কয়েকটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো আসসালামু আলাইকুম আমার সকল স্টিমিট বন্ধুগণ আশা করি আপনারা সকলে ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও বেশ ভালো আছি তবে বাবা অসুস্থ তাই পরিবারের দায়িত্ব সামলাতে বেশ কষ্টের মধ্যে আছি। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করি।

1000060901.jpg

আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি কয়েকটি রেনডম ফটোগ্রাফি। আসলে ফটোগ্রাফি গুলা আমি সংগ্রহ করেছিলাম বেশ কিছুদিন আগে আমাদের বিলের মধ্য থেকে। আমি এবং পাড়ার ছেলেরা সকলে বিলের মধ্যে বিকেল বেলায় বসে ছিলাম তখন ডিএসএলআর ক্যামেরা নিয়ে গিয়েছিলাম সেখানেই বেশ কিছু ছবি তুলে রেখেছিলাম সেই ছবিগুলো আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আসলে বিকেল বেলায় মাঠে প্রকৃতির মাঝে সময় কাটাতে সত্যি বেশ ভালো লাগে। প্রায় প্রত্যেকদিন আমরা যুবক ছেলেরা পুকুর পাড়ে বসে সুন্দর প্রকৃতির আলো বাতাস উপভোগ করে থাকি। কয়েকটি ছবি আমি একসাথে আমার মোবাইলের গ্যালারি থেকে ক্লোজ করে একটি ফ্রেম তৈরি করেছি সেটি আপনাদের মাঝে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছি। আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন।

IMG-20240816-WA0006.jpg

IMG-20240816-WA0005.jpg

ডিভাইসের নাম // ডিএসএলআর ক্যামেরা, ভিভো
লোকেশন

বিকেল বেলায় আমি যখন বিলের মধ্যে বেশ কিছু সময় হেঁটে বেড়াচ্ছিলাম এবং বেশ কিছু ফটোগ্রাফি আমার মোবাইল এবং ডিএসএলআর ক্যামেরা বন্দি করেছিলাম। তখন হঠাৎ বিলের মধ্যে একটি আগাছা দেখতে পেয়েছিলাম। দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল তাই আমি মাঠের মধ্যে নেমে ছড়িয়ে নিয়ে এসেছিলাম। তারপরে অনেক সুন্দর ভাবে হাতে ধরে রেখে বেশ কিছু স্টাইলে ছবি তুলেছিলাম। সেখান থেকে আমি দুটি ছবি শেয়ার করছি। আসলে এই আগাছাগুলো ছাগল এবং গরুতে বেশ ভালো খেয়ে থাকে আমি বেশ কিছু ঘাস কেটে বাড়িতে নিয়ে এসেছিলাম আমাদের ছাগলের জন্য। আসলে সেখানে আমরা বিকেল বেলায় পাড়ার সকল ছেলেরা মিলে আড্ডা দিয়ে থাকি সত্যি বেশ ভালো সময় পার করি প্রায় প্রতিদিন। প্রকৃতির মাঝে এরকম অনাবিল সময় কাটাতে বেশ ভালো লাগে।

IMG-20240816-WA0018.jpg

IMG-20240816-WA0014.jpg

IMG-20240816-WA0017.jpg

ডিভাইসের নাম // ডিএসএলআর ক্যামেরা, ভিভো
লোকেশন

আমাদের বিলের মধ্য দিয়ে একটি রাস্তা রয়েছে রাস্তার ওপারে একটি বন জঙ্গল রয়েছে সেখানে একটি ঘোড়া দেখতে পেয়েছিলাম। আমি অনেক সুন্দরভাবে দূর থেকে আমার ক্যামেরাবন্দি করে নিয়েছিলাম। ঘোড়াটির দেখতে সত্যি আমার কাছে অত্যন্ত ভালো লেগেছিল। সব থেকে ঘোড়ার লেজ আমার কাছে বেশ ভালো লাগেছিল। ঘোড়াটি মাঠের মধ্যে অনেক সুন্দর ভাবে একাই খেয়ে বেড়াচ্ছিল। আসলে ঘোড়াটি দেখে আমি দূর থেকে ভয় পাচ্ছিলাম কাছে যাওয়ার সাহস পাচ্ছিলাম না তাই অনেক দূর থেকেই ফটোগ্রাফি সংগ্রহ করতে হয়েছিল। ঘোড়া যখন দাঁড়িয়ে ঘুমায় তখন দেখতে বেশ ভালো লাগে। এই ঘোড়াটি আমাদের গ্রামের মিনারুল ইসলামের। আমরা প্রায় সময় তার বাড়ির পাশ দিয়ে গেলেই দেখতে পারি এই ঘোড়াটি।

