রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের নকশা ।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে একটি নকশা ফুল তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর নকশা ফুল তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভাল লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই কাগজের ফুলটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি নকশা ফুল তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20240229_133812.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG-20231213-WA0282.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর চারকোনার একটি রঙিন কাগজ কাঁচি দিয়ে সমান করে কেটে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0258.jpg

ধাপ - ২ :

এরপর রঙিন কাগজটাকে মাঝখান দিয়ে দুটি ভাঁজ দিয়ে নিচের অংশ কাঁচি দিয়ে কেটে নিলাম।

IMG-20231213-WA0283.jpg

ধাপ - ৩ :

এরপর ভাজ করে নেওয়া রঙিন কাগজের উপরে পেন্সিল দিয়ে একটি ফুলের আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0287.jpg

ধাপ - ৪ :

এরপর কাঁচি দিয়ে পেন্সিলের দাগ গুলোর উপরে সমান করে চারপাশ থেকে কেটে নিলাম।

IMG-20231213-WA0284.jpg

ধাপ - ৫ :

এভাবে রঙিন কাগজের উপরে ভাঁজ করে নেওয়া একটি ফুলের চারপাশ সুন্দর করে কেটে নিলাম।

IMG-20231213-WA0286.jpg

ধাপ - ৬ :

এরপর ধীরে ধীরে রঙিন কাগজের ভাঁজ থেকে ফুলটা খুলে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0285.jpg

শেষ ধাপ :

এভাবে একটি রঙিন কাগজের নকশা ফুল তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই নকশা আপনাদের পছন্দ হবে।

IMG_20240229_133812.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 4 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। এরকম রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি করতে আমারও বেশ ভালই লাগে আমি প্রায় সময় রঙিন কাগজের নকশা তৈরি করে সবার সাথে শেয়ার করি। আপনার নতুন কাগজের নকশাটি দেখে সত্যি খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রঙিন কাগজের নকশা তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার রঙিন কাগজের নকশা তৈরি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। আশা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার ফুলের নকশা তৈরি করেছেন আপনি এ ধরনের ক্রিয়েটিভিটি আমার সত্যি অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুলের নকশা তৈরি করেছেন আপনি। আপনার এই ফুলের নকশা তৈরি করা দেখে বেশ ভালো লাগলো। আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা সম্ভব দেখতে। বেশ ভালো লাগলো সুন্দর প্রতিভা সম্পন্ন একটি পোস্ট দেখে।

 4 months ago 

হ্যাঁ রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা সম্ভব। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের নকশা। আপনার তৈরি ফুলের নকশা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এমনিতে রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা তৈরি করলে দেখতে বেশ ভালো লাগে। আসলে কাগজগুলো কাটার সময় বেশ সাবধানতা অবলম্বন করতে হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর পদ্ধতিতে একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাই কাগজগুলো কাটার সময় সাবধানতা অবলম্বন করতে হয়। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের নকশাটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার রঙিন কাগজের নকশা অসম্ভব সুন্দর হয়েছে বলে সুন্দর করে উচ্চারণ মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি তো দেখছি দারুন সুন্দর একটি নকশা তৈরি করেছেন। আপনার তৈরি করা নকশাটি দেখে তো দারুন ভালো লাগলো। আসলে ক্রেয়েটিভি থাকলেই এমন সুন্দর নকশা তৈরি করা সম্ভব। বেশ সুন্দর করে ধাপে ধাপে নকশা টি আমাদের মাঝে তুরে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আমি চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে নকশা দারুন ভাবে করার জন্য। আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সহজেই সুন্দরভাবে এই ফুলের নকশা তৈরি করলেন। আসলে আপনার ফুলের তৈরি নকশা দেখতে পেয়ে আমিও শিখে নিলাম, এটা অনেক বেশি ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাইয়া চেষ্টা করলে আমার চেয়ে খুব সুন্দর নকশা তৈরি করতে পারবেন। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি নকশা তৈরি করেছেন। রঙ্গিন কাগজ দিয়ে এভাবে নকশা তৈরি করলে দেখতে অনেক আকর্ষণীয় লাগে।
আপনি বেশ দারুন ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে রঙ্গিন কাগজের নকশাটি শেয়ার করেছেন
অনেক ধন্যবাদ ভাই আপনাকে ।

 4 months ago 

আমি চেষ্টা করেছি এ নকশাটি সুন্দরভাবে করার জন্য। কাগজের নকশা নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44