বিকেল বেলা মেলায় একটু ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ7 days ago

হ্যালো আসসালামু আলাইকুম আমার সকল স্টিমিট বন্ধুগণ আশা করি আপনারা সকলে ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও বেশ ভালো আছি। তবে চলুন আজকের লেখা পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক......

1000040665.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি বিকাল বেলায় মেলায় ঘোরাঘুরি মূলক একটি পোস্ট। কিছুদিন ধরে শারীরিকভাবে অসুস্থতার কারণে পোস্ট শেয়ার করতে পারি নাই। যেহেতু অনেকদিন পোস্ট করা হয়নি তাই অসুস্থতার মধ্য দিয়ে ও একটি পোস্ট লিখতে অনেক ইচ্ছে করছিল। তাই এই পোস্টটি লিখলাম। কিছুদিন আগে আমাদের এলাকায় একটি মেলা বসেছিল সেই মেলায় বিকাল বেলায় ঘুরতে গিয়েছিলাম সেই ঘোরাঘুরি মুহূর্তটি আপনাদের মাঝে শেয়ার করবো এই পোস্টটির মাধ্যমে। তবে চলেন আজকে পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক।

1000027328.jpg

1000027327.jpg

আপনারা উপরের দিকে লক্ষ্য করে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দরভাবে দুটি ছবি শেয়ার করেছি। এই মেলায় অনেকগুলো কসমেটিক্স এর দোকান বসে ছিল। এই কসমেটিক্সের দোকানগুলোতে খেলনা পিস্তল, বাচ্চাদের খেলার জন্য প্লাস্টিকের হাড়ি পাতিল, খেলনা ট্রাক , ছেলেদের আংটি, মেয়েদের আংটি, চুরি, তাছাড়া মেয়েদের প্রয়োজনীয় প্রায় সকল কসমেটিক এই দোকানগুলোতে দেখা যাচ্ছিল। তাছাড়া ছেলেদের ওয়ালেট, আংটি, ব্রেসলেট ইত্যাদি এই কসমেটিক্সোর দোকানে বিক্রেতা বিক্রি করছিল। অনেকে আবার মেলায় ঘুরতে এসে এই দোকানগুলো থেকে মালামাল কিনে নিয়ে যাচ্ছিল। আসলে এই দোকানির ব্যবহার আমার কাছে বেশ ভালো লেগেছিল।

1000027322.jpg

1000027320.jpg

1000027326.jpg

আপনারা আবারও উপরের দিকে লক্ষ্য করে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দর ভাবে তিনটি ছবি শেয়ার করেছি। আমাদের সকলেরই কম বেশি তোকমা শরবতের সাথে পরিচিত। মেলায় ঢোকার প্রথমে আমি এক গ্লাস তোকমা শরবত খেয়েছিলাম। আসলে তোকমা শরবত খেতে আমার কাছে বেশ ভালো লাগে। তাছাড়াও তোকমার শরবত আমাদের শরীরের জন্য অনেক স্বাস্থ্যকর। এবং দ্বিতীয় ছবিটি হলো চটপটি দোকানের ছবি। চটপটি আমার কাছে বেশ পছন্দের একটি খাবার। কোন মেলায় গেলে চটপটি না খেয়ে আমার বাসায় আসতে ইচ্ছা করে না। তারপর এই দোকান থেকে একবাটি চটপটি খেয়েছিলাম। একবাটি চটপটির দাম ছিল ৫০ টাকা। চটপটি খেতে আমার কাছে অনেক ভালো লেগেছিলো।

