আর্ট পোস্ট: // মেহেদি ডিজাইন আর্ট //

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম

IMG20240327213827-02.jpeg

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনকে আমার আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্টটি শুরু করছি।

প্রতিদিনের মতো আজকেও হাজির হয়েছি সুন্দর একটি আর্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে শেয়ার করব মেহেদি ডিজাইন আর্ট।মেহেদি ডিজাইন আর্টগুলো আমার খুবই ভালো লাগে। আর জেল কলম দিয়ে খাতার উপর অঙ্কন করতে খুব বেশি সময়ও লাগে না। তবে মেহেদি দিয়ে হাতে যদি ডিজাইনগুলো দেওয়া যায় তাহলে বেশ অনেক সময়ই লেগে যায়। খাতায় ডিজাইন অংকন করার থেকে হাতে নিলে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। সামনে যেহেতু ঈদ চলেই এলো, তাই ঈদ উপলক্ষে আজকে আপনাদের সঙ্গে এই ডিজাইনটি শেয়ার করতে চলে এলাম।চাঁদ রাতে সব থেকে মজার বিষয় হচ্ছে হাতে মেহেদি দেওয়া। আপনারা চাইলে হাতে এই ডিজাইনটি দিয়ে দেখতে পারেন। দেখতে বেশ ভালই লাগবে। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি আজকে এই মেহেদি ডিজাইনটি আর্ট করলাম।

মেহেদি ডিজাইন আর্ট

IMG20240327213625.jpg

IMG20240327213651.jpg

IMG20240327213629.jpg

IMG20240327213646.jpg

IMG20240327213739.jpg

প্রয়োজনীয় উপকরণ

১.কাগজ
২.জেল কলম

IMG20240327211203.jpg

ধাপ-১:

প্রথমে সাদা কাগজের উপর জেল কলম ব্যবহার করে সুন্দর ছোট একটি ফুল এঁকে নিব। ভেতরে ফুলের ছোট ছোট পাঁপড়ি আঁকবো এবং বাইরে ফুলের বড় পাঁপড়ি এঁকে নিব।

IMG20240327211302.jpgIMG20240327211530.jpg
ধাপ-২:

এরপর ফুলের দুই পাশে ছোট এবং বড় সাইজের কিছু বিন্দু এঁকে নিব। এবং চিত্রের মতো করে পাতার নকশা এঁকে নিব। আমার কাছে এই ধরনের পাতার নকশাগুলো অনেক বেশি ভালো লাগে।

IMG20240327211955.jpgIMG20240327212240.jpg
ধাপ-৩:

এখন উপরের দিকে ছোট সাইজের আরো চারটি ফুল এঁকে নিব। সবগুলো ফুল আমি একইভাবে অঙ্কন করেছি।

IMG20240327212612.jpg

ধাপ-৪:

এরপর চিত্রের মতো করে উপরের দিকে নকশাটি এঁকে নিব। এখানে নকশাগুলো অনেক নিখুঁতভাবে অংকন করতে হবে। তাহলে ডিজাইনটি দেখতে অনেক সুন্দর দেখাবে।

IMG20240327212925.jpg

ধাপ-৫:

এখন সব থেকে উপরের অংশে চার পাঁপড়ি বিশিষ্ট একটি সুন্দর ফুল এঁকে নিব। ফুলটির মাথায় ছোট ছোট পাতা এঁকে নিব।

IMG20240327213254.jpg

ধাপ-৬:

এভাবে আমার সম্পূর্ণ মেহেদি ডিজাইন আর্ট করা শেষ হলো। সর্বশেষে নিচের দিকে আমার সিগনেচার করে নিব।

IMG20240327213552.jpg

ফাইনাল আউটপুট:

IMG20240327213719.jpg

IMG20240327213710.jpg

IMG20240327213655.jpg

IMG20240327213701.jpg

IMG20240327213736.jpg

IMG20240327213733.jpg

আজকে অঙ্কন করা মেহেদি ডিজাইনটি আমার কাছে বেশ ভালই লাগছিল। আপনাদের কাছে এই ডিজাইনটি কেমন লেগেছে তা মন্তব্যে অবশ্যই জানাবেন। আপনাদের সুন্দর মন্তব্য আমাকে অঙ্কন করার প্রতি আরো উৎসাহিত করে। আজকের মত এখানেই শেষ করছি। আগামীতে হাজির হব নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসOPPO A15s
শ্রেণীআর্ট পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 4 months ago 

আর কয়দিন পরেই ঈদ। সেই ঈদ উপলক্ষেই আপনি সুন্দর একটি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করলেন। এই ডিজাইনটি দেখে হাতে অঙ্কন করলে অনেক সুন্দর লাগবে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

