ফটোগ্রাফি:-রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগyesterday (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে আমার খুব পছন্দের একটি ফুল। এই ফুলগুলো আমার কাছে খুব ভালো লাগে। এই ফুলের নাম হচ্ছে লিলি ফুল। এই ফুলের পাপড়ি গুলো আকারে একটু বড় এবং মোটা। এবং এই ফুল মানুষকে বেশি আকৃষ্ট করে। এখন ফুলের কালার ও বেশ চমৎকার। এই ফুল গাছগুলো অতিরিক্ত গরম পরলে অনেক সময় মারা যায়। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম অনেকদিন আগে চট্টগ্রামে একটি পার্কে ঘুরতে গিয়ে লিলি ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে লিলি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার ফটোগ্রাফিটি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240811_093134.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে অসাধারণ সাদা পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। পিটুনিয়া ফুল আমার অনেক অনেক প্রিয়। এই ফুলগুলো অনেক কালারের আছে। তবে নির্দিষ্টভাবে কত কালারের পিটুনিয়া ফুল আছে অনেকে বলতে পারেনা। তবে সব কালারের পিটুনিয়া ফুল আমার কাছে অনেক ভালো লাগে। তবে এই ফুল গাছগুলো বেশিরভাগ টবের মধ্যে রোপন করে। তবে এই ফুলগুলো অতিরিক্ত গরম পরলে নষ্ট হয়ে যায়। এই ফুলের ফটোগ্রাফি ও করেছিলাম আমি চট্টগ্রাম পার্কে থেকে। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240811_093057.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে আর্টিফিশিয়াল পাতাবাহার গাছের ফটোগ্রাফি।আর্টিফিশিয়াল গাছ অথবা ফুল দেখতে এমনিতে বেশ ভালো লাগে। তবে এইগুলোকে অনেক আবার প্লাস্টিকের পাতাবাহর গাছ ওবলে থাকে। তবে দেখতে অবিকল তাজা গাছের মতো মনে হয়। এবং এই পাতাবাহার গাছগুলো মানুষকে বেশি আকৃষ্ট করে। এবং এই পাতাবাহার গাছগুলো সহজে নষ্ট হয় না। অফিস বা ঘরের মধ্যে এই পাতাবাহার গাছগুলো সাজিয়ে রাখলে দেখতে অন্যরকম ভালো লাগে। এই পাতাবাহার গাছের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি মেলায় ঘুরতে গিয়ে। তাই আজকে এই আর্টিফিশিয়াল পাতাবাহার গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240811_093212.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে একটি পার্কের ভিতরে ফটোগ্রাফি। অনেকদিন আগে আমি চট্টগ্রামে একটি পার্কে ঘুরতে গেলাম ফ্যামিলিকে নিয়ে। তখন গেটের ভিতরে গেলাম তখন সামনে অনেক বড় একটি পুকুর ছিল। এবং জায়গাটি আমার কাছে অনেক ভালো লাগলো। সত্যি এই জায়গাটি আমাকে মুগ্ধ করেছে। তখন আমি সাথে সাথে এই পার্কের ভিতর জায়গাটির ফটোগ্রাফি করি। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। কারণ এই ফটোগ্রাফিটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

