আমরা গভীর ভাবে শোকাহত। || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ10 days ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ২২শে আষাঢ় | ১৪৩১ বঙ্গাব্দ | শনিবার | বর্ষা-কাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



1000078071.png

credit:@hafizullah



কালকে যখন অ্যানাউন্সমেন্ট দেখলাম তখন থেকেই খুব খারাপ লাগতেছিল। তারপর যখন দাদা নিজের কথাটা লিখলেন তখন এতটা খারাপ লাগছিল যেটা বলে বোঝাতে পারবো না। স্বাভাবিকভাবেই আপনি যখন একজন মানুষের মৃত্যুর সংবাদ শুনবেন তখন কিছুটা হলেও আপনার মনে ব্যথা অনুভব হবে আর যদি কাছের কোন মানুষের কষ্টের সংবাদ কানে আসে তাহলে আরো বেশি কষ্ট লাগবে। আমি তাকে কখনো দেখিনি বা তার সম্পর্কে কিছুই জানিনা কিন্তু দাদার এমন আবেগ জড়ানো কথাগুলো পড়ার পরে নিজেকে আর ধরে রাখতে পারিনি। শুধু আমি নয় আমার মত অনেকেই হয়তো দাদার এই লেখাগুলো পড়ে অনেক কষ্ট অনুভব করেছে। দেখুন যে মানুষটা আপনাদের উপরে বটো বৃক্ষের ছায়ার মত রয়েছে সেই মানুষটার কষ্টে আপনার আমার কষ্ট লাগা স্বাভাবিক।

যার জন্ম আছে তার মৃত্যু অনিবার্য সবাইকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। আমরা আজকে সুস্থ আছি কথা বলছি হয়তো কালকে এরকম স্বাভাবিকভাবে নাও থাকতে পারি। কারণ মৃত্যু কখন হবে সেটা আমরা কেউ জানিনা। জন্মের সিরিয়াল আছে কিন্তু মৃত্যুর কোন সিরিয়াল নেই। বাবা সন্তানের আগে মৃত্যুবরণ করছে আবার সন্তান বাবার আগে মৃত্যুবরণ করছে তাই মৃত্যুর কোন সিরিয়াল নেই কখন কার মৃত্যু হবে সেটা একমাত্র সৃষ্টিকর্তা জানেন। একজন মানুষ অসুস্থ অবস্থায় দিনের পর দিন হাসপাতালে পড়ে আছে কিন্তু মৃত্যু হচ্ছে না অন্যদিকে একজন সুস্থ স্বাভাবিক মানুষ হঠাৎ করেই মৃত্যুর কাছে আত্মসমর্পণ করছে।



আসলে দাদার পরিবারের বিস্তারিত সবকিছু এডমিন প্যানেলের যারা আছে তারা বলতে পারে। সকালবেলা যখন তানজিরা আপুর পোস্ট পড়ছিলাম তখন সেখান থেকে জানতে পারলাম তিনি একদম সুস্থ স্বাভাবিক মানুষ ছিলেন হঠাৎ করেই এরকম মৃত্যুর কাছে আত্মসমর্পণ করেছে। কিছু কিছু মৃত্যু আসলে মেনে নিতে অনেক কষ্ট হয় একজন সুস্থ স্বাভাবিক মানুষ চোখের সামনে দিয়ে চলাফেরা করছে কথা বলছে সে যদি হঠাৎ করে মৃত্যুবরণ করে আসলে সেটা খুবই বেদনাদায়ক। এরকম সুস্থ স্বাভাবিক একজন মানুষের মৃত্যুর কথা শুনে আমার মনের কাছেই এতটা খারাপ লাগছে তাহলে দাদা এবং তার পরিবারের সদস্যের কাছে কতটা খারাপ লাগছে সেটাই বারবার চিন্তা করছি। সৃষ্টিকর্তার কাছে দোয়া ও প্রার্থনা করি দাদা এবং তার পরিবারের সকল সদস্যের যেন ধৈর্য্য ধারণ করার তৌফিক দান করেন।