হ্যাঁ, মূলত ঈদ উপলক্ষেই আমি এই ডিজাইনটি তৈরি করেছি।আপনার কাছে ডিজাইনটা ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 4 months ago 

ঠিক বলেছেন আপু কোন ডিজাইন খাতায় অঙ্কন করার চেয়ে যদি হাতে অঙ্কন করা হয় তাহলে দেখতে অনেক বেশি ভালো লাগে। যেহেতু সামনে ঈদ আসছে আশা করছি আপনার শেয়ার করা মেহেদির ডিজাইনটি সবার অনেক ভালো লাগবে। দারুন একটি মেহেদির ডিজাইন শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 4 months ago 

হ্যাঁ আপু,মেহেদির এই ডিজাইনগুলো হাতে নিলে সব থেকে বেশি ভালো দেখায়।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

ঈদ উপলক্ষে অনেক সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করলেন আপু। আপনার তৈরি করা মেহেদী ডিজাইন আমার কাছে খুবই ভালো লেগেছে। ঈদে ছোট বড় সকলের প্রায় মেহেদী হাতে দিয়ে থাকে। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন ধন্যবাদ আপু।

 4 months ago 

আমার অংকন করা মেহেদি ডিজাইন আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 4 months ago 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট করে দেখিয়েছেন। আপনার এই আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি পাশাপাশি নতুন একটা মেহেদি ডিজাইন সম্পর্কে ধারণাও পেলাম। এই জাতীয় ক্রিয়েটিভিটি গুলো আমাকে মুগ্ধ করে।

 4 months ago 

আপনার মূল্যবান মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

বেশ সুন্দর মেহেদির ডিজাইন করেছেন আপনি। আপনার মেহেদির ডিজাইন খুবই দুর্দান্ত হয়েছে। হাতে মেহেদি ডিজাইন দিতে আমারও খুব ভালো লাগে। তবে ব্যস্ততার কারণে মেহেদি দেয়া হয় না । আপনার মেহেদির ডিজাইন হাতে দিলে বেশ মানাবে নিশ্চই। মেহেদির ডিজাইন আর্ট ধাপে ধাপে উপস্থাপন করেছেন । মেহেদির ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 4 months ago 

হ্যাঁ, এই ডিজাইনটি হাতে নিলে দেখতে অনেক সুন্দর দেখাবে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

সামনে ঈদ চলে এসেছে, আর এই ঈদ উপলক্ষে আপনি খুবই সুন্দর একটি মেহেদী ডিজাইন এর চিত্র অংকন করেছেন।আর চিত্রটি আমাদের মাঝে শেয়ার করলেন।আসলে ঈদ উপলক্ষে এই ডিজাইনটি দেখতে খুবই ভালো লাগলো। ডিজাইনটি অনেক কাজে আসবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজাইন শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার প্রশংসা মূলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন এর চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিত্র অঙ্কন করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে মেহেদি ডিজাইন এর চিত্র অংকন করার ক্ষেত্রে ফুলের চিত্র অঙ্কন করে দেওয়াটা খুবই সুন্দর হয়েছে। অনেক সুন্দর একটি মেহেদি ডিজাইনের আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মেহেদি ডিজাইন এর মধ্যে এই ধরনের ফুল অঙ্কন করলে ডিজাইনগুলো অনেক সুন্দর দেখায়।

 4 months ago 

চমৎকার একটি মেহেদি ডিজাইন আর্ট অঙ্কন করেছেন আপু। হ্যাঁ আসলে এই ডিজাইনটি হাতে পড়লে বেশ দারুন লাগবে আর চাঁদ রাতে ঈদ উপলক্ষে এমন ডিজাইন পছন্দ হওয়া স্বাভাবিক। আপনার আর্ট করার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।এই ধরনের ডিজাইনগুলো আমার খুবই ভালো লাগে।

 4 months ago 

আসলে আর্ট করার জন্য অনেক প্রতিভার প্রয়োজন হয়। আপনার প্রতিভার তো কোন জবাব নেই৷ আপনি প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর কিছু আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন৷ আজকেও একদম অসাধারণ একটি মেহেদি ডিজাইন এর আর্ট শেয়ার করেছেন যা খুবই সুন্দর হয়েছে৷ খুব নিখুঁতভাবে আপনি এর মধ্যে সবগুলো ডিজাইন ফুটিয়ে তুলেছেন এবং অনেক সময় দিয়ে আপনি এই আর্টটি তৈরি করেছেন৷ ফলে এটি একেবারে অসাধারণ হয়েছে৷

 4 months ago 

আমার অংকন করা মেহেদি ডিজাইন আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63