"এসো নিজে করি" - // সূর্যাস্তের দৃশ্যের অ্যাক্রেলিক পেইন্টিং //

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনকে আমার আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্টটি শুরু করছি।

IMG20240331195021-01.jpeg

আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি খুব সুন্দর একটি অ্যাক্রেলিক পেইন্টিং। রং তুলি ব্যবহার করে সুন্দর দৃশ্য খাতায় ফুটিয়ে তুলতে আমার খুবই ভালো লাগে। তাই যখনি হাতে একটু সময় পাই তখনই রং তুলে নিয়ে বসে যাই সুন্দর দৃশ্য অংকন করার জন্য। পেইন্টিং করাতে আমি তেমন পারদর্শী নই। নিজের ভালোলাগা থেকেই ছবিগুলো অঙ্কন করি। আমি খুবই সিম্পল পেইন্টিংগুলো করে থাকি। আশা করি আমার অংকন করা ছবিগুলো আপনাদের ভালো লাগে। আজকে অংকন করেছি সূর্য অস্ত যাওয়ার সুন্দর দৃশ্যকে। সূর্য অস্ত যাওয়ার সময় প্রকৃতিতে অনেক মনোমুগ্ধকর একটি পরিবেশের সৃষ্টি হয়। এই সুন্দর মনোমুগ্ধকর দৃশ্যকে খাতায় ফুটিয়ে তুলতে আমার খুবই ভালো লাগে। এখানে আমি একটি অর্ধ সূর্য এবং একটি গাছ এঁকেছি। সব মিলিয়ে দৃশ্যটি দেখতে বেশ ভালোই লাগছিল। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে আজকে এই সুন্দর দৃশ্যটি অংকন করলাম।

অ্যাক্রেলিক পেইন্টিং

IMG20240331195002-01.jpeg

IMG20240331195035-01.jpeg

IMG20240331195038-01.jpeg

IMG20240331195030-01.jpeg

IMG20240331195118-01.jpeg

প্রয়োজনীয় উপকরণ

১.কাগজ
২.অ্যাক্রেলিক রঙ
৩.তুলি
৪.মাস্কিং টেপ
৫.কাঁচি
৬.জেল কলম
৭.পানি

IMG20240331192054.jpg

ধাপ-১:

প্রথমে সাদা রঙের একটি কাগজ নিব। কাগজের চারপাশে সুন্দর করে মাস্কিং টেপ সেট করে নিব।মাস্কিং টেপ ব্যবহার করলে ছবি অংকন অনেক সুন্দর হয়।

IMG20240331192347.jpg

ধাপ-২:

এরপর তুলির সাহায্যে কালো রঙ দিয়ে কাগজের উপরে এবং নিচে সুন্দর করে রঙ করে নিব।

IMG20240331192429.jpgIMG20240331192652.jpg
ধাপ-৩:

এখন কাগজের উপরের দিকে কালো রঙের নিচে সুন্দর করে লাল রঙ করে নিব। লাল রঙের নিচে এবার হলুদ রং করে নিব। যেহেতু এখানে সূর্যাস্তের দৃশ্য অঙ্কন করছি, তাই আকাশে লাল এবং হলুদ রঙ করেছি।

IMG20240331193000.jpgIMG20240331193156.jpg

IMG20240331193434.jpg

ধাপ-৪:

এরপর কাগজের নিচের দিকে সুন্দর করে একটি সূর্য এঁকে নিব। সূর্যটি সাদা রঙ দিয়ে অঙ্কন করেছি। আমি এখানে অর্ধেক সূর্য অঙ্কন করেছি।

IMG20240331193705.jpgIMG20240331193751.jpg
ধাপ-৫:

এখন নিচে কালো রঙ দিয়ে সুন্দর করে ছোট ছোট ঘাস এঁকে নিব। ঘাস অংকন করায় চিত্রটি দেখতে আরো বেশি ভালো লাগবে।

IMG20240331193927.jpg

ধাপ-৬:

তারপর আমি কাগজের ডান সাইডে একটি গাছ অঙ্কন করব। প্রথমে আমি তুলির সাহায্যে কালো রঙ দিয়ে গাছের সবগুলো ডালপালা এঁকে নিব।

IMG20240331194318.jpg

ধাপ-৭:

গাছের ডাল অংকন শেষ হলে আবার কালো রঙ দিয়েই গাছের পাতা এঁকে নিব। এভাবেই সম্পূর্ণ চিত্র অংকন শেষ হলো।

IMG20240331194704.jpgIMG20240331194711.jpg
ধাপ-৮:

সর্বশেষে চারপাশের মাস্কিং টেপগুলো উঠিয়ে নিব। এরপর নিচে আমার সিগনেচার করে নিব।

IMG20240331194911.jpg

ফাইনাল আউটপুট:

IMG20240331194955-01.jpeg

IMG20240331195134-01.jpeg

IMG20240331195209-01.jpeg

IMG20240331195210-01.jpeg

IMG20240331195228-01.jpeg

IMG20240331195254-01.jpeg

সূর্যাস্তের এই দৃশ্যটি দেখতে আমার কাছে বেশ ভালোই লাগছিল।আপনাদের কাছে এই অ্যাক্রিলিক পেইন্টিংটি কেমন লেগেছে তা মন্তব্যে জানাবেন। আপনাদের সুন্দর মন্তব্য আমাকে অংকন করার প্রতি আরো উৎসাহ প্রদান করে। আজকের মত এখানেই শেষ করছি। আগামীতে হাজির হব নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসOPPO A15s
শ্রেণীআর্ট পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 5 months ago 

