ফটোগ্রাফি :- চমৎকার রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে আমাদের সবার পরিচিত একটি ফুল। এই ফুল চিনে না এমন মানুষ নেই বললে চলে। এই ফুলের সৌন্দর্য মানুষ মুগ্ধ হয়ে যায়। তবে গাঁদা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। গাঁদা ফুলের সৌন্দর্য এবং পাপড়ি অসাধারণ। এবং গাঁদা ফুলের ঘ্রাণ খুব ভালো লাগে। যদিও এই ফুলগুলো অনেক কালারের আছে। এই ফুল গাছগুলো অতিরিক্ত গরম পড়লে মারা যায়। তবে এই গাঁদা ফুল যখন একসাথে অনেকগুলো ফোটে তখন অনেক সুন্দর লাগে। আর এই ফুল গুলো দিয়ে বেশিরভাগ মালা বানিয়ে থাকে। অনেকদিন আগে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি। তাই আজকে এই গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240703_091235.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে ভালবাসার অপরূপ পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। পিটুনিয়া ফুল আমার কাছে অনেক ভালো লাগে। তবে পিটুনিয়া ফুল অনেক কালারের আছে। এবং পিটুনিয়া ফুলের সৌন্দর্য মানুষকে বেশি আকৃষ্ট করে। যদিও বেশিরভাগ দেখি পিটুনিয়া ফুলগুলো টপের মধ্যে রোপন করে মানুষে। আর এই ফুলগুলো নার্সারি বাগানে গেলে অনেক দেখা যায়। যদিও অতিরিক্ত গরমের কারণে এই ফুল গাছগুলো মারা যায়। তবে এই ফুলের পাপড়ি অনেক পাতলা। আর ফুলের কালার অসাধারণ। অনেকদিন আগে আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম একটি বাড়ির সামনে থেকে। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240703_091652.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে পাতাবাহার এর ফটোগ্রাফি। পাতাবাহার গাছগুলো মূলত পাতার কারণে সৌন্দর্য লাগে। যদিও এই পাতাবাহার গাছগুলো টপের মধ্যে দেখা যায়। আর এই পাতাবাহার গাছগুলো একটি ডানা রোপন করলে অনেকগুলো পাতাবাহার গাছ হয়ে যায়। তবে টপের মধ্যে রোপন করলে এই গাছগুলোর মধ্যে সব সময় পানি দিতে হয়। তবে যত্ন করলে পাতা গাছগুলো টিকে। তবে পাতাবাহার গাছের সৌন্দর্য আমার কাছে অনেক ভালো লাগে। কিছুদিন আগে আমার চাচাতো ভাইয়ের বাড়িতে যখন গেলাম তাদের বাসার ছাদের উপর এই পাতাবাহারের টপ দেখতে পেলাম। ওখান থেকে আমি এই পাতাবাহারের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম পাতাবাহারের ফটোগ্রাফি।

IMG_20240703_091343.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। তবে এই নাম না জানা ফুলগুলো আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এই ফুলের নাম আছে কিন্তু আমার মনে নেই। তবে এই ফুলের পাপড়ি গুলো একটু বড় এবং ফুলের কালার অসাধারণ। সত্যি বলতে এই ফুল গুলো যখন বাড়ির সামনে বা ঘরের সামনে রোপন করে তখন সৌন্দর্য অনেক বৃদ্ধি পায়। তবে এই নাম না জানা ফুলের গাছের মধ্যে যখন ফুল ফুটে দেখতে অনেক ছোট ছোট দেখা যায় ফুলগুলো। অনেকদিন আগে ঘুরতে গিয়ে আমি একটি অফিসের সামনে থেকে এই নাম না জানা ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই ফটোগ্রাফিটি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240703_091307.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে আমাদের সবার প্রিয় ফুল। এই ফুল পছন্দ করে না এমন মানুষ নেই বললে চলে। আর এই ফুলের নাম হচ্ছে গোলাপ ফুল। গোলাপ ফুলের ঘ্রাণ যেমন অসাধারণ তেমন ফুলের সৌন্দর্য অসাধারণ। গোলাপ ফুলের পাপড়ি গুলো এবং ফুলের কালার মানুষকে বেশি মুগ্ধ করে। তবে অনেকে বলে গোলাপ ফুলকে ফুলের রানী বলে। আবার অনেকেই গোলাপ ফুলকে ভালোবাসার প্রতীক বলে। তবে গোলাপ ফুল অনেক রকমের আছে। নির্দিষ্টভাবে কেউ বলতে পারেনা গোলাপ ফুল কত রকমের আছে। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240703_091041.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে পাতাবাহার এর ফটোগ্রাফি। এই পাতাবাহারের গাছগুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। কারণ এই পাতাবাহার গাছগুলো আকারে অনেক বড় হয়। এবং পাতাগুলো অনেক লম্বা হয়। তবে এই গাছগুলো যত্ন নিলে অনেক বছর পর্যন্ত টিকে। এবং পাতাবাহারের ডানা রোপন করলে নতুন করে গাছও হয়। এবং এই গাছগুলো বেশিরভাগ দেখা যায় অফিসের সামনে বা শিক্ষা প্রতিষ্ঠানের সামনে। এবং এই পাতাবাহার গাছ টি আমাদের মাদ্রাসার সামনে রোপন করেছে। যদিও এই গাছটি অনেক ছোট রোপন করেছে এখন অনেক বড় হয়ে গেছে। অনেকদিন আগে এই পাতাবাহারের ফটোগ্রাফি করেছিলাম আমি। তাই আজকে এই পাতাবাহারের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240213_092858.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

