// মেহেদি ডিজাইন আর্ট //

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনকে আমার আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্টটি শুরু করছি।

IMG20240626182802-01.jpeg

আপনাদের মাঝে সুন্দর একটি মেহেদি ডিজাইন নিয়ে হাজির হলাম । মেহেদি ডিজাইনগুলো আর্ট করতে আমার খুবই ভালো লাগে। সেই ভালোলাগা থেকেই নিজের মতো করে কিছু ডিজাইন তৈরি করি। এবং সেগুলো আপনাদের সঙ্গে শেয়ার করি। আশা করি আপনাদের কাছে আমার অংকন করা মেহেদি ডিজাইন ভালো লাগে। সাধারণত আমি কালো রঙের পেন দিয়ে মেহেদি ডিজাইন আর্ট করি। কিন্তু, আজকে আমি নীল রংয়ের পেন দিয়ে মেহেদি ডিজাইনটি আর্ট করলাম। নীল রঙের পেন ব্যবহার করে মেহেদি ডিজাইনটি আর্ট করায় দেখতে অনেক সুন্দর লাগছিল।এই ধরনের মেহেদি ডিজাইনগুলো করতে অনেক সময় লাগে। তবে ধৈর্য নিয়ে ডিজাইনটি শেষ করার পর দেখতে খুবই সুন্দর দেখায়। আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই মেহেদি ডিজাইনটি আর্ট করলাম।

মেহেদি ডিজাইন আর্ট
IMG20240626182842.jpgIMG20240626182818.jpg
প্রয়োজনীয় উপকরণ

১.কাগজ
২.নীল রঙের সাইন পেন

IMG20240626180834.jpg

✍️ধাপ-১:✍️

প্রথমে সাদা কাগজের উপর নীল রংয়ের সাইন পেন দিয়ে সুন্দর একটি ছোট ফুল এঁকে নিব।ফুলটির মাঝের পাঁপড়িগুলো ছোট সাইজের এবং উপরের পাঁপড়িগুলো বড় সাইজের হবে। মেহেদি ডিজাইনে সাধারণত এই ধরনের ফুলগুলো অঙ্কন করলে দেখতে খুব সুন্দর লাগে।

IMG20240626180948.jpgIMG20240626181050.jpg

IMG20240626181254.jpg

✍️ধাপ-২:✍️

এরপর ফুলের ডান সাইডে চিত্রের মতো করে সুন্দর এই নকশাটি এঁকে নিব। এই ধরনের নকশা অংকন করতে আমার খুবই ভালো লাগে।

IMG20240626181452.jpg

✍️ধাপ-৩:✍️

এরপর বামদিকে ফুলের পাশে ছোট্ট একটি সার্কেল অঙ্কন করবো।সার্কেলের চারপাশে চিত্রের মতো করে ছোট্ট পাঁপড়ি অঙ্কন করে নিব।একইভাবে আমি মোট তিনটি ফুল অঙ্কন করে নিয়েছি। এবং বড় ফুলের নিচের দিকে চিত্রের মতো করে নকশা এঁকে নিব।

IMG20240626181600.jpgIMG20240626181715.jpg
✍️ধাপ-৪:✍️

এখন উপরের দিকে সুন্দর এই নকশাটি অংকন করে নিব। নকশাটির উপরে বড় সাইজের একটি ফুল আঁকবো।

IMG20240626181902.jpgIMG20240626182121.jpg
✍️ধাপ-৫:✍️

এরপর আঙ্গুলের ডিজাইন অংকন করে নিব। এখানে অনেকগুলো আঁকাবাঁকা দাগ অংকন করেছি। এবং উপরে ছোট্ট সুন্দর ফুল অংকন করেছি।

IMG20240626182358.jpgIMG20240626182606.jpg
✍️ধাপ-৬:✍️

সম্পূর্ণ ডিজাইন অংকন করা শেষ হলে নিচে আমার সিগনেচার করে নিব।

IMG20240626182700.jpg

✍️ফাইনাল আউটপুট:✍️
IMG20240626182747.jpgIMG20240626182809.jpg

IMG20240626182731.jpg

আজকের অংকন করা মেহেদি ডিজাইনটি দেখতে আমার কাছে অনেক ভালো লাগছিল। নীল রঙের পেন ইউজ করায় দেখতে বেশি আকর্ষণীয় লাগছে। আপনাদের কাছে কেমন লেগেছে তা মন্তব্যে অবশ্যই জানাবেন। আজকের মতো এখানেই শেষ করছি। আগামীতে হাজির হবো নতুন কোনো পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসOPPO A15s
শ্রেণীআর্ট পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 2 months ago 

