// রঙিন সুন্দর ফুলের ম্যান্ডেলা আর্ট //

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনকে আমার আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্টটি শুরু করছি।

IMG20240506191259-01.jpeg

আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি একটি ম্যান্ডেলা আর্ট।প্রতি সপ্তাহেই চেষ্টা করি একটি করে ম্যান্ডেলা আর্ট শেয়ার করার। গত সপ্তাহে আমি কোনো ম্যান্ডেলা আর্ট শেয়ার করিনি। তাই এ সপ্তাহে একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হলাম। ম্যান্ডেলা আর্টগুলো আমি সাধারণত সাদা-কালো করে থাকি। আজকে ভাবলাম একটু রঙিন ম্যান্ডেলা আর্ট করা যাক। রঙিন ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে খুবই সুন্দর দেখায়। রঙিন সাইন পেন দিয়ে আজকে আমি এই ম্যান্ডেলা আর্টটি করেছি।শুধু সাইন পেন নয় এখানে আমি কালো রংয়ের জেল পেন ও ইউজ করেছি।

ম্যান্ডেলা আর্টের ক্ষুদ্র নকশার মাঝে ভিন্ন ভিন্ন রং ব্যবহার করায় দেখতে ভীষণ সুন্দর লাগছিল।আশা করি আপনাদের কাছেও এই আর্টটি ভালো লাগবে। এই ম্যান্ডেলা আর্টটি করতে আমার অনেক সময় লেগেছে।আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক কিভাবে আজকে এই রঙিন ম্যান্ডেলা আর্টটি করলাম।

রঙিন ম্যান্ডেলা আর্ট

IMG20240506190500-01-01.jpeg

IMG20240506190416-01.jpeg

প্রয়োজনীয় উপকরণ

১.কাগজ
২.সাইন পেন
৩.পেন্সিল
৪.কম্পাস
৫.ইরেজার
৬.স্কেল
৭.জেল পেন

IMG20240506181551.jpg

✍️ধাপ-১:✍️

প্রথমে সাদা কাগজের উপর কম্পাসের সাহায্যে চারটি বৃত্ত এঁকে নিব। এখন বৃত্তকে সমান ষোলটি ভাগে ভাগ করে, স্কেলের সাহায্যে দাগ দিয়ে নিব। পেন্সিল দিয়ে প্রথমে এভাবে অঙ্কন করে নিলে ম্যান্ডেলা আর্ট করতে অনেক সুবিধা হয়।।

IMG20240506181718.jpgIMG20240506182102.jpg
✍️ধাপ-২:✍️

এখন রঙিন সাইন পেন দিয়ে মাঝের ছোট বৃত্তটি কালো রং করে নিব। এখানে আমি অল্প একটু অংশ ফাঁকা রেখে সম্পূর্ণ অংশে কালো রং করেছি।

IMG20240506182424.jpgIMG20240506182630.jpg
✍️ধাপ-৩:✍️

এরপর কালো রংয়ের জেল পেন দিয়ে কালো বৃত্তের চারপাশে অনেকগুলো ফুলের পাপড়ি এঁকে নিব। ফুলের পাপড়ি গুলোর মাঝে চিত্রের মতো করে সামান্য অংশ কালো রং করে নিব।এবং বাকি ফাঁকা অংশটুকু হলুদ রঙের সাইন পেন দিয়ে রং করে নিব।

IMG20240506182939.jpgIMG20240506183409.jpg

IMG20240506183637.jpg

✍️ধাপ-৪:✍️

এখন এর চারপাশে বড় আকারের ফুলের পাপড়ি এঁকে নিব। ফুলের পাঁপড়ি গুলোর মাঝে লাল রংয়ের সাইন পেন দিয়ে সুন্দর নকশা এঁকে নিব।

IMG20240506183956.jpgIMG20240506184059.jpg

IMG20240506184302.jpg

✍️ধাপ-৫:✍️

এরপর কালো রঙের জেল পেন এবং সবুজ রঙের সাইন পেন দিয়ে সুন্দর ছোট পাঁপড়ি এঁকে নিব।

IMG20240506184618.jpgIMG20240506184742.jpg
✍️ধাপ-৬:✍️

এখন ফুলের চারপাশে সবচেয়ে বড় সাইজের অনেকগুলো পাঁপড়ি এঁকে নিব। পাপড়িগুলোর মাঝে গোলাপি রঙের সাইন পেন দিয়ে সুন্দর ডিজাইন এঁকে নিব।সম্পূর্ণ অংকন শেষে আমার সিগনেচার করে নিব।

IMG20240506185210.jpgIMG20240506190300.jpg

IMG20240506190339.jpg

✍️ফাইনাল আউটপুট:✍️
IMG20240506190407-01.jpegIMG20240506191311-01.jpeg
IMG20240506190427-01.jpegIMG20240506190423-01.jpeg

IMG20240506190354-01.jpeg

এভবেই অংকন করে ফেললাম সুন্দর একটি রঙিন ম্যান্ডেলা আর্ট। আর্টটি দেখতে আমার কাছে বেশ ভালোই লাগছিল। আশা করি আপনাদের কাছেও এই আর্টটি ভালো লেগেছে। আপনাদের সুন্দর মন্তব্য দিয়ে সব সময়ের মতো পাশে থাকবেন।আজকের মতো এখানেই শেষ করছি। আগামীতে হাজির হবো নতুন কোনো পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসOPPO A15s
শ্রেণীআর্ট পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 2 months ago 

