আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 days ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। আজকের পোস্টে আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি। আসলে খুব কম সময়ে কোনো নির্দিষ্ট কিছু ফটোগ্রাফি করা হয়ে থাকে তাছাড়া বেশিরভাগই রেনডম ফটোগ্রাফি অর্থাৎ এলোমেলোভাবেই ফটোগ্রাফি গুলো করা হয়ে থাকে। আর যার কারণেই মূলত বেশিরভাগ রেনডম ফটোগ্রাফি শেয়ার করা হয়। তো যাই হোক চলুন তাহলে এবারে আমার আজকের শেয়ার করার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।

IMG_20240617_105129-01.jpeg

লোকেশন

প্রথমে আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে একটি ছোট ঘাসফুলের ফটোগ্রাফি। আমি ঘাসের মাঝে এই ফুলগুলোকে হতে দেখেছি তাই এটাকে ঘাসফুল বলেই আপনাদের মাঝে উপস্থাপন করছি। যাইহোক কিছুদিন আগেই একটা ফাঁকা জায়গায় ঘাসের মধ্যে এই ফুলগুলোকে লক্ষ্য করেছিলাম। তখন আমি বেশ তাড়াহুড়ার মধ্যে ছিলাম এবং বেশ রোদ পড়ছিল তারপরেও একটু দাঁড়িয়ে চেষ্টা করলাম এই ফুলের একটি ফটোগ্রাফি করার। তো আপনাদের কাছে এই ঘাসফুলের ফটোগ্রাফি টা কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

IMG_20240702_213523-01.jpeg

লোকেশন

এবারে আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত সজনে গাছের পাতার ফটোগ্রাফি। কয়েকদিন আগেই আমাদের এদিকে বৃষ্টি হয়েছিল। একদিন রাতে বাড়ি ফেরার সময় দেখি সজনে গাছের একটি পাতা এভাবে ঝুলে আছে। আরো লক্ষ্য করলাম এই পাতাগুলোর সাথে বৃষ্টির কিছু ফোটাও লেগে আছে। সব মিলিয়ে জিনিসটা দেখতে বেশ ইন্টারেস্টিং লেগেছিল তাই একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

IMG_20240616_045747-01.jpeg

লোকেশন

এবারে আপনারা যে ফটোগ্রাফিটি দেখতে পারছেন এটা হচ্ছে মূলত ফুলে ভরা টগর গাছের ফটোগ্রাফি। আমাদের এলাকার একটি মসজিদের আঙিনাই কয়েকটা টগর ফুল গাছ লাগানো আছে। তো কিছুদিন আগেই লক্ষ্য করেছিলাম যে টগর গাছগুলোতে ফুলে ভরে গেছে এবং দেখতেও বেশ সুন্দর লাগছে। তো সুযোগ বুঝে সেই ফুলে ভরা টগর গাছের একটি ফটোগ্রাফি করে রেখেছিলাম। আপনাদের কাছে এই ফটোগ্রাফিটা কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

IMG_20240411_105439-01.jpeg

লোকেশন

এখন উপরে আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে কামড় দেওয়া আমের ফটোগ্রাফি। এ বছর প্রথমবারের মতো যখন আম খেয়েছিলাম তখন সেই আমটির একটি ছবি তুলে রেখেছিলাম। সেটাই আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20230602_142128-01.jpeg

লোকেশন

এবারে উপরে আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে মূলত জামের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটা গত বছরে তোলা হয়েছিল। এ বছর জাম খাওয়ার সুযোগ শুধুমাত্র একবারই হয়েছিল। তাও আবার মাত্র কয়েকটা জাম খেতে পেরেছিলাম। যাইহোক এজামের ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্ট জানাতে পারেন। আর জাম খেতে আপনাদের কাছে কেমন লাগে সেটাও জানাতে পারেন।