মাঝে মাঝে চিন্তা হচ্ছে দাদা এতটা ভালো মানুষ, এতটা উদার তাহলে তার বাবাও ঠিক এরকমই ছিল। প্রতিটা সন্তানি তার বাবার আদর্শে বড় হয়ে ওঠে। যদি দাদার বিষয় বিবেচনা করি সেক্ষেত্রে তার বাবাও ঠিক একই মন মানসিকতার একজন মানুষ ছিলেন বলে আমার মনে হয়। প্রতিটা ক্ষেত্রেই সন্তানের কাছে তার বাবা সব সময় বটবৃক্ষের মতো। ছোট থেকে বৃদ্ধিব বয়স পর্যন্ত প্রতিটা মুহূর্তে বাবা চায় তার সন্তান যেন সুখে থাকে তার সন্তান যেন সকল বিপদ থেকে দূরে থাকে। আর প্রতিটা সন্তান চাই ভালো এবং মন্দ সব সময় যেন তার বাবা তার পাশে থাকে। এক কথায় বাবা যদি চোখের সামনে থাকে তাহলে যেন সেটার চোখের প্রশান্তি। আমাদের সবার প্রিয় দাদা সেই প্রশান্তির মূল শেকড় হারিয়ে ফেলেছেন। দাদা যেন এই দুঃখের ঝড় টা স্বাভাবিকভাবেই প্রতিহত করতে পারেন এই দোয়াই করি।



আজকে অনেকগুলো পোস্ট করেছি যার মধ্যে অনেকেই এই বিষয় নিয়ে নিজের মতামত প্রকাশ করেছেন। স্বাভাবিকভাবেই একটা ভালো মানুষ যখন মৃত্যুবরণ করে তখন তার জন্য সবাই দুঃখ প্রকাশ করে। সে মানুষটার জন্য সবাই প্রাণ খুলে দোয়া করে আজকেও ঠিক একই বিষয়টি লক্ষ্য করেছি। আমাদের কমিউনিটিতে যেন শোকের ছায়া নেমে পড়েছে। তবে আমাদের এখন তেমন কিছুই করার নেই শুধু সেই মানুষটার জন্য আমরা প্রার্থনা করতে পারি যেন ওপারে ভালো থাকতে পারেন। সেই সাথে দাদার পরিবারের প্রতিটা সদস্যের প্রতি দোয়া রাখতে পারি।



🔚সমাপ্তি🔚


এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20231121_224724-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও বাইক নিয়ে ঘুরতে খুবই ভালোবাসি। মনের অনুভূতির ডাকে সাড়া দিয়ে কবিতা লিখতে পছন্দ করি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 days ago 

প্রত্যক কে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। জন্ম যেমন মৃত্যু অবধারিত আমাদের জন্য। তবে এই মৃত্যুটা আমরা এত সহজেই মেনে নিতে পারি না। কেন জানিনা মৃত্যুর কথা মনে পড়লে মনের মধ্যে হইচই পড়ে যাই। কালকের ঘটনাটি আমার কাছে খুবই হৃদয়বিদারক ছিল। কারণ এখন আমি কারো মৃত্যুর সংবাদ সহজে মেনে নিতে পারি না। আমার আম্মু চলে যাবার পর থেকেই খুবই খারাপ লাগে কারো মৃত্যুর সংবাদ শুনলে। তবে এখন আমার কাছে খুব সহজ হয়ে গেছে। যারা আপনজনের মৃত্যু দেখে তাদের আর মৃত্যুর ভয় লাগে না। দাদার পরিবারের জন্য খুব দুঃখ প্রকাশ করছি। তাদের সবাইকে ধৈর্য ধরার তৌফিক দান করুক সৃষ্টিকর্তা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62835.77
ETH 3392.04
USDT 1.00
SBD 2.50