অল্প সময়ে হালকা কিছু কেনাকাটা।

in আমার বাংলা ব্লগ12 days ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

IMG_20240617_005825.jpg

প্রথমেই সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা(তাক্বাব্বালাল্লাহু মিন্না ওয়া মিনকুম)। আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। অলরেডি ঈদের রাত চলে এসেছে রাত পোহালে ঈদের দিন শুরু হয়ে যাবে। তবে এবারে ঈদে এখন পর্যন্ত কোনো কেনাকাটা করা হয়েছিল না। শুধুমাত্র আপু একটি পাঞ্জাবী গিফট করেছে সেটাই ছিলো। তবে যেহেতু ঈদ বলে কথা তাই কিছু তো একটা কিনতে হবেই। আর ঈদের দিন উত্তম কাপড় পড়া সুন্নত। যদি আমাদের সামর্থে থাকে তো আমরা কিছু কিনে সেটা পড়তে পারি। আর যদি সামর্থ্য না থাকে তাহলে আমাদের যা আছে,তার মধ্যে থেকে উত্তম কাপড় পড়লেই হয়ে যাবে।

আমার যেহেতু প্রতি ঈদে কিছু কিনতে ভালো লাগে তাই ইচ্ছা ছিল এবার ঈদে কিছু হলেও কিনব। তো সেই কেনাকাটা করার জন্য গত কয়েকদিন আগে বন্ধু হিরার সাথে বাজারে গিয়েছিলাম। কিন্তু সেদিন কিছুই পছন্দ না হওয়ার কারণে শুধু যাওয়ায় হয়েছিল কিছু আর কেনা হয়নি। পরে সিদ্ধান্ত নিয়েছিলাম শনিবারে অর্থাৎ গতকালকে বাজারে যাব কিছু কেনাকাটা করতে। তবে বন্ধুদের পিছুটান এর কারণে গতকাল কেউ আর যাওয়া হয়নি। তাই এই শেষ সময়ে গিয়েছিলাম কিছু কেনাকাটা করার জন্য। তবে আজকে শুধু আমি একা যায়নি আমার সাথে বেশ কয়েকটা বন্ধু গিয়েছিল। আর সবাই মিলে একসাথে গেলে বরাবরই আমার কাছে বেশ ভালো লাগে।

চলুন তাহলে আপনাদের মাঝে শেয়ার করে নেওয়া যাক কেনাকাটার মুহূর্তগুলো। প্রথমেই আমি সবাইকে ডাকার চেষ্টা করেছিলাম। প্রথম দিকে কাউকে খুঁজে না পেলেও শেষে অনেকজনই হয়ে গিয়েছিলাম। সবাই মিলে বেশ মজার সাথে বাজারে গেলাম। কারোরই কেনাকাটা করার কিছু ছিল না,শুধু আমি কিছু কিনতে চেয়েছিলাম। আর আমার একটি প্যান্ট এবং একটি স্যান্ডেল কেনা খুবই গুরুত্বপূর্ণ ছিলো আর সব শেষে সেগুলোই কিনেছিলাম। প্রথমদিকে আমরা একটি চেনা পরিচিত দোকানে চলে গেলাম। সেখানে গিয়ে প্যান্ট পছন্দ হলেও আমার সাইজ মত কোনো প্যান্ট পাচ্ছিলাম না।

Messenger_creation_f60cadc9-6cbd-4fe0-a9cf-1f4931441b10.jpeg

তাই সেখান থেকে চলে গেলাম অন্য দোকানে। পরবর্তীতে আরো একটা দোকান খুঁজলাম সেখানেও আমার সাইজ মতো কোনো প্যান্ট পেলাম না। এরপরে আরো একটা দোকানে গেলাম,সেখানে আমাকে আমার সাইজ অনুযায়ী একটা প্যান্ট দেওয়ার জন্য বেশ ট্রাই করল। আমি বেশ কয়েকটা প্যান্ট ট্রায়াল দিলাম কিন্তু কোনটাই ভালোমতো ফিট হচ্ছিল না। আর একটা ফিট হয়েছিল কিন্তু সেটা আমার পছন্দ হচ্ছিল না। তাই সেই দোকান থেকেও আমাকে বেরিয়ে আসতে হয়েছিল। এটা দেখে আমার বন্ধুরা আমার উপর বেশ রাগ করছিল। কারণ এমনিতেই অতিরিক্ত গরম পরছে তার উপর আমি ওদেরকে এভাবে ঘুরাচ্ছি।

Messenger_creation_28bb1ce5-f199-4930-9deb-e7cadba965cf.jpeg

তো যাইহোক এরপর শেষমেষ আরেকটা দোকানে গেলাম যেখানে গিয়ে পেয়ে গেলাম আমার সাইজ মতো একটি প্যান্ট। তো এই প্যান্টটা দেখতেও বেশ ভালো লাগলো তাই সিদ্ধান্ত নিলাম এটাই নিয়ে নিব। তাই শেষ পর্যন্ত সেটাই নিয়ে নিলাম এবং এর মাধ্যমে আমার প্যান্ট কেনা কমপ্লিট হলো। এবারে ইচ্ছা ছিল একটি শার্ট বা টি শার্ট কিনার কিন্তু এমনিতেই অনেক দেরি হয়ে যাচ্ছিল আর বন্ধুরা বিরক্ত হচ্ছিল তাই আর সেই চিন্তা বাদ দিলাম। এরপর চলে গেলাম একটি স্যান্ডেলের দোকানে। সেখানে গিয়ে নিজের পায়ের সাইজ মত স্যান্ডেল খোঁজার চেষ্টা করলাম। কিন্তু তেমন কোনো স্যান্ডেল আমার পায়ের সাইজের নাই। আমার পায়ের স্যান্ডেল খুঁজে না পাওয়ার কারণে অনেকেই বলে, তোকে অর্ডার দিয়ে পায়ে স্যান্ডেল বানিয়ে আনতে হবে। আমারো মাঝে মাঝে মনে হয় পরবর্তীতে হয়তো তাই করতে হবে।