1000027319.jpg

1000027316.jpg

আপনারা আবারও উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দরভাবে দুটি ছবি শেয়ার করেছিল। প্রথম ছবিটির দোকানটিতে চিংড়ি চপ, ডিমের চপ, রসুনের চপ এইগুলা একজন তৈরি করছিল এবং অন্যজন তা বিক্রি করেছিল। চিংড়ি চপগুলো খেতে বেশ সুস্বাদু হয়েছিল। এখানে প্রতিটি চিংড়ি চপ এর দাম দশ টাকা করে বিক্রি করছিল। দ্বিতীয় ছবিটির দোকানটিতে অনেক ধরনের পান বিক্রি করছিল। যেমন আগুন পান, মিষ্টি পান, ঝাল পাল, ইত্যাদি। তবে আগুন পানি টি সব থেকে বেশি ভালো লেগেছিল। আগুন পান তৈরি করার জন্য সর্বপ্রথম পানের ভেতরে অনেক ধরনের পান মশলা দিয়ে তার ভিতরে আগুন দিয়ে খেতে হচ্ছিল। প্রতি পিস আগুন পানের দাম ছিল সাট টাকা করে।আগুন পান খাওয়া দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছিল।

1000027317.jpg

1000027318.jpg

আপনারা আবারও উপরের দিকে লক্ষ করে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দরভাবে দুটি ছবি শেয়ার করেছি। এই দুটি ছবিটি হলো দোলনার ছবি। আসলে দোলনাগুলো দেখে ছোটবেলার কথা মনে পড়ে গিয়েছিল। ছোটবেলায় কোন মেলায় গেলে এই দোলনাতে চড়ার জন্য অনেক জেদ করতাম। আব্বু আম্মুর সাথে কোন মেলায় গেলে দোলনায় না চড়ে আমি বাড়িতে আসতে চাইতাম না। দোলা গুলো দেখলে ছোট বেলার স্মৃতি গুলো ভেসে ওঠে। এখনো মাঝে মাঝে দোলনা দেখলে দোলনাতে উঠতে ইচ্ছা করে। যেহেতু অনেকদিন পর মেলায় দোলনা দেখতে পেয়েছিলাম তাই বেশি দেরি না করে বিষ টাকা দিয়ে টিকিট কেটে দোলনায় চড়েছিলাম। অনেকদিন পর দোলনায় চড়ার কারণে বেশ ভয় লেগেছিল। তারপর দোলনা থেকে নেমে মেলার ভিতরে অনেকক্ষণ ঘোরাঘুরি করে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। আশা করি আজকের পোস্টে আপনাদের সকলের কাছে ভালো লাগবে।
ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 days ago 

ঘুরাঘুরি করলে মন মাইন্ড দুটো অনেক বেশি ভালো হয়ে যায়। আর মেলায় গিয়ে ঘুরাঘুরি করলে তো আরো বেশি ভালো লাগে। আপনি তো দেখছি বিকেল বেলায় মেলায় গিয়ে অনেক সুন্দর একটা মুহূর্ত অতিবাহিত করেছেন। এই মেলাটার বেশ কিছু সৌন্দর্যও দেখতে পেলাম আপনার ফটোগ্রাফির মাধ্যমে। আপনি তো দেখছি আবার চটপটিও খেয়েছিলেন। চটপটি দেখে বুঝতেছি অনেক মজাদার ছিল। চটপটি আমি নিজেও অনেক পছন্দ করে খেতে। মেলায় ঘুরাঘুরি করার পাশাপাশি খাওয়া-দাওয়া করেছেন, আর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো।

 7 days ago 

ভাই প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি। দোয়া করি যেন খুব তাড়াতাড়ি আপনি সুস্থ হয়ে উঠতে পারেন।আপনি আজকে অনেক সুন্দর করে আমাদের মাঝে মেলায় কাটানোর একটা মুহূর্ত শেয়ার করেছেন যেটা খুব ভালো লেগেছে। মেলায় গিয়ে সুন্দর সময় অতিবাহিত করতে আমার কাছে খুব ভালো লাগে। আর মেলায় গিয়ে হালকা খাওয়া-দাওয়া না করলে তো ভালোই লাগে না। আপনি মেলা থেকে মজাদার চটপটি খেয়েছিলেন শুনে ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55