ফটোগ্রাফি পোস্ট :- // আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি //

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি আমার তোলা কিছু ফটোগ্রাফি নিয়ে।

ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। তাই যখনই হাতে সময় পাই, মোবাইল ফোন নিয়ে বেরিয়ে যাই সুন্দর কিছু দৃশ্য ক্যামেরা বন্দি করার জন্য।মোবাইল ফোন দিয়ে তো এখন অনেক সুন্দর ফটোগ্রাফি করা যায়। যা দেখতে একদম ক্যামেরা দিয়ে তোলা ফটোগ্রাফির মতো লাগে। আজকে আপনাদের সঙ্গে কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করবো।আমি এই ধরনের ফটোগ্রাফি গুলো করতে বেশি পছন্দ করি। তবে আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে ফুলের ফটোগ্রাফিই বেশি দেখতে পাবেন। কারণ, ফুলের ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করি। আশা করি আপনাদের কাছেও ফুলের ফটোগ্রাফি ভালো লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি।

প্রজাপতির ফটোগ্রাফি

20231030_113423-01.jpeg

প্রথম ফটোগ্রাফিতে সুন্দর একটি প্রজাপতি দেখতে পাচ্ছি।প্রজাপতি আমি খুবই পছন্দ করি। আমার মনে হয় সবাই প্রজাপতি অনেক বেশি পছন্দ করে। আমার সামনে যদি কোনো প্রজাপতি দেখি তাহলে তখনই সেটির ফটোগ্রাফি করে নিই।তবে প্রজাপতির ফটোগ্রাফি করা একটু কষ্টকর। কারণ, এদের আশেপাশে কোনো মানুষ থাকলে এরা উড়ে অন্য জায়গায় চলে যায়। যাই হোক, অনেক চেষ্টা করার পর ফটোগ্রাফিটি ভালোভাবে করতে পেরেছিলাম।

ডালিম ফুলের ফটোগ্রাফি

IMG20240420181151-01.jpeg

এই ফটোগ্রাফিতে আমরা একটি ডালিম ফুল দেখতে পাচ্ছি।ডালিমের লাল রঙের ফুলটি দেখতে আমার খুব ভালো লাগে। গত সপ্তাহে আপনাদের মাঝে একটি ডালিমের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। সেই ডালিম গাছ থেকেই এই ফুলটির ফটোগ্রাফিটি করা। আশা করি আপনাদের কাছে ডালিম ফুলের এই ফটোগ্রাফিটি ভালো লাগবে।

শুকিয়ে যাওয়া পেয়ারার ফুল

IMG20240420181434-01.jpeg

এই চিত্রটিতে আমরা শুকিয়ে যাওয়া একটি পেয়ারাফুল দেখতে পাচ্ছি। পেয়ারা ফুল শুকিয়ে যাওয়ার আগে দেখতে খুবই সুন্দর লাগে। কারণ শুকিয়ে গেলে এর উপরের অংশটুকু ঝরে পড়ে যায়। তবে এই ফুলটি দেখতে আমার কাছে ভালো লেগেছিল বলেই ক্যামেরাবন্দি করে রেখেছিলাম। এখন আপনাদের সঙ্গে সেটি শেয়ার করতে চলে এলাম।

হলুদ রঙের সুন্দর ফুল

IMG-20240412-WA0002-01-01.jpeg

IMG-20240412-WA0011-01-01.jpeg

হলুদ রঙের সুন্দর এই ফুলটির নাম আমার জানা নেই। আপনাদের জানা থাকলে মন্তব্যে অবশ্যই জানাবেন। ফুলটি দেখতে খুবই চমৎকার। এটা দেখতে অনেকটা সূর্যমুখী ফুলের মতো।তবে এটা সূর্যমুখী ফুল নয়। এটা খুবই ছোট আকারের একটি ফুল। হলুদ রঙের পাপড়ি গুলো দেখতে সবথেকে বেশি সুন্দর লাগছে। আমাদের কলেজ থেকে এই ফুলটির ফটোগ্রাফি করেছিলাম।