আপনি প্রতিনিয়ত চেষ্টা করার কারণে এখন অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো কিন্তু আমার কাছে অনেক বেশি ভালো লাগে এখন। কারণ আপনি ধৈর্য ধরে ফটোগ্রাফি গুলো করেন। আজকে বেশ কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো সৌন্দর্য ভালোই ছিল। গাঁদা ফুল, পিটুনিয়া ফুল এবং গোলাপ ফুল এই তিনটা আমার অনেক পছন্দের। যার কারণে এগুলোর ফটোগ্রাফি অসম্ভব ভালো লেগেছে। বর্ননা তুলে ধরায় ফটোগ্রাফি সম্পর্কে ধারনা নিতে পারলাম।

 2 months ago 

আসলে ভাইয়া ধৈর্য ধরে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো সুন্দর হয়। অনেক অনেক ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য শুনে। তাই ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

রেনডম ফটোগ্রাফি দেখতে আমার নিজের কাছেও বেশ ভালো লাগে। আপনি কিন্তু আজ অনেক সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন।আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে কিন্তু জীবন মনে হচ্ছে। ধন্যবাদ এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

রেনডম ফটোগ্রাফি দেখতে আমার কাছেও খুব ভালো লাগে। তবে আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 2 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। ফুলের ফটোগ্রাফির সাথে বর্ণনা আমার আরো বেশি ভালো লেগেছে।

 2 months ago 

ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য তাই ধন্যবাদ।

 2 months ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন ভাইয়া। ফটোগ্রাফি পোস্টগুলো আমি অনেক পছন্দ করি। আজ আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। বিশেষ কর পিটুনিয়া আর গাঁদা ফুল দেখতে ভীষণ ভালো লাগছে।ফুল আমার অনেক ভালো লাগে। ফুলের ফটোগ্রাফিও দেখতে আমি অনেক পছন্দ করি।

 2 months ago 

আমার পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আজকে খুবই সুন্দর করে আপনি ফুল এবং পাতাবাহার গাছের ফটোগ্রাফি করেছেন। যেগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। এরকম সুন্দর সুন্দর দেখতে খুব ভালো লাগে আমার কাছে। সবগুলো ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। গাঁদা, পিটুনিয়া, গোলাপ এই ফুলগুলো ফটোগ্রাফি একেবারে বেশি মনোমুগ্ধকর ছিল। পিটুনিয়া ফুলটা দুই কালারের হওয়াতে অনেক ভালো লাগতেছে। আপনার ফুল গুলোর ফটোগ্রাফি আমাকে বেশি মুগ্ধ করেছে। পাতাবাহার গাছের ফটোগ্রাফি গুলো ও খুব ভালো ছিল।

 2 months ago 

আমার ফুল গুলোর ফটোগ্রাফি আপনাকে বেশি মুগ্ধ করে সে শুনে খুশি হলাম। এই ধরনের মন্তব্য শুনলে নিজের কাছে ভালো লাগে।

 2 months ago 

খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করলেন আমাদের সাথে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগে ভাইয়া। যদি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারি আরো অনেক ভালো লাগে। আপনি প্রতিনিয়ত চেষ্টা করতেছেন সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার। আজকের শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে।

 2 months ago 

হ্যাঁ আপু আমি প্রতিনিয়ত চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার জন্য। আমার ফটোগ্রাফি নিয়ে খুব চমৎকার মন্তব্য করেছেন।

 2 months ago 

আপনিতো দেখছি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। আসলে চেষ্টা করতে করতে একদিন সফলতা আসবে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। বিশেষ করে গোলাপ ফুল এর ফটোগ্রাফি টা অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। নাম না জানা এই ফুলগুলো আমিও দেখেছিলাম। এই ফুল গুলো সত্যিই অনেক সুন্দর তবে আমারও নাম জানা নেই। দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হলেন শুনে খুব ভালো লাগলো। আমি চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 2 months ago 

আজকে আপনি খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আসলে রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে গাঁদা ফুলের ফটোগ্রাফি এবং পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি ও পাতাবাহারের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

হ্যাঁ ঠিক বলেছেন রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য শুনে তাই ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56963.59
ETH 2355.27
USDT 1.00
SBD 2.38