ফটোগ্রাফি পোস্ট: // আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি //

in আমার বাংলা ব্লগ7 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি আমার তোলা কিছু ফটোগ্রাফি নিয়ে।

এ সপ্তাহে যেহেতু কোন ফটোগ্রাফি পোস্ট করা হয়নি। তাই ভাবলাম আজকে কিছু ফটোগ্রাফি শেয়ার করা যাক। গত দুইদিন আগে আমি এই ফটোগ্রাফিগুলো করেছিলাম। আমাদের বাড়ির পেছনের মাঠ থেকে ফটোগ্রাফিগুলো করা। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। তাই মাঝে মাঝে সময় পেলেই বাড়ির আশেপাশের জায়গাগুলো থেকে ফটোগ্রাফি করি। এবং ফটোগ্রাফিগুলো আপনাদের সঙ্গে শেয়ার করার চেষ্টা করি। আশা করি আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লাগে। যদিও আমি খুব ভালো ফটোগ্রাফি করতে পারিনা। তবে নিজের মতো করে চেষ্টা করি। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেয়া যাক আমার ধারণ করা কিছু রেনডম ফটোগ্রাফি।

গোলাপ ফুল

20240229_143351.jpg

20240229_143319.jpg

প্রথম ছবিতে আমরা দেখতে পাচ্ছি খুবই সুন্দর একটি গোলাপ ফুল। গোলাপ ফুলটি গোলাপি রঙের।গোলাপি রঙের গোলাপ ফুল দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে লাল রঙের গোলাপ ফুল বেশি ভালো লাগে। এই ছবিটি আমাদের কলেজ থেকে তোলা। আমার সামনে কোন সুন্দর ফুল দেখলেই সেটা ফটোগ্রাফি না করে থাকতে পারি না। সাথে সাথে আমি সেটা ক্যামেরাবন্দি করে নিই।

টমোটো

20240324_174449.jpg

20240324_174411.jpg

দ্বিতীয় ফটোগ্রাফিতে আমরা পাকা ও কাঁচা টমেটো দেখতে পাচ্ছি।এটা আমাদের সবজি বাগানের টমেটো।গাছে বেশ ভালোই টমেটো হয়েছে। গাছে অর্ধেক পাকা এবং অর্ধেক কাঁচা টমেটো রয়েছে। টমেটোগুলো পেকে যাওয়ার কারণে গাঢ় লাল রং ধারণ করেছে।পাকা টমেটো দেখতে অনেক সুন্দর লাগছে। পাকা টমেটো খেতে আমার ভীষণ ভালো লাগে।যখন টমেটো খেতে ইচ্ছা করে তখন গাছ থেকে টাটকা টমেটো তুলে এনে খাই।

ভুট্টা

20240324_174636.jpg

20240324_174729.jpg

এই ছবিতে আমরা কাঁচা ভুট্টা দেখতে পাচ্ছি। এটা আমাদের মাঠে রোপন করা গাছের ভুট্টা। কিছুদিন আগে থেকে গাছে ভুট্টা আসতে শুরু করেছে। ভুট্টার মাথায় রয়েছে অনেকগুলো চুল। এগুলোকে আমরা ভুট্টার চুল বলে চিনি। তবে এটার সঠিক নাম আমার জানা নেই। ভুট্টার চুলগুলো দেখতে ভীষণ সুন্দর। ভুট্টার চুলগুলো অনেক সফ্ট এবং নরম হয়।

পাকা গম

20240324_173949.jpg

20240324_173959.jpg

মাঠ ভর্তি রয়েছে অসংখ্য পাকা গম।মাঠের সব গম পেকে গাঢ় হলুদ রং ধারণ করেছে। পুরো মাঠটি দেখতে ভীষণ সুন্দর লাগছিল।এই সুন্দর মাঠের ছবি ক্যামেরাবন্দি না করে পারলাম না। ক্যামেরাবন্দি করে এখন সেটি আপনাদের সঙ্গে শেয়ার করতে চলে এলাম। এখন গমগুলো কেটে ঘরে তোলার সময়।

লাল পোকা

20240324_174812.jpg

20240324_174841.jpg

এই চিত্রটিতে খুব সুন্দর একটি পোকা দেখতে পাচ্ছি। পোকাটির নাম আমার জানা নেই।গাঢ় লাল রঙের হওয়ায় পোকাটি দেখতে অনেক চমৎকার লাগছিল। ভুট্টা গাছের পাতার উপর পোকাটি হেঁটে বেড়াচ্ছিল। আমি দেখামাত্রই ফটোগ্রাফি করে নিয়েছিলাম। কারণ, বরাবরই পোকার ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আশা করি আপনাদেরও ভালো লাগবে এই পোকার ফটোগ্রাফিটি।

