খরগোশ কেনার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো আসসালামু আলাইকুম আমার সকল স্টিমিট বন্ধুগণ আশা করি আপনারা সকলে ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও বেশ ভালো আছি। তবে চলুন আজকের লেখা পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক......

1000034510.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি খরগোশের বাচ্চা কেনার অনুভূতি মূলক একটি পোস্ট। আজকে সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে কিছুক্ষণ রুমে বসে ছিলাম। আসলে গতকাল রাত থেকেই আমাদের এলাকায় প্রবল বৃষ্টিপাত হচ্ছিল। প্রবল বৃষ্টিপাতের কারণে আমাদের এলাকায় অনেক সমস্যার দেখা দিয়েছিল। গত দুইদিন বৃষ্টিপাতের কারণে বাড়ি থেকে বের হওয়া অনেক কষ্টকর হয়ে পড়েছিল। বৃষ্টির পানিতে বাড়ির আশপাশের পুকুর গুলো ভরাট হয়ে গিয়েছে। আসলে অনেকদিন পর বৃষ্টি দেখে ভালো লাগছিল আবার অনেক বৃষ্টিপাতের কারণে খারাপও লাগছিল। আসলে অনেকদিন পর বৃষ্টি দেখে বৃষ্টির পানিতে ভিজতে ইচ্ছা করছিল। তাই অনেকক্ষণ বৃষ্টির পানিতে ভিজে বন্ধুদের সাথে ফুটবল খেলেছিলাম। ফুটবল খেলা শেষ করে বাড়িতে এসে গোসল করে দুপুরের খাবারে খেয়েছিলাম। তখনই আমার বন্ধু বলল কলেজে এডমিশন নেওয়ার জন্য চয়েজ দিতে হবে । তাই আমি আর আমার বন্ধু দুজনে মিলে চয়েজ দেওয়ার জন্য কম্পিউটারের দোকানে রওনা দিয়েছিলাম। তারপর কম্পিউটারের দোকানে গিয়ে দেখি সার্ভারের সমস্যার কারণে চয়েজ দেয়া হচ্ছে না। তাই আমি আর আমার বন্ধু দুজনে মিলে কিছুক্ষণ ঘোরাঘুরি করে আবারও বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম । বাড়িতে এসে রাতের খাবার খেয়ে আপনাদের মাঝে পোস্ট লেখার জন্য বসে গেলাম । তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক

1000033707.jpg

1000033706.jpg

1000033703.jpg

আপনারা উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দরভাবে তিনটি ছবি শেয়ার করেছি। প্রথম ছবিটিতে লক্ষ্য করলে দেখতে পারবেন একটি খাঁচার ভিতর অনেকগুলো খরগোশের বাচ্চা বিক্রয়ের জন্য রেখে দেওয়া হয়েছিল। আসলে এগুলোর ভেতরে থেকে পছন্দ করে ক্রয় করে নিয়ে যাচ্ছিল। বিক্রেতা দুটি খরগোশের বাচ্চা তথা একজোড়া খরগোশের বাচ্চা ৩০০ টাকা করে বিক্রি করেছিল।আপনার আবারো দ্বিতীয় ছবিটির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে দুটি গিনি পিক এর ছবি শেয়ার করেছি। আসলে গিনিপিক গুলো দেখতে আমার কাছে বেশ সুন্দর লাগছিল। গিনিপিক গুলা দেখতে কিছুটা ইঁদুরের মত হয়ে থাকে। এই দুটি গিনিপিক এর মূল্য বিক্রেতা ৫০০ টাকা বলেছিল। আপনারা আবারও তৃতীয় ছবিটি থেকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে অনেকগুলো কোয়েল পাখির ছবি শেয়ার করেছি। কোয়েল পাখি গুলো দেখতেও আমার কাছে বেশ সুন্দর লেগেছিল। এক সময় আমার বাড়িতেও অনেকগুলো কোয়েল পাখি ছিল। কোয়েল পাখির ডিম খেতে আমার কাছে বেশ ভালো লাগে। এখানে প্রতি জোড়া বা দুইটি কোয়েল পাখি ৩০০ টাকা করে বিক্রি করেছিল বিক্রেতা।

1000033698.jpg

1000033702.jpg

1000033699.jpg

আপনারা আবারও উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দরভাবে তিনটি ছবি শেয়ার করেছি। প্রথম ছবিটি হলো কয়েকটি বিদেশি ঘুঘু পাখির ছবি। এই ঘুঘু পাখিগুলো দেখতে বেশ সুন্দর লেগেছে আমার কাছে। আমাদের অঞ্চলে যেসব ঘুঘু গুলো দেখা যায় তা থেকে অনেকটা আলাদা হয়ে থাকে এই ঘুঘু পাখিগুলো। মানুষ শখের বশে এই ঘুঘু পাখি গুলো বাড়িতে পেলে থাকে। এই ঘুঘু পাখিগুলো প্রতি জোড়া এক হাজার টাকা করে বিক্রেতা বিক্রি করছিল। আপনার আবারও দ্বিতীয় ছবিটির দিকে লক্ষ্য করে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে একজোড়া ডায়মন্ড ঘুঘুর ছবি শেয়ার করেছি। আসলে এই দুই টি পাখির নাম আমি জানতাম না। তখন বিক্রেতা ভাইকে জিজ্ঞেস করেছিলাম এই পাখির নাম কি? তখনই বিক্রেতা ভাইয়া বলেছিল এই পাখিটির নাম ডায়মন্ড ঘুঘু পাখি। পাখিটির গায়ে হালকা হালকা ফোটার কারণে ডায়মন্ড ঘুঘু পাখিটি দেখতে আমার কাছে বেশ সুন্দর লেগেছিল। এই দুটি পাখি ১২০০ টাকা দরে বিক্রেতা বিক্রি করতেছিল। আপনার আবাও তৃতীয় ছবিটির দিকে লক্ষ্য করে দেখতে পারবেন আমি অনেকগুলো বাজরিকা পাখির ছবি আপনাদের মাঝে শেয়ার করেছি। এই পাখিগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। সৌখিন মানুষেরা এই পাখিগুলো বাড়িতে পালন করে থাকে। একজোড়া বাজরিকা পাখির মূল্য ৪০০ টাকা করে বিক্রেতা বিক্রি করেছিল।

1000033704.jpg

1000033709.jpg

আপনারা আবারও উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দরভাবে দুটি ছবি শেয়ার করেছি। প্রথম ছবিটিতে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে দুইটি খরগোশের ছবি শেয়ার করেছি।আমি প্রথমে ভেবেছিলাম এই দুইটি খরগোশের বাচ্চা ক্রয় করবো। কিন্তু দ্বিতীয় ছবিটির খরগোশের বাচ্চাটি আমার কাছে বেশ সুন্দর লেগেছিল। তাই বেশি না ভেবে এই খরগোশের বাচ্চাটি ক্রয় করে নিয়েছিলাম। আশা করি আজকের পোস্টে আপনাদের ভালো লাগবে। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

খরগোশ কেনার সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। এ জাতীয় পশুগুলো পোষার খুবই শখ ছিল আমার। তবে খরগোশ কিনতে গিয়ে বেশ দারুণ দারুণ ফটো ধারণ করেছেন পশু পাখির। বেশ ভালো লাগলো এত কিছু পশুপাখি দেখতে পেরে।

 2 months ago 

আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56