আকাশে উড়ন্ত পাখি

IMG_20231121_211505-01-01.jpeg

আকাশে উড়ন্ত দুটি পাখি দেখতে পাচ্ছি। পাখি দুটি মনের আনন্দে আকাশে উড়ে বেড়াচ্ছে। উড়ন্ত অবস্থায় পাখিদের এভাবে দেখে নিজেরও মন চায় আকাশে একটু উড়ে বেড়াই। এই ফটোগ্রাফিটি অনেক আগের করা। আমি যখন মেসে থাকতাম, তখন প্রায় প্রতিদিনই ছাদে যেতাম।ছাদে গিয়ে সব সময়ই আকাশের সুন্দর দৃশ্য ক্যামেরা বন্দি করে রাখতাম।সেদিনও আকাশে এই পাখি দুটি উড়ন্ত অবস্থায় দেখে ফটোগ্রাফি করে রেখেছিলাম।

সূর্যাস্তের সুন্দর ফটোগ্রাফি

IMG_20240413_175918_983-01.jpeg

IMG_20240413_175716_255-01.jpeg

সর্বশেষ ফটোগ্রাফিটি সূর্যাস্তের ফটোগ্রাফি। সূর্যাস্তের এই সুন্দর দৃশ্য দেখতে কার না ভালো লাগে। আমার তো সুন্দর এই মুহূর্তকে উপভোগ করতে খুবই ভালো লাগে। এবং মাঝে মাঝে সেগুলো ক্যামেরাবন্দি করেও রাখি। এই ফটোগ্রাফিতে সূর্যকে ভীষণ সুন্দর লাগছে। ফটোগ্রাফির থেকে বাস্তবে দেখতে আরো বেশি সুন্দর লাগছিল।

আশা করি আমার আজকে শেয়ার করা ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লেগেছে।আপনাদের কেমন লেগেছে তা মন্তব্যে অবশ্যই জানাবেন।আজকে প্রায় সবগুলোই ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আজকের মতো এখানেই শেষ করছি। আগামীতে হাজির হবো নতুন কোনো পোস্ট নিয়ে।সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসSAMSUNG Galaxy A10
শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 4 months ago 

আপনার তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে আপু। একদিকে ফুল আরেক দিকে আকাশের পাখি। আর এভাবে প্রাকৃতিক পরিবেশ ফটো ধারণ। সব মিলে অনেক সুন্দর হয়েছে আপনার এই পোস্ট।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আপনি দারুন ছবি তোলেন দেখছি। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। ফুলগুলো দেখতে দারুন লাগছে সাথে শেষ বিকালে সূর্যাস্তটা অসম্ভব সুন্দর লাগছে।

 4 months ago 

চমৎকার কিছু সুন্দর সুন্দর আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার তোলা প্রতিটি আলোকচিত্র আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি খুবই সুন্দর করে প্রতিটি আলোকচিত্র আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছেন। তবে ফুলের আলোকচিত্র গুলো একটু বেশি ভালো লেগেছে আমার কাছে।

 4 months ago 

দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার তোলা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। এলোমেলো ফটোগ্রাফি থেকে অনেক সুন্দর ধরনা পাওয়া যায়। আমার কাছে আকাশে উড়ন্ত পাখি এবং সূর্যাস্তের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। সুন্দর ভাবে গুছিয়ে বর্ননা করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

ওযাও আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি চমৎকার হয়েছে আপু।বিশেষ করে ডালিম ফুল,প্রজাপতি ও সূর্যাস্তের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। এইরকম রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপু এতো সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 4 months ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রজাপতির ফটোগ্রাফিটি দেখতে বেশি সুন্দর লাগছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

আপু আপনি বেশ চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে সূর্যাস্তের ফটোগ্রাফি ও প্রজাপতির ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। নাম না জানা ফুলের নাম হচ্ছে জিনিয়া ফুল। এই ফুল আমার কাছে অনেক ভালো লাগে। এই ফুল বিভিন্ন প্রজাতির হয়ে থাকে। প্রতিটা কালারই আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

প্রজাপতি দেখতে ভীষণ ভালো লাগে। এধরনের ফটোগ্রাফি করা খুব কঠিন কাজ। অনেক ধৈর্য্য সহকারে প্রজাপতির ফটোগ্রাফি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। ফুলের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু। সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য।

 4 months ago 

অনেক ভালোলাগার একটি রেনডম ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। যেখানে অনেক ফুল ফটোগ্রাফি করেছেন। আমার কিন্তু বেশি ভালো লেগেছে উড়ন্ত পাখির ফটোটা দেখে। এদিকে সূর্য ডুবে যাওয়ার আগ মুহূর্তের ফটোটাও বেশ মানিয়েছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58088.10
ETH 2353.31
USDT 1.00
SBD 2.44