IMG_20240811_093353.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে নাম না জানা গাছের ফটোগ্রাফি। তবে এই গাছের নাম আমার জানা নেই। দেখতে অবিকল তাল গাছের মতো গাছটি। তবে গাছটির পাতাগুলো অনেক বড় বড়। এবং মোটা গাছের পাতাগুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তবে এই গাছগুলো আকারে অনেক বড় হয় ।এবং অনেক বছর পর্যন্ত টিকে। এবং এই গাছ গুলো বাড়ির সামনে বা প্রতিষ্ঠানের সামনে থাকলে সৌন্দর্য উপভোগ করা যায়। কিছুদিন আগে আমি একটি জায়গায় ঘুরতে গিয়ে এই নাম না জানা গাছের ফটোগ্রাফি করি। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240811_092455.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে অনেক সুন্দর এবং পছন্দের কাঁকরোল ফুলের ফটোগ্রাফি। কাঁকরোল ফুলগুলো আমার কাছে দেখতে অন্যরকম ভালো লাগে। এই ফুলগুলো আকার একটু বড় দেখতে অসম্ভব ভালো লাগে। বর্ষাকালে কাঁকরোল ফুল গুলো অনেক দেখা যায়। শীত এবং অন্যান্য সময় এই ফুল গুলো দেখা যায় না। আমাদের ঘরের সামনে কাঁকরোল গাছ আছে। ওখান থেকে আমি এই কাঁকরোল ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে কাঁকরোল ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার কাঁকরোল ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240811_092358.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 20 hours ago 

আপনি সবসময় খুব সুন্দর সুন্দর কিছু পোস্ট শেয়ার করে আসছেন৷ আজকেও খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনার এই পোস্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন৷ যেভাবে আপনি সুন্দর ফটোগ্রাফি এখানে শেয়ার করেছেন তা দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম৷ একের পর এক ফটোগ্রাফি গুলো আপনি খুব দক্ষতার সাথেই করেছেন৷ ধন্যবাদ এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য৷

 23 hours ago 

কাঁকরোল ফুল আগে কখনো দেখা হয়নি আপনার আজকের ফটোগ্রাফির মাধ্যমে দেখে খুবই ভালো লাগলো। ফুলগুলো খুব সুন্দর। লিলি ফুলেরও দারুন ফটোগ্রাফি করেছেন। এই ফুলগুলো আমার কাছেও বেশ ভালো লাগে। নাম না জানা এই গাছগুলো কে সাইকাস জাতীয় উদ্ভিদ বলা হয়। সবমিলিয়ে দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ধন্যবাদ ভাইয়া এতো চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 22 hours ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 21 hours ago 

অনেকগুলো ফটোগ্রাফি নিয়ে আপনার আজকের এই রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক সুন্দর লেগেছে। প্রতিটা ফটোগ্রাফি অনেক সুস্পষ্ট ও সুন্দর হয়েছে বিশেষ করে তাল গাছের মতো দেখতে এই গাছের ফটোগ্রাফিটা ও কাঁকরোল ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 17 hours ago 

আজকে আপনি অসাধারণ রেনডম ফটোগ্রাফি করেছেন। রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে লিলি ফুলের ফটোগ্রাফি ও পিটুনিয়া ফুল আমার কাছে বেশি ভালো লাগলো। এবং কাঁকরোল এর ফটোগ্রাফিও অসাধারণ হয়েছে। গ্রামাঞ্চলে কাঁকরোল ফুল গুলো অনেক দেখা যায়। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 16 hours ago 

আজ আপনি খুব সুন্দর ভাবে একটা ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা এই ফটোগ্রাফি গুলো আমার অনেক বেশি ভালো লেগেছে দেখতে। আমার কাছে আপনার সবগুলো ফটোগ্রাফি থেকে ২ এবং ৫ নাম্বার ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে দেখতে। আপনি এভাবে প্রতিনিয়ত ফটোগ্রাফি করার জন্য চেষ্টা করলে, পরবর্তীতে আরো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন। ধৈর্য ধরে ফটোগ্রাফি করার চেষ্টা করবেন সব সময়। তাহলে আরো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন।

 15 hours ago 

বাহ ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। এখানে চট্রগ্রামের বড় পুকুরের ছবিটা দারুন লাগছে। এছাড়া গাছ ও ফুলের ছবি গুলোও দারুন ছিল। আশা করি ভবিষ্যতে আরো সুন্দর ছবি দেখতে পারবো। ধন্যবাদ।

 12 hours ago 

আপনি আজকে বেশ ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করেছেন। ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে এমনিতে ভীষণ ভালো লাগে। এত সুন্দর ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44