আপু আপনার তৈরি করা আর্ট দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর আর্ট তৈরি করেন তো আপনি।আর্ট তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সম্পূর্ণ আর্ট দেখে খুবই ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা রইল আপু।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য। আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

সূর্যাস্তের দৃশ্যের অ্যাক্রেলিক পেইন্টিং দেখতে অসাধারণ লাগছে। আপনাদের তৈরি পেইন্টিং যত দেখি তত মুগ্ধ হয়ে যায়। আসলে এই ধরনের পেইন্টিং দেখলে চোখ ফেরানো যায় না। ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার প্রশংসা মূলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ সুন্দর একটি দৃশ্য পেন্টিং করে শেয়ার করেছেন। যা দেখতে সত্যিই দারুন লাগছে। এতো সুন্দর করে পেন্টিং করেছেন যা দেখলেই যেন মন ভরে যায়। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার অঙ্কন করা দৃশ্যটি আপনার ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।

 5 months ago 

প্রকৃতি ভিন্ন ভিন্ন সময় ভিন্ন ভিন্ন রুপ ধারন করে যা দেখতে বেশ ভালো লাগে। আর সুর্যাস্তের সময় প্রকৃতি এক অপরুপ রুপ ধারন করে যা কম বেশি সবাই পছন্দ করে। আপনার আজকের আঁকা সুর্যাস্তের পেইন্টিংটি দেখতে বেশ সুন্দর হয়েছে। সুর্যাস্তের যথার্থ রুপ ফুটিয়ে তোলার জন্য রং সিলেকশনও পারফেক্ট হয়েছে। ধন্যবাদ সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 4 months ago 

সূর্যাস্তের সময় প্রকৃতির রূপ সত্যিই অনেক মনোমুগ্ধকর হয়। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

এত সুন্দর একটি পেইন্টিং করলেন আপু দেখে তো মুগ্ধ হয়ে গেছি। এ্যাক্রেলিক কালার দিয়ে বেশ সুন্দরভাবে আপনি সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং করলেন। সূর্য অস্ত যাওয়ার সময় প্রাকৃতিক দৃশ্য বেশ ভালো লাগে। আপনি বিভিন্নভাবে গাছের দৃশ্য দিয়ে খুব সুন্দরভাবে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করলেন। দেখতে বেশ ভালো লেগেছে আপু অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আমার অংকন করা সূর্যাস্তের দৃশ্যের পেইন্টিংটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুব ভালো লাগলো।

 5 months ago 

আমি তো জাস্ট মুগ্ধ হয়েছি আপনার অঙ্কন করা এই পেইন্টিং টা দেখে। এত সুন্দর এবং মনোমুগ্ধকর একটি পেইন্টিং করেছেন, এটা সত্যি মুগ্ধ হয়ে তাকিয়ে থাকার মতই হয়েছে। কালারটা অনেক বেশি সুন্দরভাবে ফুটে উঠেছে। সূর্যাস্তের দৃশ্য টা সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপনি। একপাশে সুন্দর করে গাছটা আঁকার কারণে দেখতে আরো ভালো লাগতেছে। আপনি কিন্তু অনেক সুন্দর পেইন্টিং করতে পারেন। আপনি যদি সব সময় পেইন্টিং করার চেষ্টা করে যান, তাহলে এক সময় আরো ভালো পেইন্টিং করতে পারবেন। আমার তো মনে হচ্ছে যেন আমি সরাসরি একটা সূর্যাস্ত যাওয়ার মুহূর্ত দেখতেছি।

 4 months ago 

আপনার গঠনমূলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ, ভাইয়া। আমার অংকন করা পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 5 months ago 

সূর্যাস্তের চমৎকার একটি পেইন্টিং করে আপনি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার এই সূর্যাস্তের পেইন্টিং করার ক্ষেত্রে গাছের সুন্দর পেইন্টিং করে দেওয়াটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি পেইন্টিং এর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 5 months ago 

সূর্যাস্তের দৃশ্যের পেইন্টিংটি আমার কাছে বেশ দারুন লাগলো। আপনি সবসময় দুর্দান্ত পেইন্টিং করে থাকেন। এটার কালার কম্বিনেশনটি অত্যন্ত সুন্দর ছিল। বিশেষ করে গাছটি অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এই ধরনের পেইন্টিংগুলো করতে আমার খুব ভালো লাগে। সূর্যাস্তের পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।

 5 months ago 

এমন সূর্যাস্তের মুহূর্ত আমার কাছে অনেক ভালো লাগে বিশেষ করে যদি নদীর পারে থাকি তাহলে তো কোন কথাই নেই।
আপনি সূর্যাস্তের দারুন একটি চিত্র প্রস্তুত করেছেন দেখে সত্যি অবাক হয়ে গেলাম বিশেষ করে কালার কম্বিনেশন টার জন্য বেশি সুন্দর লাগছে।
সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য।

 5 months ago 

আমার অঙ্কন করা সূর্যাস্তের দৃশ্যটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।ধন্যবাদ সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58471.44
ETH 2587.53
USDT 1.00
SBD 2.44