IMG_20240530_184313.jpg

IMG_20240818_210952.jpg

ডিভাইসের নাম // ডিএসএলআর ক্যামেরা, ভিভো
লোকেশন

বিকেল বেলায় আমরা বিলের মধ্যে যখন হাঁটা শেষ করে পুকুর পাড়ে এসে বসে ছিলাম। তখন আমাদের একটি খরগোশ নিয়ে এসে বসেছিলাম সেখানে খরগোশ ঘাস খাচ্ছিল এবং আমরা সকলে বসে গল্প করছিলাম এবং ফটোগ্রাফি ধারণা করছিলাম। হঠাৎ করে কিছু সময় দেখতে পারি আমাদের খালিদ আহমেদ রনি ভাই আসতেছে তারপরে খালিদ ভাই এসে বেশ কিছু স্টাইলে খরগোশের সাথে নিয়ে ছবি তুলেছিল। আসলে এই খালিদ ভাই এবং আমার কাকা কিবরিয়া দুজন প্রায় সব সময় একই সাথে থাকে আসলে এরা দুজন ছোটবেলা থেকেই বেশ ভালো বন্ধু। এভাবে বিকেল বেলায় আমরা পুরো সময় পুকুরপাড়ে বসে সকলে মিলে গল্প করে সময় কাটিয়েছিলাম।

IMG-20240816-WA0010.jpg

IMG-20240816-WA0009.jpg

IMG-20240816-WA0008.jpg

ডিভাইসের নাম // ডিএসএলআর ক্যামেরা, ভিভো
লোকেশন

সেখানে বসে থাকতে থাকতে যখন সন্ধ্যা ঘনিয়ে আসছিল সূর্য তখন একেবারে পশ্চিম আকাশে হেলে পড়েছিল। তখন আমি বেশ কয়েকটি ছবি তুলে রেখেছিলাম ডিএসএলআর ক্যামেরা দিয়ে। আকাশের সৌন্দর্য সত্যি বেশ মুগ্ধ করেছিল। তখন আকাশে সুন্দরভাবে চাঁদ উঠেছিল সেই চাঁদের ছবি আমি আমার ক্যামেরাবন্দি করে রেখেছিলাম। আজকের পোস্ট লেখা এখানেই শেষ করছি আবার দেখা হবে আপনাদের মাঝে নতুন পোস্ট নিয়ে।


ডিভাইসের নামডিএসএলআর ক্যামেরা, ভিভো
ফটোগ্রাফার@jubayer001
ক্যাটাগরিফটোগ্রাফি
লোকেশনকামারখালী


আমার পরিচয়

1000059568.png

আমার নাম মোঃ জুবায়ের হোসেন। আমি বাংলাদেশের গাংনী থানার,মেহেরপুর জেলার,খুলনা বিভাগের মটমড়া ইউনিয়নের কামারখালী গ্রামে বসবাস করি। ছোটবেলা থেকেই গ্রামে বেড়ে উঠেছি। আমি বর্তমানে একাদশ শ্রেণীর একজন ছাত্র। আমি বর্তমানে গাংনী সরকারি ডিগ্রী কলেজে অধ্যায়নরত রয়েছি। আমি বিভিন্ন সময়ে ঘুরে বেড়াতে পছন্দ করি ফটোগ্রাফি করতে পছন্দ করি। ছোটবেলা থেকেই আমার স্বপ্ন রয়েছে আমি বড় হয়ে কোন একদিন ফ্রিল্যান্সার হব। সংক্ষিপ্ত আকারে আমি আমার পরিচয় শেষ করলাম সকলকে আমার পক্ষ থেকে ধন্যবাদ।

1000059906.png

1000059908.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন প্রতিটা ফটোগ্রাফি স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন সেই সাথে সবুজের সৌন্দর্যটা তুলে ধরেছেন যার কারণে বেশি ভালো লেগেছে। স্বচ্ছ সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last month 