IMG_20240603_084556-01.jpeg

লোকেশন

এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত গাছে ঝুলে থাকা বেশ কিছু আমের ফটোগ্রাফি। এবছর বেশ কয়েকবারই গাছে উঠে আমপাড়া হয়েছিল। তো গাছে আম পারতে উঠে বেশ ছবি তোলাও হয়েছিল। আপনাদের মাঝে আমপাড়া নিয়ে কয়েকটা পোস্টও শেয়ার করেছিলাম। তো অনেক অনেক ফটোগ্রাফির মধ্যে কয়েকটা ফটোগ্রাফি রয়ে গিয়েছিল তার মধ্যে এই ফটোগ্রাফিটা আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। এই ফটোটা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11
ক্যামেরাঃ13 mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আমার আজকে শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন। তো আজকের মত এটুকুই।আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 6 days ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লাগলো। টগর ফুল গাছে সব সময় ফুলে ভরা দেখা যায়। সবুজ পাতার আড়ালে সাদা সাদা ফুলগুলো দারুন দেখতে লাগে।ঘাস ফুলটিও চমৎকার লেগেছে।গাছে আম ঝুলে থাকা দৃশ্যটি ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ জানাই আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ননা শেয়ার করার জন্য।

 4 days ago 

আপনাকেও ধন্যবাদ আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো ভালো ভাবে লক্ষ্য করে সুন্দর মন্তব্যটি করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

আপনি আজ আমাদের মাঝে বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। দুঃখের বিষয় এবার জাম তেমন একটা খেতে পারিনি হাত কেটে গিয়েছিল তাই। আপনার জামের ফটোগ্রাফিটি দেখে খেতে ইচ্ছে করছে ভাই ধন্যবাদ।

 5 days ago 

এবার জাম আমিও তেমন একটা খেতে পারিনি। যাই হোক ধন্যবাদ সুন্দর মন্তব্যটি করার জন্য।

 6 days ago 

সজনে পাতার ফটোগ্রাফি দেখে প্রথমে তো আমি চিনতেই পারিনি ভাইয়া। আর কাঁচা আমটা দেখতে খুবই লোভনীয় লাগছে।অসাধারণ সব ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 5 days ago 

আসলে আসলে কিছু কিছু জিনিস মাঝে মাঝে ছবি দেখে চেনা যায় না। যাই হোক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটি করার জন্য।

 6 days ago 

খুব সুন্দর লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। গাছে ঝুলে থাকা আমের ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বেশ দারুন ক্যাপচার করেছেন আপনি। সাদা ঘাসফুলের ফটোগ্রাফি টা অনেক বেশি ভালো লাগছে দেখতে। অনেক ধন্যবাদ ভাইয়া এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 days ago 

সাদা ঘাস ফুলের ফটোগ্রাফিটা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 6 days ago 

এখনকার বেশিরভাগ মসজিদ মাদ্রাসা গুলোতে এরকম ছোট টগর ফুলের গাছ দেখা যায়। এই গাছগুলো ছোট থেকেই ফুল ধরে এবং ঝাকড়া হয় তাই দেখতে ভীষণ ভালো লাগে। তাছাড়াও আপনার প্রথম ফটোগ্রাফি টা অসাধারণ হয়েছে ভাইয়া। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 days ago 

জি, ঠিক বলেছেন টগর গাছগুলো ঝাঁকড়া হয় তাই দেখতে বেশি ভালো লাগে।

 6 days ago 

আপনি আজকে ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করেছেন। ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। পাশাপাশি ফটোগ্রাফির বেশ সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 days ago 

ধন্যবাদ ভাই পোস্টটি ভিজিট করে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 6 days ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।এই রেনডম ফটোগ্রাফি আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। বিশেষ করে জামের ফটোগ্রাফি টা দারুন লাগছে আমার কাছে।বাকি ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

জামের ফটোগ্রাফি টা ভালো লেগেছে ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 6 days ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। খুবই দারুন হয়েছে আপনার এই ফটোগ্রাফি গুলো। তবে প্রথম ছবিটা অর্থাৎ ঘাস ফুলের ছবিটা বেশি সুন্দর লেগেছে আমার কাছে।

 4 days ago 

ঘাসফুলের ফটোগ্রাফিতে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64854.61
ETH 3478.75
USDT 1.00
SBD 2.52