যাইহোক কয়েকদিন আগে যখন বন্ধু হিরার সাথে শপিং এ গিয়েছিলাম তখন একটা স্যান্ডেল পছন্দ করে রেখেছিলাম। যদিও বা স্যান্ডেলটা বেশ কমন অর্থাৎ অনেকের পায়ে দেখতে পাওয়া যায়। তবে শেষমেশ উপায় না পেয়ে সেই স্যান্ডেল টাই নিতে বাধ্য হলাম। কারণ এই একমাত্র স্যান্ডেল যেটা আমার পায়ে একদম ফিটফাট হচ্ছিল এবং দেখতেও বেশ ভালো। তো এরই মাধ্যমে আমার কেনাকাটা শেষ করলাম। তবে খুব ভালোভাবে বুঝতে পারলাম আজকে আমার কেনাকাটা করতে দেরি হওয়ার মূল কারণ ওভার সাইজ।

যাইহোক খাওয়া দাওয়া না করেই বাজারে গিয়েছিলাম। আর এতক্ষণ ঘোরাঘুরি করার পর বেশ খিদা লেগেছিল আবার তৃষ্ণাও পেয়েছিল। তাই ভাবলাম কিছু খেয়ে নেওয়া যাক। তবে প্যান্ট যেহেতু কিনেছিলাম তাই প্যান্টটা ফিটিং করার দরকার ছিলো। তাই চলে গিয়েছিলাম দর্জির দোকানে। যদিওবা বন্ধুরা বেশ রাগ করছিল,কিন্তু আমার তো যেতেই হতো। দর্জির দোকানে গিয়ে মাপ দেওয়াতেই দেখি উনি বললেন কাঁটা লাগবেনা। আমি তারপরও বললাম তাহলে একবার ট্রায়াল দিয়ে নেয়া যাক। তখন প্যান্টি পরে দেখি মোটামুটি ঠিক আছে না কাটলেও চলবে। তাই আর প্যান্টি কাটাকাটি করলাম না।

যাইহোক এরপর ওই বরাবরের মতোই চলে গেলাম মুড়ির দোকানে মুড়ি খাওয়ার জন্য। মুড়ির দোকানে গিয়ে মুড়ি চাইলে তিনি বললেন তোমাদের চৌদ্দ নম্বর সিরিয়াল। আর মুড়ি আছে এইটুকু যদি হয় তো ভালো না হলে আমি আর পরবর্তীতে মুড়ি মাখাবো না। তো ওনার কথা শুনে আমরাও বললাম এখন কত নম্বর সিরিয়াল চলছে এবং আমরা কি মুড়ি পাব? মুড়ি দিতে পারলে এখনই বলে দিন না হলে আমরাও চলে যাব। তখন উনি বললেন এখন ১১ নম্বর সিরিয়াল চলছে। পরবর্তীতে দেখলাম ১১-১২ নম্বর সিরিয়ালের যে লোকগুলো ছিল তারা চলে গিয়েছেন। ১৩ নম্বরে একটা ভাই ছিল তিনি মুড়ি নিয়ে নিলেন এবং বাকি যে মুড়িগুলো ছিল ওগুলো উনি আমাদেরকে দিয়ে দিতে চাইলেন এবং সাথে বললেন এখান থেকে যা হবে তার মধ্যে থেকে ২০ টাকা তোমাদের জন্য ছাড়।

Messenger_creation_28a9e575-9fd7-4886-80a7-0b5e7424ce1b.jpeg

আমরা তো মুড়ি খেতে এসেছি এখন যদি উনি ছাড় দেন তো আরো ভালো। তো শেষে দেখলাম সম্পূর্ণ মুড়ি মাপার পর ১৪৬ টাকার মত হলো। তারপর উনি এখান থেকে ২৬ টাকা বাদ দিলেন। এবং আমাদের বললেন এখান থেকে ১২০ টাকা দিলেই হবে। তো আমরাও রাজি হয়ে গেলাম এবং ওনাকে বললাম খিরা কেটে দিতে তখন উনি একটা খিরা কেটে দিলেন এবং আমার বন্ধু ঝাল চাওয়াতে উনি কয়েকটা ঝাল দিয়ে মুড়িটাকে সাজিয়ে দিলেন। ব্যাস এরপর আমরা মুড়িগুলো শেষ করে চলে গেলাম ঠান্ডা কোনো কোমল পানি খাওয়ার জন্য। দুই তিনটা দোকান খোঁজার পর একটা দোকান থেকে একটি দুই লিটারের ঠান্ডা পানি কিনে খেতে খেতে বাড়ির দিকে রওনা দিলাম।

Messenger_creation_d5d620d9-0345-40fb-9e39-96d86d270891-01.jpeg

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আমার আজকের পোস্টে শেয়ার করা ঘটনাগুলো আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন। তো আজকের মত এটুকুই।আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 12 days ago 

ঈদুল আযহা উপলক্ষে আপনার কেনাকাটার মুহূর্তটি আমাদের মাঝে শেয়ার করেছেন যার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার একটি প্যান্ট এবং একজোড়া স্যান্ডেল প্রয়োজন ছিল। অনেক দোকান ঘোরাঘুরির পরে অবশেষে আপনি আপনার প্যান্ট পেয়েছেন এটি যেন ভালো লাগলো। শপিং শেষে মুড়ি খাওয়ার অনুভূতিটি ও শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61227.58
ETH 3437.75
USDT 1.00
SBD 2.56