চেষ্টা করেছি ভাই নিজের জায়গা থেকে সুন্দরভাবে ফটোগ্রাফি উপস্থাপনা করার জন্য।

 last month 

দারুন দেখতে রেনডম ফটোগ্রাফি করেছেন তো। আমার তো আপনার সবগুলো রেনডম ফটোগ্রাফি অনেক সুন্দর লেগেছে দেখতে। গ্রামে রয়েছে মনোমুগ্ধকর সব দৃশ্য। সবাই মিলে এরকমভাবে আনন্দ করতে অনেক ভালোই লাগে। আপনার একেবারে প্রথম ফটোগ্রাফিটা অনেক ভালো লেগেছে আমার কাছে দেখতে। আর চাঁদের ফটোগ্রাফি টাও অনেক বেশি সুন্দর ছিল। এত মনোমুগ্ধকর ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়েছেন দেখেই তো ভালো লেগেছে।

 last month 

আপনি একদম ঠিক বলেছেন সব থেকে মনমুগ্ধকর দৃশ্য গ্রামের দিকে বেশি দেখা যায়।

 last month 

এরকমই হয় মাঝে মধ্যে বিভিন্ন জায়গায় ঘুরতে গেলে ফটোগ্রাফি করে রাখা হয় পরে সেই ফটোগ্রাফি গুলো সবার সঙ্গে শেয়ার করা হয়। আপনিও বিলের মাঝে ঘুরতে গিয়ে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে আগাছা নিয়ে যে ফটোগ্রাফি করেছেন সেই ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। ঘোড়ার ফটোগ্রাফিটি ও খুব ভালো লাগছে দেখতে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

আমার শেয়ার করা আগাছার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ খুশি হলাম। মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 last month 

বাহ বেশ দারুন কিছু ফটোগ্রাফি তুমি আজকে আমাদের মাঝে শেয়ার করেছ কাকু। তোমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমি বেশ মুগ্ধ হয়ে গেলাম। খরগোশ হাতে নিয়ে রনি উপরের দিকে ছুঁড়ছিল সেই সময় এর ফটোগ্রাফি গুলো বেশ দুর্দান্ত ছিল। ধন্যবাদ এত সুন্দর ভাবে ফটোগ্রাফি নিচে বর্ণনা তুলে ধরার জন্য।

 last month 

রনি যখন খরগোশ উপরের দিকে ছুঁড়ছিল তখন ছবি তোলা সত্যি বেশ দারুন হয়েছিল আমার কাছে।

 last month 

আমরা সবাই এই কাজটা বেশি করে থাকি কোন জায়গায় ঘুরতে গেলে ফটোগ্রাফি করে থাকি। আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

চেষ্টা করেছে নিজের জায়গা থেকে সব থেকে ভালো ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last month 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা দেখে ভালো লাগলো। ঘোড়ার ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। চাঁদের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ভাইয়া এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

ফটোগ্রাফি গুলো চেষ্টা করেছি সুন্দরভাবে ক্যাপচার করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

অনেকগুলো ফটোগ্রাফি নিয়ে আপনার আজকে রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে প্রতিটা ফটোগ্রাফি আপনি খুব সুন্দর ও সুইস্পষ্টভাবে ধারণ করেছেন, আমার অনেক ভালো লাগলো ঘোড়ার ফটোগ্রাফি টা দেখে, অনেকদিন আমি ঘোড়ার ফটোগ্রাফি দেখিনি কিন্তু আপনার ফটোগ্রাফিতে ঘোড়ার ফটোগ্রাফি টা দেখে আমার অনেক অনেক ভালো লেগেছে, ধন্যবাদ এমন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করব এখন থেকে আপনাদের মাঝে প্রত্যেক সপ্তাহে ইউনিক ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

এটি ঠিক বিকেল বেলা প্রকৃতির মাঝে সময় কাটাতে বেশ ভালই লাগে। তবে আজকে আপনি বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। এবং জঙ্গলের মধ্যে ঘোড়ার ফটোগ্রাফিটি দেখে বেশ ভালই লাগলো। এবং আপনার অন্যান্য ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সত্যি বলতে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last month 

চেষ্টা করেছি প্রত্যেকটি ফটোগ্রাফির বর্ণনা দেওয়ার জন্য।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া বিকাল বেলা মাঠে প্রকৃতির মধ্যে বসে সময় কাটাতে খুব ভালো লাগে। কিন্তু আমরা যারা শহরে থাকি তারা সব সময় এই সুন্দর প্রকৃতিকে খুব মিস করি। আপনি আজ বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রকৃতির এমন সুন্দর দৃশ্য দেখতে সব সময় ভালো লাগে। চাঁদ, ঘোড়া ও খরগোশের ফটোগ্রাফিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ডিএসএলআর ক্যামেরা দিয়ে ছবিগুলো তোলার জন্য দেখতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ ভাইয়া এত চমৎকার সব ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

শহর থেকে গ্রামের দিকে চলে আসুন মাঠের সৌন্দর্য উপভোগ করে যান।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65