ফটোগ্রাফি:- রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে অলকানন্দা ফুলের ফটোগ্রাফি।অলকানন্দা ফুল দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। এই ফুলটি অনেকে বলে মাইক ফুল। যদিও এই ফুল দেখতে মাইক ফুলের মত। তবে এই ফুলের কালার অসাধারণ। যখন এই ফুলগুলো ফুটে আকার একটু বড় দেখতে বেশ ভালোই লাগে। বর্তমানে বিভিন্ন জায়গাতে এই ফুলগাছ দেখা যায়। এই ফুল গাছগুলো আকার একটু বড় হয়। ফুলের সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। অনেকদিন আগে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি প্রতিষ্ঠান সামনে থেকে। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। অলকানন্দা ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে

IMG_20240717_220023.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে ভালোবাসার অপরূপ রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুল গুলো দেখে খুব চমৎকার লাগে। এই ফুলগুলো আকারে অনেক বড় হয়। যদিও রঙ্গন ফুল অনেক রকমের আছে। রঙ্গন ফুল গাছগুলো বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে বেশি দেখা যায়। এবং এই ফুল গাছগুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে। এবং ফুল গাছগুলো আকারে মোটামুটি বড় হয়। এবং এই ফুলের পাপড়ি গুলো অসাধারণ। এবং গাছের মধ্যে একসাথে অনেকগুলো ফুল ফুটলে দেখতে অন্যরকম ভালো লাগে। এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি বাড়ির সামনে থেকে। তাই আজকের রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20240714-WA0019.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে পছন্দের নয়নতারা ফুলের ফটোগ্রাফি। নয়নতারা ফুল দেখলে অন্যরকম ভালো লাগে। তবে নয়নতারা এই ফুলের কালার আমার কাছে বেশি ভালো লাগে। নয়নতারা ফুলগুলো আকারে ছোট তবে ফুলের সৌন্দর্য মানুষকে বেশি আকৃষ্ট করে। নয়নতারা ফুল গাছের মধ্যে একসাথে অনেকগুলো ফুটে। এবং এই নয়ন তারা ফুল গাছগুলো আকার তেমন বড় হয় না। এবং যত্ন নিলে এ ফুল গাছগুলো মোটামুটি অনেকদিন টিকে। নয়নতারা ফুলের পাপড়ি অসাধারণ। অনেকদিন আগে আমি এই নয়নতারা ফুলের ফটোগ্রাফি করেছিলাম একটি প্রতিষ্ঠানের সামনে থেকে। তাই আজকে নয়নতারা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20240714-WA0024.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে অ্যালোভেরা গাছের ফটোগ্রাফি। অ্যালোভেরা গাছগুলোকে আবার অনেকে ঔষধি গাছ বলে। তবে এই গাছের রস দিয়ে শরবত তৈরি করে। আবার এই গাছের রস মুখে ব্যবহার করে ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করতে। এবং অ্যালোভেরা গাছ যদি একবার রোপন করে এই গাছ থেকে ছোট ছোট চারা জন্ম নেই। তবে যত্ন নিলে এই গাছ গুলো মোটামুটি অনেকদিন টিকে। আমাদের বাড়িতে অনেকের এই অ্যালোভেরা গাছ গুলো আছে। কিছুদিন আগে এই অ্যালোভেরা গাছের ফটোগ্রাফি করেছিলাম আমার চাচাতো ভাইয়ের বাড়ি থেকে। তাই আজকে এই অ্যালোভেরা গাছের ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240713_091924.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে পছন্দের লিলি ফুলের ফটোগ্রাফি। যদিও এই ফুলের নাম আমি প্রথমে জানতাম না। তবে এই লিলি ফুল গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। এবং আমাদের এদিকে এই লিলি ফুলগুলো খুব কম দেখা যায়। তবে এই লিলি ফুলগুলো পার্কে ও নার্সারিতে দেখা যায়। তবে লিলি ফুলগুলো আকার একটু বড় এবং ফুলের কালার অসাধারণ। এই ফুলের পাপড়ি গুলো একটু মোটা। অনেকদিন আগে আমি একটি পার্ককে ঘুরতে গিয়ে এই লিলি ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই লিলি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি লিলি ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240717_220420.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে আমাদের সবার পরিচিত একটি প্রাণী। এই প্রাণীটি চিনে না এমন মানুষ নেই বলে চলে। এই প্রাণী নাম হচ্ছে রয়েল বেঙ্গল টাইগার। তবে আমরা সবাই বাঘ বলে চিনি। এই প্রাণী গুলো এতই ভয়ঙ্কর সামনে যেই প্রাণী পাবে ওই কে খেয়ে ফেলবে। এবং এই পানিগুলো বেশিরভাগ জঙ্গলে থাকে। এই প্রাণী গুলোকে সব কিছু ভয় পাই। যদিও এই বাঘটি খাঁচার মধ্যে বন্দী। এই কারণে সামনে থেকে মানুষ বাঘটিকে দেখতে পারতেছে। অনেকদিন আগে আমি চট্টগ্রামে চিড়িয়াখানায় গেলাম ঘুরতে। ওখান থেকে আমি এই বাঘের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে বাঘের ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240717_220216.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

বেশ কয়েকদিন পর আপনার পোস্ট দেখতে পেয়ে খুব ভালো লাগছে। ছবিগুলো তো অসাধারণ তুলেছেন তার পরেও বলব কিছুদিন ধরে আপনাদের না দেখতে পেয়ে বড্ড মনকে মনের কথা। আপনারা ভালো আছেন তো? ঈশ্বরের কৃপায় এই ফুল গুলোর মত ঝকঝকে দিন আসুক সবার জন্য।

 last month 

হ্যাঁ আমাদের এদিকে নেটওয়ার্ক একদম ছিল না। তবে আপনি আমার ফটোগ্রাফি নিয়ে অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

সবার মত আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক বেশি আনন্দ পাই। ফটোগ্রাফি এক প্রকারের আমাদেরকে অনেক বেশি আনন্দ দেয়। ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তাছাড়াও ফটোগ্রাফি সবার সাথে শেয়ার করতে পারলে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর এবং চমৎকার ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন অনেক ভালো লেগেছে দেখে।

 last month 

আমার ফটোগ্রাফি দেখে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। তবে ফটোগ্রাফি করতে এবং শেয়ার করতে আমার কাছে ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63122.96
ETH 2686.06
USDT 1.00
SBD 2.57