সূর্যাস্তের দৃশ্য

20240324_174023.jpg

20240324_174030.jpg

সর্বশেষে রয়েছে সূর্যাস্তের দৃশ্যের একটি ফটোগ্রাফি। এটা ঠিক সূর্যাস্তের সময়ের ফটোগ্রাফি নয়। তবে সূর্যাস্তের কিছু সময় আগে এই ফটোগ্রাফিটি ধারণ করা। সূর্যটি হালকা লাল রংয়ের হাওয়ায় দেখতে ভীষণ সুন্দর লাগছিল। এবং এখানে একটি ডালের উপর সুন্দর একটি পাখি বসেছিল। পাখিটির কাছে গিয়ে ফটোগ্রাফি করার জন্য, পাখিটি ডাল ছেড়ে উড়ে গিয়েছিল।

আশা করি আমার শেয়ার করা আজকের ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লেগেছে।এই ধরনের সাধারণ ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আপনাদের সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকবেন। আজকের মত এখানেই শেষ করছি। আগামীতে হাজির হব নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসSAMSUNG Galaxy A10
শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 7 months ago 

এক কথায় অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। আসলে যে পারে সে সব জায়গাতেই পারে। আপনি আপনার বাড়ির আশপাশ থেকেই চমৎকার কিছু ছবি তুলে আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার প্রতিটা ছবি আমার কাছে দুর্দান্ত লেগেছে। এ ধরনের ছবি তোলার জন্য বেশ দক্ষতার প্রয়োজন, আপনি নতুন অবস্থায় অসাধারণ ছবি তুলেছেন। অনেক ধন্যবাদ আপু চমৎকার ছবিগুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার প্রশংসামূলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য বিভিন্ন সময় বিভিন্ন রকম । সেই সৌন্দর্য উপভোগ করতে আমরা সবাই ভালবাসি। আপনি আজকে বিভিন্ন দৃশ্যের দারুন ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল । এই সময়ে এই ধরনের সৌন্দর্য উপভোগ করতে পারা যায়। আপনার এলোমেলো ফটোগ্রাফি ভালই উপভোগ করেছি।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রকৃতির সৌন্দর্যের দৃশ্য ক্যামেরাবন্দি করার আনন্দই অন্যরকম। ধন্যবাদ, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 7 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেনম ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। আসলে বাড়ির আশেপাশের সময় পেলে আমিও ফটোগ্রাফি করে থাকি। আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। গোলাপ ফুলের ফটোগ্রাফি আর পাঁকা গমের দৃশ্যের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। অনেকদিন পর গমের দৃশ্য দেখলাম।সূর্যাস্তের দৃশ্যটি অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমি বাড়ি আশেপাশের জায়গাগুলো থেকে বেশি ফটোগ্রাফি করে থাকি। আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপু বেশ সুন্দর সুন্দর কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। আসলে ফুর আর প্রকৃতি এই দুটোর ফটোগ্রাফিই আমার বেশ ভালো লাগে। আপনি কিন্তু বেশ সুন্দর করে ফুল আর প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছন। ধন্যবাদ এমন ‍সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার কাছে ফুল ও প্রকৃতির ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 7 months ago 

আপনি আজকে আপনাদের বাড়ির পিছনের মাঠ থেকে তোলা বেশ কিছু এলোমেলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফিতে ভালো ছিল তবে এর মধ্যে থেকে আমার কাছে শেষ বিকেলের দৃশ্যটা বেশ দারুন লেগেছে। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 7 months ago 

আপনার তোলা ভিন্ন ভিন্ন দৃশ্যের প্রত্যেকটি সুন্দর ফটোগ্রাফি দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে। আসলে এরকম ফটোগ্রাফি গুলো দেখার মধ্যে এক অন্যরকম আনন্দ রয়েছে। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে গোলাপ ফুলের ফটোগ্রাফিটি এবং পোকার ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার কাছে গোলাপ ফুল এবং পোকার ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।

 7 months ago 

এলোমেলো এত সব সুন্দর সুন্দর ফটোগ্রাফি যত দেখছিলাম ততই মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি এত সুন্দর ছিল যে, যত দেখছিলাম ততই ভালো লাগছিল আমার কাছে। ফটোগ্রাফি করতে আমি খুব ভালোবাসি। আর ফটোগ্রাফি দেখতেও অনেক সুন্দর লাগে আমার কাছে। মাঠ ভর্তি পাকা গমের ফটোগ্রাফি অসম্ভব ভালো লেগেছে দেখতে। প্রত্যেকটা ফটোগ্রাফির থেকে গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 7 months ago 

আপনার মূল্যবান মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনি আজকে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে জাস্ট মুগ্ধ হয়ে গিয়েছি। প্রতিটি ফটোগ্রাফি এতো সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। যে কোনটা রেখে কোনটা দেখব এটাই ভেবে পাচ্ছিলাম না। তবে আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং সূর্য অস্তের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

 6 months ago 

আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে। সব কয়টি ফটোগ্রাফি অনেক ক্লিয়ার হয়েছে। বিশেষ করে লাল পোকা ও সূর্যোদয়ের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68195.23
ETH 2703.52
USDT 1.00
SBD 2.78