আপনার আজকের ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে আপু। নীল রঙ ব্যবহার করার আইডিয়াটি চমৎকার ছিলো। আপনার সৃজনশীলতা অসাধারণ। ধন্যবাদ সুন্দর পোস্টের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

অনেক সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট করেছেন আপু। খুবই ভালো লাগছে ডিজাইনটি। কালার পেন দিয়ে আর্ট করাতে বেশ ভালো লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মেহেদী ডিজাইন আর আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার অংকন করা মেহেদি ডিজাইনটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 2 months ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে মেহেদি ডিজাইন আর্ট টি। আপনার মেহেদি ডিজাইন আমার কাছে অনেক ভালো লাগে।তবে নীল রঙ ব্যবহার করে মেহেদী ডিজাইন টি অনেক ভালো হয়েছে। ধাপ গুলোও দারুণ ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

নীল কালারের পেন দিয়ে চমৎকার সুন্দর করে মেহেদির ডিজাইন করেছেন আপু। চমৎকার সুন্দর হয়েছে আপনার মেহেদির ডিজাইন আর্টটি।এরকম ডিজাইন হাতে করলে ভীষণ ভালো লাগবে দেখতে। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে মেহেদীর ডিজাইন আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

খুবই সুন্দর মেহেদী ডিজাইন করেছেন। আসলে মেহেদি ডিজাইনগুলো আমরা অনেক ভালো লাগে। এই ডিজাইনগুলো হাতে অঙ্কন করলে আরো বেশি ভালো লাগবে। আজকের ডিজাইনটি অনেক বেশি ভালো লেগেছে।

 2 months ago 

নীল রঙের কলম ব্যবহার করে দেখছি খুব দারুণ একটা মেহেদীর ডিজাইন অংকন করেছেন আপনি। আপনার অংকন করা এই মেহেদির ডিজাইন টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে দেখতে। এই সুন্দর মেহেদির ডিজাইন টা যদি মেহেদি দিয়ে হাতে অংকন করা হয়, তাহলে কিন্তু বেশ দারুন লাগবে। কারণ পুরো ডিজাইন টা অনেক বেশি দারুণ। আমি মেহেদী লাগাতে অনেক বেশি পছন্দ করি। আর মেহেদির ডিজাইন গুলো দেখতেও খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর মেহেদি লাগাতে পারেন, এটা তো আপনার মেহেদির ডিজাইন আর্ট দেখেই বুঝতে পেরেছি।

 2 months ago 

আরে বাহ্ আপু, খাতার মধ্যে দেখছি কালারফুল করম দিয়ে খুব দারুণ একটা মেহেদির ডিজাইন অঙ্কন করে ফেলেছেন। এরকম সুন্দর সুন্দর মেহেদি ডিজাইন গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। বিশেষ করে হাতে যখন মেয়েরা মেহেদী পড়ে, তখন মেহেদি রাঙা হাত অনেক ভালো লাগে দেখতে। অনেক নিখুঁত নিখুঁত ডিজাইনের মাধ্যমে পুরো ডিজাইনটা আপনি অঙ্কন করেছেন। অসম্ভব ভালো লেগেছে পুরোটা। এটা মনে হয় হাতে লাগালেও ভালো লাগবে।

 2 months ago 

বাহ আপনি তো খুব চমৎকার একটি মেহেদি ডিজাইন করেছেন। মেহেদি ডিজাইন আর্ট গুলো দেখতে এমনিতে বেশ চমৎকার লাগে। যদিও অনেকে কালো কলম দিয়ে মেহেদি ডিজাইন আর্ট করে। আজকে আপনি নীল রঙের সাইন পেন দিয়ে খুব সুন্দর মেহেদি ডিজাইন আর্ট করেছেন। আর বিশেষ করে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে মেহেদি ডিজাইন আর্ট অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে চমৎকার একটি মেহেদি ডিজাইন আর্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

সব মেয়েদেরই মনে হয় মেহেদীর ডিজাইন করতে খুব ভালো লাগে। বিশেষ করে হাতে লাগালে তো আরো বেশি ভালো লাগে। ভালো করেছেন আপু আজকে ভিন্ন কালারের মেহেদির ডিজাইন শেয়ার করে। সবসময় এক কালারের ভালো লাগে না। আপনার মেহেদির ডিজাইনটি কিন্তু খুব চমৎকার হয়েছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40