আর্ট :- সমুদ্রের পাড়ের আর্ট

in আমার বাংলা ব্লগ2 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। আজকে সমুদ্রের পাড়ের এই আর্ট করার চেষ্টা করলাম। এই আর্ট করার পরে দেখতে ভীষণ ভালো লাগলো। প্রথমে তো সমুদ্রের পাড়ে প্রাণীগুলো রং করতে ভীষণ ভালো লেগেছে। তারপর পুরো আর্ট সম্পূর্ণভাবে রং করা হয়ে যাবার পরে অনেক সুন্দর দেখাচ্ছিল। এখন রং কলম দিয়ে বেশ ভিন্ন রকমের আর্ট গুলো করার প্রায় চেষ্টা করি। তাই আজকে সমুদ্রের পাড়ের খুব সুন্দর একটি আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG20240619213745.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর কালো কালারের মার্কার কলম দিয়ে কিছু দাগ দিয়ে দিলাম এক পাশে।

IMG20240619211315.jpg

ধাপ - ২ :

এরপর আমি মার্কার কলম দিয়ে কিছু সমুদ্রের পাড়ের প্রাণীগুলো আঁকা শুরু করলাম।

IMG20240619211724.jpg

ধাপ - ৩ :

এরপর আমি খুব সুন্দর ভাবে ঝিনুক সহ আরো কিছু অংশ এঁকে নিলাম।

IMG20240619212244.jpg

ধাপ - ৪ :

এরপর নীল কালারের রং কলম দিয়ে উপরে পানি তাকে সুন্দর করে রং করে নিলাম।

IMG20240619212619.jpg

ধাপ - ৫ :

এরপর গোলাপী কালারের রং কলম দিয়ে একটি শামুক রং করে নিলাম।

IMG20240619212717.jpg

ধাপ - ৬ :

এরপর সবুজ কালার দিয়ে আরো একটি শামুক রং করে নিলাম।

IMG20240619212801.jpg

ধাপ - ৭ :

এরপর হলুদ, লাল সহ কয়েকটি কালার দিয়ে বাকি শামুক গুলো রং করে নিলাম।

IMG20240619213532.jpg

শেষ ধাপ :

এভাবে সমুদ্রের পাড়ের খুব সুন্দর একটি আর্ট করে নিয়ে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20240619213745.jpg

IMG20240619213749.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 days ago 

ভাইয়া আপনি সবসময়ই খুব সুন্দর সুন্দর আর্ট শেয়ার করেন। আজকের এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। সমুদ্র পাড়ের খুব সুন্দর আর্ট করেছেন। শামুক দেখেতে একদম বাস্তবের মতোই দেখাচ্ছে। কালার করার জন্য দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 hours ago 

আমি সবসময় চেষ্টা করি সুন্দর আর্ট করার জন্য। এবং কালার করার কারণে দেখতে সুন্দর লাগছে বলে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

আপনি প্রতিনিয়ত নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে রং কলম ব্যবহার করে, এই ধরনের আর্ট গুলো করেন দেখে আমার কাছে খুব ভালো লাগে। সমুদ্রের পাড়ের এই সুন্দর আর্টটি দেখে জাস্ট মুগ্ধ হয়েছি আমি। শামুক গুলো কালারফুল ভাবে অঙ্কন করার কারণে আরো ভালো লাগছে দেখতে। এরকম সুন্দর দৃশ্য কিন্তু সমুদ্রের পাড়ে অনেক বেশি দেখা যায়। কালার গুলো অনেক সুন্দর ছিল। আর সুন্দরভাবে ফুটে উঠেছে পুরোটা। আপনার এই ধরনের সুন্দর সুন্দর আর্ট আশা করছি সব সময় শেয়ার করবেন।

 4 hours ago 

আমার সমুদ্রের পাড়ের আর্ট দেখে আপনার মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম তাই ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

