ঈদের নামাজ।

in আমার বাংলা ব্লগ9 days ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

আজকের পোস্টে আবারো সবাইকে জানাই পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা(তাক্বাব্বালাল্লাহু মিন্না ওয়া মিনকুম)। আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। আজকের পোস্টে আমি আপনাদের মাঝে শেয়ার করব ঈদের দিনে কাটানো কিছু মুহূর্ত। চলুন বেশি কথা না বাড়িয়ে মূল বিষয়ে আসা যাক।

ঈদের জামাত শুরু হওয়ার কথা ছিল সাড়ে সাতটার সময়। আর অল্প কিছুক্ষণ সময় বাকি আছে আমি রেডি হচ্ছিলাম। ঠিক সেই সময় দেখি আমার বন্ধু আশিক আমাদের বাড়িতে এসেছে। এটা দেখে বেশ অবাক হয়েছিলাম কারণ আশিক লাস্ট কবে আমাদের বাড়িতে এসেছে সেটা ভুলেই গেছি। একটা সময় ছিল যখন আমরা বেস্ট ফ্রেন্ড ছিলাম। ছোটবেলায় ওর সাথে অনেক অনেক সময় কাটিয়েছি। কিন্তু বর্তমান সেটা আর হয় না। একই এলাকায় থাকার সত্ত্বেও কেমন জানি হারিয়ে গেল আমাদের বন্ধুত্বটা। যাই হোক আমি সম্পূর্ণ রেডি হয়ে নিলাম।

IMG_20240617_071840-01.jpeg

এবারে একটা জায়নামাজ হাতে নিয়ে আশিক এবং আমি রওনা দিলাম ঈদগাহের দিকে। রাস্তায় উঠে আশিক দাঁড়াতে বলল কারণ আমাদের আরো একটা বন্ধু আসতে চলেছে। তো কিছুক্ষণ আমরা ওর জন্য ওয়েট করলাম এবং একপর্যায়েও এসে হাজির হয়ে গেল। ওর সাথে আরো কয়েকজন ছিলো। এবারে সবাই মিলে রওনা দিলাম ঈদগাহের দিকে। রাস্তায় শুধু আমরা ছিলাম তা নয়। অনেকেই ঝাকে ঝাকে ঈদগাহের দিকে যাচ্ছিল ঈদের সালাত আদায়ের উদ্দেশ্যে।

ঈদগাহ ময়দানটা বাড়ি থেকে খুব বেশি দূরে না তাই অল্প সময়ের মধ্যেই পৌঁছে গেলাম ঈদগাহ ময়দানের গেটের সামনে। দেখি সেখান থেকেই সবাইকে বলা হচ্ছে পায়ের জুতা স্যান্ডেল খুলে ভিতরে প্রবেশ করতে। তো সেই মোতাবেক আমরাও নিজের পায়ের জুতা স্যান্ডেল গুলা খুলে ভিতরে প্রবেশ করলাম। তবে ভিতর প্রবেশ করে দেখি মেইন ঈদগাহের ভিতরে আর কোনো জায়গা ফাঁকা নেই। তার জন্য বাইরে রাস্তার উপর যে ব্যবস্থা করা হয়েছে ওখানেই জায়নামাজ বিছিয়ে বসে পড়লাম।

IMG_20240617_072652-01.jpeg

IMG_20240617_072655-01.jpeg

সময় বাকি ছিল আর মাত্র কিছুক্ষণ। ইমাম সাহেব সহ আরো কয়েকজন বক্তব্য দিচ্ছিলেন। আর আমরা চুপচাপ তাদের বক্তব্য গুলো শুনলাম। কিছুক্ষণের মধ্যেই সাড়ে সাতটা বেজে গেল এবং সঠিক সময় মতোই জামাত শুরু করার প্রস্তুতি নিলাম। এবারে সবাই মিলে যতটুকু সম্ভব কাতার ঠিক করে নামাজ শুরু করলাম। এবং অল্প কিছুক্ষণের মধ্যেই আমাদের ঈদের সালাত শেষ হয়ে গেল। ঈদের নামাজ শেষ এবারে সেখানে কিছুক্ষণ বসলাম। কিছুক্ষণের মধ্যেই সবাই ঈদগাহ ময়দান থেকে বিদায় নেওয়া শুরু করলো। তবে আমরা সেখানে দাঁড়িয়ে ছিলাম। কারণ বাকি বন্ধুদের সাথেও শুভেচ্ছা বিনিময় এবং কোলাকুলি করতে হবে।

দেখি ঈদগা ময়দান এর ভিতরে আমাদের বাকি বন্ধুগুলো এক জায়গায় হয়ে শুভেচ্ছা বিনিময় এবং কোলাকুলি করছে। আমিও তাঁদের কাছে চলে গেলাম। যাওয়ার পথে একটি প্রাইমারি স্কুল ফ্রেন্ডের সাথে দেখা হলো তার সাথেও কোলাকুলি করে নিলাম। তারপর যতগুলা বন্ধু ছিল সবার সাথে কোলাকুলি করে কয়েকটা ছবি উঠিয়ে বাড়ির দিকে রওনা দিয়েছিলাম।

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আপনাদের ঈদের দিনটা কেমন কাটলো কমেন্টে জানাতে পারেন। তো আজকের মত এটুকুই।আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61574.21
ETH 3389.80
USDT 1.00
SBD 2.52