আবহাওয়ার পরিবর্তন। || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ৪ঠা ভাদ্র | ১৪৩১ বঙ্গাব্দ | সোমবার | শরৎ-কাল|


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



1000085395.png

Canva দিয়ে তৈরি



সকালে ঘুম থেকে উঠেই দেখলাম গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে মনে হচ্ছিল আজকে তাহলে সারাদিন হয়তো বৃষ্টি হবে। আবার মনে হচ্ছিল মাঝে মাঝে তো এরকম বৃষ্টি হয় কিন্তু কিছু সময় পর আবার প্রচন্ড রোদ দেখা যায়। প্রতিদিন সকালে যেহেতু হাঁটতে বের হই তবে আজকে সকালে প্রচন্ড বৃষ্টি হয়েছে কিছুটা যার কারণে আর বাইরে বের হওয়া হয়নি। যখন বৃষ্টি থেমে গেল তখন বাইরে বের হলাম আকাশটা পুরোপুরি মেঘলা অন্যান্য দিনের তুলনায় আকাশটা অনেকটাই ঘোলাটে বুঝলাম হয়তো সারাদিন বৃষ্টি হবে আবার মনে হচ্ছিল যদি বৃষ্টি নাও হয় তবে আকাশটা মেঘলা থাকতে পারে। সাধারণত আকাশটা প্রচন্ড মেঘলা থাকলে আবহাওয়া যদি ঠান্ডা থাকে সেক্ষেত্রে মন চায় ঘুমিয়ে পুরোটা সময় পার করে দিই। যেহেতু বৃষ্টি থেমে গেল সেহেতু চাইছিলাম আবার নতুন করে বৃষ্টি নামুক যাতে দিনের বেলায় ঘুমানো যায়।

অলৌকিক হলেও সত্যি সত্যি আমার দোয়া কাজে লেগে গেল এক ঘন্টার ব্যবধানে আবার বৃষ্টি শুরু হল। সকাল থেকে এ পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছে। কিছু সময় বৃষ্টি হচ্ছে আবার ১০ মিনিট বিরতি নিচ্ছে, বিরতি শেষে সেই আবার ধারাবাহিকভাবে গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছে অর্থাৎ সকাল থেকে দুপুর পর্যন্ত এভাবেই চলে আসছে আবহাওয়াটা দারুন উপভোগ করছি কালকে সারাদিন প্রচন্ড রোদ ছিল আর হঠাৎ করেই আবহাওয়ার এমন পরিবর্তন খুবই ভালো লাগলো সাধারণত মাঝে মাঝে কয়েকদিন রোদ হওয়ার পরে যদি এরকম বৃষ্টি হয় সেই আবহাওয়াটা সবচেয়ে বেশি ভালো লাগে। আসলে আমি আমার নিজের ব্যক্তিগত ভালোলাগার কথাটা শেয়ার করছি অন্য কারো কাছে এমন আবহাওয়া ভালো নাও লাগতে পারে তবে সবার কাছে এমন আবহাওয়া ভালোলাগা স্বাভাবিক।



1000085366.jpg

1000085367.jpg

1000085372.jpg



সকালের দিকে যখন মেঘলা আকাশের কয়েকটি ছবি তুললাম তখন দেখতে পেলাম আকাশটা পুরোপুরি ঘোলাটে কালো মেঘ আকাশে ভেসে বেড়াচ্ছে আর এই মৌসুমে যখনই কালো মেঘ যেদিকে ভেসে যায় সেদিকেই বৃষ্টি হয়। দুঃখের বিষয় সকাল বেলা গোসল সেরে ফেলেছি তাই বৃষ্টিতে ভিজে গোসল করা হয়নি। তবে আবহাওয়া যেহেতু ঠান্ডা সেহেতু এই বৃষ্টিতে গোসল করে মজা নাই সারাদিন প্রচন্ড গরম পড়ার পরে শেষ বিকেলে যদি প্রচন্ড বৃষ্টি হয় তাহলে সেই বৃষ্টিতে ভিজে গোসল করার মজা সবচেয়ে বেশি। শেষ বেলায় যদি প্রচন্ড বৃষ্টি হয় তাহলে আমি তো বাসার ছাদের উপর গিয়ে আকাশের দিকে চেয়ে শুয়ে থাকি অনুভূতিটা অন্যরকম হয়।