আপনি ভিন্ন ধরনের একটি আর্ট তৈরি করলেন যা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আস্তে আস্তে আপনার আর্টের দক্ষতা অনেক বেশি বৃদ্ধি পাচ্ছে। যেহেতু সমুদ্রের দৃশ্য অঙ্কন করলেন আপনি। এই ধরনের দৃশ্যগুলো আপনি কালার করে আর্ট করার কারণে খুব বেশি সুন্দর দেখাচ্ছে। প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 4 hours ago 

আমি চেষ্টা করেছি একটু ভিন্ন রকম আর্ট করার জন্য। তবে আপনার অস্বাভাবিক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 2 days ago 

এই ধরনের আর্টগুলো আমার ভীষণ ভালো লাগে। বিশেষ করে কালার গুলো খুব আকর্ষণীয় লাগে দেখতে। আপনি খুব সুন্দর একটি সমুদ্র পাড়ের দৃশ্য আর্ট করেছেন। শামুক, ঝিনুক, তারা মাছ সবকিছু দেখে বেশ ভালো লাগলো। খুব নিখুঁতভাবে এগুলো আর্ট করেছেন। কালার কম্বিনেশন খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য।

 4 hours ago 

আমি চেষ্টা করেছি আর্ট এর মধ্যে বিভিন্ন ধরনের সমুদ্রের তলদেশের দৃশ্য আর্ট করার জন্য। তবে আপনার মন্তব্য শুনে বেশ ভালো লাগলো।

 2 days ago 

সমুদ্রের পাড়ে গেলেই কিন্তু আমরা এরকম সুন্দর দৃশ্য গুলো দেখে থাকি। আর আমার কাছে তো এই ধরনের দৃশ্যগুলো সরাসরি দেখতে অনেক ভালো লাগে। আপনি রং কলমের মাধ্যমে এরকমই একটা সুন্দর দৃশ্যকে ফুটিয়ে তুলেছেন দেখে ভালো লেগেছে আরো অনেক বেশি। কালারফুল শামুক এঁকেছেন। আবার নদীর ঢেউ এঁকেছেন। সব মিলিয়ে পুরোটা দারুণ হয়েছে।

 4 hours ago 

আমি চেষ্টা করেছি আর্ট একটু সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য। তবে আপনি আমার আর্ট নিয়ে অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

দারুন একটি ইউনিকচিত্র শেয়ার করেছেন আজ।সমুদ্র পারের দৃশ্যটা খুবই সুন্দর লাগছে।ধন্যবাদ আপনাকে প্রতিটি ধাল সহ চিত্রটা শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 4 hours ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আসলে ভাইয়া সমুদ্রের পাড়ে গেলে বিভিন্ন রকমের শামুক ঝিনুক আরো বিভিন্ন ধরনের জিনিস দেখা যায়। আপনি দেখছি ঠিক সেই অনুমান থেকেই আপনি আজকের এই আর্ট পোস্ট শেয়ার করেছেন। আপনার এই পোস্টটি খুবই সুন্দর হয়েছে। আপনি সমুদ্রের পাড়ে বিভিন্ন রকমের শামুক ঝিনুকের আর্ট করেছেন দেখে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 4 hours ago 

হ্যাঁ ভাই সমুদ্রর পাড়ে গেলে এইরকম শামুক এবং অন্যান্য জিনিস দেখা যায়। আমি চেষ্টা করেছি একটু ভিন্নভাবে আর্ট করার জন্য। ভালো থাকবেন ভাই।

 yesterday 

সমুদ্রের পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের আর্ট করেছেন আপনি। আপনার সমুদ্রের আর্ট বেশ দুর্দান্ত হয়েছে। এই ধরনের আর্ট গুলো দেখতে খুবই সুন্দর লাগে। পেইন্টিং করার প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। এতো সুন্দর সমুদ্রের পাড়ের পেইন্টিং আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই।

 4 hours ago 

আমার সমুদ্রের পাড়ের আর্ট বেশ দুর্দান্ত হয়েছে বলে অনেক সুন্দর মন্তব্য করেছেন। সুন্দর মন্তব্য শুনে আমার কাছে অনেক ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58