো সেটা সামান্য এমাউন্ট তবে মাস শেষে বা বছর শেষে বড় এমাউন্টে পরিণত হবে। এই রমজান মাস রহমতের মাসে আপনার আশপাশের মানুষগুলোকে সাহায্যের হাত বাড়িয়ে দিন যারা দরিদ্র আছে তাদেরকে একবেলা ভালো খাবারের ব্যবস্থা করে দিন। দরিদ্র পথ শিশুদের কে সামান্য একটা জামা কিনে দিয়ে ঈদের আনন্দটা উপভোগ করার দুয়ার খুলে দিন। সহজ কথায় বলতে গেলে আপনি যদি মানবিক কাজে নিয়োজিত থাকেন দেখবেন অটোমেটিকলি সৃষ্টিকর্তা আপনার প্রতি রহমত বর্ষণ করেছেন। যাইহোক শুভ ভাইয়ের কথা বলেই শেষ করছি দিনশেষে সবাই একটু মানবিক হওয়ার চেষ্টা করবেন।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20231121_224724-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও বাইক নিয়ে ঘুরতে খুবই ভালোবাসি। মনের অনুভূতির ডাকে সাড়া দিয়ে কবিতা লিখতে পছন্দ করি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

বাহ ভাই পোষ্ট টা পড়ে অনেক অনুপ্রাণিত হলাম ৷ ঠিক এভাবে করে যদি কমবেশি করে সামান্য অর্থ দান করে ৷ তাহলে হয়তো আমাদের আশে পাশে কিছু অসহায় মানুষের জন্য বড় উপকার হতো ৷ অনেক ভালো লাগলো ভাই আপনি আপনার স্টিমিট এর টাকায় যতটুকু পারেন সাহায্যের হাত বাড়িযেছেন ৷

 last month 

হ্যাঁ স্টিমের টাকায় কাউকে সাহায্য করেছি যার কারণে এই কমিউনিটির প্রতি আরো ভালোবাসা বৃদ্ধি পাচ্ছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বেশ ভালো লাগলো।আসলে দিন শেষে কয়জনই আমরা অসহায় মানুষের পাশে দাঁড়াই। ক্যান্সারে আক্রান্ত ব্যাক্তির চিকিৎসা বেশ ব্যয় বহুল, এভাবে পাশে দাঁড়ালে চিকিৎসা করতে বেশ সহজ হয়।ভালো লাগলো।ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 last month 

একটা পরিবার যখন দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগীর খরচ বহন করে তখন তারা অনেকটাই হিমশিম খায় যার কারণে আশপাশের মানুষের কাছে সাহায্যর হাত বাড়ায়।

Posted using SteemPro Mobile

 2 months ago 

একটা কথা আছে বিন্দু বিন্দু জল দিয়ে মহাসিন্ধু তৈরি হয়। আপনার মতো করে যদি এইরকম অন‍্যরা সাহায্য করে তাহলে একটা ভালো ফান্ড কালেক্ট হবে। এবং তখন ঐ ব‍্যক্তির চিকিৎসা টা সম্ভব হবে। আপনার এই ব‍্যাপার টা ভালো লেগেছে। আমাদের উচিত নিজের জায়গা থেকে যতটা পারা যায় মানুষের পাশে থাকা। আমি চেষ্টা করি কিন্তু সবসময় হয়ে উঠে না। আশাকরি ঐ ক‍্যান্সার আক্রান্ত ব‍্যক্তি সুস্থ‍্য হয়ে যাবেন।

Posted using SteemPro Mobile

 last month 

হ্যাঁ নিজের যতটুকু সাধ্য আছে সেই সাধ্য অনুযায়ী চেষ্টা করেছি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

প্রবাদ আছে একের বোঝা দশের লাঠি, যে কোন অসহায় বা অসুস্থ মানুষের পাশে একশো জন মানুষ দাড়ালে তার বোঝাটা অনেকটা হালকা হয়। কিন্তুু আমাদের মন মানুষিকতা কেমন যেন,ছোট মানের। এই রমজান মাসেও মনকে উদার করতে পারে না। আপনি সামান্য অর্থ দিয়ে হলেও ক্যান্সার আক্রান্ত রোগির পাশে দাড়িয়েছেন শুনে খুবই খুশি হয়েছি। আশা করি আপনি তার প্রাপ্য ফলাফল পাবেন। ধন্যবাদ।

 last month 

আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69