আপনি সব সময় আমাদের কে খুবই সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন। ঠিক অনুরুপ ভাবে আজকে আপনি একটি রঙিন সুন্দর ফুলের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি খুবই সুন্দর করে ফুলের ম্যান্ডেলা আর্ট টি সম্পন্ন করেছেন।ফুলটির মধ্যে বিভিন্ন ধরনের রং ব্যবহার করার জন্য অনেক বেশি সুন্দর লাগছে।

 2 months ago 

যেকোনো ধরনের আর্ট করতে আমার খুব ভালো লাগে। আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ম্যান্ডেলা ড্রয়িং গুলো করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। এছাড়াও এই সম্পূর্ণ ড্রয়িং গুলো আপনি সাইন পেন দিয়ে করেছেন জেনে অবাক হলাম। প্রথম দেখে ভেবেছিলাম এটা রং দিয়ে করা। অনেক চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন, ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ঠিকই বলেছেন, ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়।

 2 months ago 

আপনি বরাবরই চমৎকার ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকেন। আপনার আজকের রঙিন ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলের মধ্যে ছোট ছোট ডিজাইন করার জন্য দেখতে অসাধারন লাগছে। তাছাড়া কালার কম্বিনেশনেও দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

রঙিন ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন ম্যান্ডেলা আর্ট দেখতে পাই । আজকে আপনি রঙিন ম্যান্ডেলার আর্ট করেছেন যেটার সৌন্দর্য খুব ভালোভাবে ফুটে উঠেছে। এই ধরনের কাজকে সবসময় সাধুবাদ জানাই । যেটা প্রতিনিয়ত আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আপনার এই দক্ষতা মূলক কাজগুলো ভালই উপভোগ করি।

 2 months ago 

রঙিন পেন দিয়ে ম্যান্ডেলা আর্টগুলো করলে দেখতে অনেক সুন্দর হয়। ধন্যবাদ সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 months ago 

রঙিন সুন্দর ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে খুবই ভালো লাগলো ।দারুন এঁকেছেন আপনি। দেখতে ভীষণ ভালো লাগছে। সাইন পেন এবং জেল পেন ব্যবহার করে চমৎকার একটি ফুল এঁকেছেন।ফুলের ভেতরে ছোট ছোট কাজগুলো খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

সাইন পেন ব্যবহার করে অঙ্কন করা আর্টগুলো সত্যিই দেখতে ভালো লাগে। তাই আমি সাইন পেন ব্যবহার করে ম্যান্ডেলা আর্টটি করেছি।

 2 months ago 

রঙিন সাইন পেন এবং জেল পেনের ব্যবহারে আপনার ম্যান্ডেলা আর্টটি অসাধারণ সুন্দর হয়েছে। ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময় ও অনেক পরিশ্রম করতে হয়, আর এর ফলেই আপনার ফলটি এত সুন্দর হয়েছে। শুভকামনা রইলো, আপু।

 2 months ago 

ঠিকই বলেছেন, ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় ও অনেক পরিশ্রমের প্রয়োজন হয়।

 2 months ago 

এ ধরনের মেন্ডেল আর্ট দেখতে ভীষণ ভালো লাগে। আপু বিভিন্ন রং দিয়ে ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আমার কাছেও এ ধরনের আর্ট গুলো দেখতে এবং করতে খুবই ভালো লাগে।

 2 months ago 

সাইন পেন ব্যবহার করে দারুণ একটি রঙিন ফুলের ম্যান্ডেলা আর্ট আজ শেয়ার করেছেন আপু। আমার মনে হয় ম্যান্ডেলা আর্ট এর নিজস্ব সৌন্দর্য আছে যার কারণে যে কোন ম্যান্ডেলা আর্ট ই শেষ করলে খুবই সুন্দর লাগে দেখতে। আপনার করা আর্টটিও কিন্তু আসলেই দারুণ হয়েছে দেখতে।

 2 months ago 

ঠিকই বলেছেন, আপু। ম্যান্ডেলা আর্টগুলো শেষ করার পর দেখতে খুবই সুন্দর লাগে।

 2 months ago 

আপনার আজকের শেয়ার করা রঙিন ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই ভালো লেগেছে। কারণ আপনি এত চমৎকার ভাবে খুব সূক্ষ্মভাবে কাজগুলো করে নিলেন। আপনার আর্ট করার দক্ষতা অনেক সুন্দর। প্রতিনিয়ত আপনার এত সুন্দর সুন্দর আর্ট দেখে আমাকে অনেক বেশি মুগ্ধ করে। আজকের কালারিং ম্যান্ডেলা আর্ট দেখতে চমৎকার হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে প্রতিটি ধাপ সুন্দরভাবে শেয়ার করলেন।

 2 months ago 

আমার অংকন করা ম্যান্ডেলা আরটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61577.64
ETH 3448.57
USDT 1.00
SBD 2.53