ইন্টারনেট কানেকশন।

in আমার বাংলা ব্লগ14 days ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

Pink & Blue Watercolor Painted Canvas Quote Instagram Post_20240802_150920_0000.png

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। অনলাইনের সাথে আমরা বর্তমানে এমনভাবে জড়িয়ে গিয়েছি যেন এটা ছাড়া আমাদের চলে না। এখানে আমরা অনেক সময় টাইম পাস করি আবার অনেক সময় টাইম নষ্ট করি। আবার অনেকেই অনলাইন এর মাধ্যমেই নিজের ক্যারিয়ার গড়ছে আবার অনেকেই এই অনলাইনের মাধ্যমেই ধ্বংসের দিকে যাচ্ছে। আবার অনেকেই অনলাইন থেকে ভালো শিক্ষা নিচ্ছে আবার অনলাইন থেকেই খারাপ শিক্ষা নিচ্ছে। আসলে কোনো জিনিসে যে রকম ভালো দিক থাকে ঠিক তেমনি খারাপ দিকেও থাকে।

ইন্টারনেট কানেকশন যেটার মাধ্যমে আমরা অনলাইন জগতের মধ্যে প্রবেশ করতে পারি। এই ইন্টারনেট কানেকশন যদি অফ করে দেয়া হয় আর আমরা যদি অনলাইন জগতের সাথে কানেক্ট না হতে পারি তাহলে কি রকম প্রভাব পড়বে সেটাই দেখেছিলাম এই গত কয়েক দিনে। যদিও বা ইন্টারনেট সংযোগ মাত্র কয়েক দিনের জন্য বিচ্ছিন্ন ছিল কিন্তু এতে দেশের ক্ষতি হয়েছিল অনেক অনেক টাকা।

এছাড়াও যারা রেগুলার ইন্টারনেট ইউজ করে যারা নিয়মিত ইন্টারনেট ব্যবহার করে অভ্যস্ত তাদের সময় কাটাতে বেশ কষ্টই হয়ে গিয়েছিল। এই সময়টাতে যেন মোবাইলে চার্জই শেষ হচ্ছিল না। আমি বর্তমান দিনের বেশ কিছু সময় ইন্টারনেট ব্যবহার করি। তবে কয়েকদিন যখন ইন্টারনেট ছিল না তখন প্রথম দিকে খুব বেশি ইফেক্ট না পড়লেও কিছুদিন পরে যখন ওয়াইফাই আসলো কিন্তু মোবাইল নেটওয়ার্ক আসলো না তখন আমার মধ্যেও বেশ অস্থিরতা ফিল করেছিলাম। তবে কিছু কিছু দিক থেকে ভালো লাগতো।

আমার কথা না হয় বাদই দিলাম কারণ আমি দিনের বেশিরভাগ সময় ব্যস্ত থাকি শুধুমাত্র দুপুর টাইমে একটু এবং রাতের বেলায় ফ্রি ভাবে মোবাইল ইউজ করার সুযোগ পায় তাতেই আমার বেশ অস্থিরতা কাজ করছিল। তবে প্রথম দিন অস্থিরতা কাজ করছিল নিউজ না দেখতে পারার কারণে। যাই হোক এবার যদি অন্যদের কথা একটু বলি কয়েকজনকে দেখছিলাম যে কোনো ভাবে চেষ্টা করছিল ইন্টারনেট সংযোগ পাওয়ার। আবার অনেকেই দেখছিলাম ইন্টারনেটকে ভুলে সবাই একসাথে বসে যেকোনোভাবে সময় পার করছিল। আবার অনলাইনে কাজ করা এক ভাইয়ের কথা শুনেছিলাম তিনি নাকি ইন্টারনেট সংযোগ পাওয়ার কারণে আমাদেরই পাশের দেশ ইন্ডিয়াতে রওনা দিয়েছিলেন।

যাইহোক কয়েকদিন পর যখন ইন্টারনেট আসলো দেখলাম অনেকেই যেন স্বস্তি ফিরে পেলো। এছাড়াও একজনকে দেখছিলাম তার প্রবাসী ছেলের সাথে কয়েকদিন কথা না হাওয়াই ওয়াইফাই আসতেই তার মধ্যেও বেশ অস্থিরতা কাজ করছিল। আসলে অনলাইন জগতে আমরা এতটাই প্রভাবিত হয়ে গিয়েছি যে এটা ছাড়া আমাদের সময় কাটাতে কষ্ট হয়। যাই হোক এখন যেহেতু আমরা এভাবেই অভ্যস্ত হয়ে গিয়েছি আর দিন দিন যেহেতু এটা বিস্তার লাভ করছে তাই হয়তো বা আগের দিনগুলো ফিরে পাওয়া সম্ভব নয়। তবে এই কয়েকদিন ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকার কারণে মনে হচ্ছিল যেন কিছু বছর পিছনে চলে গিয়েছি। একটু ফিল করতে পেরেছিলাম সেই যুগের মানুষ কিভাবে নিজেদের সময় কাটাতেন।

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। ইন্টারনেট সংযোগ না থাকায় আপনাদের দিনগুলো কেমন এবং কিভাবে কেটেছিল কমেন্টে জানাতে পারেন।আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 13 days ago 

দীর্ঘ দিন নেটওয়ার্কের বাইরে থাকার ফলে অনেকেই অনেক সমস্যার সম্মুখীন হয়েছিল। আবার অনেকেই আর্থিক ভাবে অনেক টা লসের সম্মুখীন হয়েছেন। এখানে আসলে আমাদের কারোরই পক্ষে কিছু করার ছিল না। বিশেষ করে আমার মনে অনেক বেশি অস্থিরতা অনুভব হয়েছিল।

 13 days ago 

আপনার কথাটা একেবারেই ঠিক, আমরা অনলাইন জগতে এতটাই প্রভাবিত হয়ে পড়েছি যে, ইন্টারনেট ছাড়া আমার একটা মুহূর্তও কল্পনা করতে পারি না। তবে ইন্টারনেটের ভালো দিক এবং খারাপ দিক দুটোই আছে। যে যেটাকে যেভাবে ব্যবহার করবে আর কি। তবে আপনার আর একটা কথা শুনে আমার বেশ হাসি পেল যে, আপনার এক ভাই ইন্টারনেট সংযোগ পাওয়ার জন্য ইন্ডিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলো। হা হা হা...🤭🤭 তবে কিছুদিন আগে বাংলাদেশের ইন্টারনেট সংযোগ না থাকার কারণে বেশ ভাল রকমের সমস্যা হয়েছিল, এটা অনেকেই বলেছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58111.37
ETH 2571.51
USDT 1.00
SBD 2.47