যখনই বৃষ্টি হোক না কেন আশপাশের সবুজ গাছগুলো যেন আবার নতুন করে সৌন্দর্য ফিরে পায়। গাছের সবুজ পাতাগুলো বৃষ্টির পানিতে ভিজে আরো গাড়ো সবুজ হয়ে যায় যেটা দেখতে আরো বেশি ভালো লাগে। নিচের কয়েকটি ছবিতে সবুজ গাছের দৃশ্য তুলে ধরেছি। ছবিগুলো দেখলেই বুঝতে পারবেন বৃষ্টির পানিতে গাছের পাতাগুলো ভিজে যেন গারো সবুজ হয়ে গিয়েছে আর এই সবুজের সৌন্দর্য শুধু ফোন ক্যামেরায় নয় বাস্তবেও অনেক সুন্দর লাগে। লক্ষ্য করে দেখবেন বেশ কয়েকদিন বৃষ্টি না হওয়ার কারণে গাছের পাতায় অনেক ময়লা জমে থাকে আর যখনই বৃষ্টির পানিতে সেই ময়লাগুলো ধুয়ে যায় সেই গাছের সবুজ পাতাগুলো আরো বেশি সতেজ আর সুন্দর লাগে।



1000085369.jpg

1000085370.jpg

1000085371.jpg

1000085368.jpg



গ্রামের সাধারণ মানুষ চাইছিল যেন একটু বৃষ্টি হয় যেহেতু গ্রামে কৃষি কাজের বিভিন্ন জমিতে বৃষ্টি হলে ফসল ভালো হয় তাই একটু বৃষ্টি হলে কৃষকের খরচ কিছুটা কমবে। অনেকেই বলছিল এই মুহূর্তে একটু বৃষ্টি হলে জমিতে শেষ দিতে হবে না কিছু কিছু উঁচু জমিতে শেষ দিতে হয় তাছাড়া ধানে ফলন ভালো হয় না। হয়তো সৃষ্টিকর্তা সেই দরিদ্র মানুষের দোয়া কবুল করেছেন। বৃষ্টি হওয়ার কারণে আবহাওয়াটা অনেক ঠান্ডা হয়েছে পরিবেশটা দারুন লাগছে।



গত এক সপ্তাহ ধরে রোদের প্রকোপ যতটা বেড়েছিল আজকের সারাদিনের বৃষ্টির কারণে রোদের প্রকোপ ততটাই কমেছে সেই সাথে গরমের প্রভাব নেই বললেই চলে। যাইহোক সবশেষে যদি নিজের মতামতের কথা বলি তাহলে বলব এমন আবহাওয়ার পরিবর্তনের কারণে আমার তো বেশ ভালো লাগছে সেই সাথে আমার আশপাশের মানুষ গুলোর কিছু কিছু ইচ্ছে পূরণ হয়েছে।



⬇️📥⬇️📥
ডিভাইসSamsung galaxy A52
ফটোগ্রাফার@kazi-raihan
লোকেশন
সময়আগষ্ট,২০২৪



🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20231103_120723-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও বাইক নিয়ে ঘুরতে খুবই ভালোবাসি। মনের অনুভূতির ডাকে সাড়া দিয়ে কবিতা লিখতে পছন্দ করি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে তো মনে হচ্ছে বেশ ভালো বৃষ্টি হচ্ছে। আসলে বৃষ্টির দিনে ঘরে থাকতে এবং ঘুমিয়ে থাকতে খুব ভালো লাগে। ব্যক্তিগত ভাবে আমার বর্ষাকাল খুবই পছন্দের কিন্তু ঘুমিয়ে থাকার সেই সুযোগটা তো আমার নেই। আর এখন তো সময় অসময়ে বৃষ্টি হচ্ছে আবহাওয়াটা খুব পরিবর্তন দেখা যাচ্ছে। যখন বৃষ্টি হওয়ার কথা তখন বৃষ্টি হয় না। আমার এখানে প্রচুর পরিমাণ বৃষ্টি হচ্ছে বেশ কয়েকদিন ধরে।

 3 days ago 

আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58