ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে অন্যরকম সৌন্দর্যের একটি ফুল। এই ফুলগুলো অনেক কালার আছে। তবে এই ফুলের সৌন্দর্য মানুষকে বেশি আকৃষ্ট করে। এই ফুলের নাম হচ্ছে পিটুনিয়া ফুল। ফুল যেমন সুন্দর তেমন ফুল গুলোর কালার। যদিও পিটুনিয়া ও ফুল গাছগুলো তেমন বেশি বছর টিকে না। এবং এই ফুলের পাপড়ি গুলো অনেক পাতলা এবং নরম। অনেকদিন আগে আমি একটি নার্সারিবাগান থেকে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240613_104947.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে কাঁচা আমের ফটোগ্রাফি। কাঁচা আম দেখলে এমনিতে সবার মুখে জল এসে যায় খাবার জন্য। তবে কাঁচা আম দেখতে যেমন সুন্দর লাগে খেতে বেশ মজা লাগে। আর কাঁচা আমের মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন আছে। কাঁচা আম মাখা খেতেও বেশ মজা লাগে। আমাদের ঘরের পাশে একটি আমগাছ আছে। ওই গাছের মধ্যে এইবার অনেক আম ধরেছে। ওখান থেকে আমি এই আম গুলোর ফটোগ্রাফি করেছি। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240613_103416.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি ভালোবাসা অন্য চমৎকার একটি ফুল। এই ফুলের গাছ যেমন অসাধারণ ফুল গুলো দেখতে বেশ অসাধারণ লাগে। রঙ্গন ফুল আমার কাছে সত্যিই বেশি ভালো লাগে দেখলে। বড় বড় পাতার মধ্যে এই বড় বড় ফুলগুলো দেখলে মানুষ আকৃষ্ট হয়। তবে রঙ্গন ফুল গাছগুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে। এই ফুলের সৌন্দর্য মানুষকে বেশি আকৃষ্ট করে। অনেকদিন আগে একটি বাড়ির সামনে থেকে আমি এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240613_103237.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে টগর ফুলের ফটোগ্রাফি। টগর ফুলের ঘ্রাণ আমার কাছে বেশি ভালো লাগে। বড় বড় পাতার মধ্যে এই টগর ফুল গুলো দেখলে অন্যরকম সৌন্দর্য উপভোগ করা যায়। যদিও এই টগর ফুলগুলো আকার অনেক ছোট। তবে টগর ফুল গাছগুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে। এই টগর ফুল গাছটি আমাদের বাড়ির সামনে রোপন করেছে। ওখান থেকে আমি এই টগর ফুলের ফটোগ্রাফি করে আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240613_104555.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি আমার খুব পছন্দের একটি ফুল। এই ফুলের সৌন্দর্য আমাকে বেশি মুগ্ধ করে। জিনিয়া ফুল অনেকের খুব পছন্দ করে। এই ফুলের কালার এবং পাপড়ি অসাধারণ। এই ফুলের পাপড়ি গুলো আমার কাছে বেশি অসাধারণ লাগে। এই ফুলের ঘ্রাণ অসাধারণ। যদিও এ ফুল গাছগুলো অতিরিক্ত গরম পড়লে অনেক সময় মারা যায়। অনেকদিন আগে আমি পার্কে ঘুরতে গিয়ে এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240613_103339.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে দুটি গরুর বাচ্চার ফটোগ্রাফি। গুরুর বাচ্চা দুটি কালার এবং একসাথে দাঁড়িয়ে রইল দেখে বেশ ভালই লাগলো। কিছুদিন আগে আমি আমার এক আত্মীয়র বাড়িতে গেলাম। তখন আমি তাদের ঘরে বসে রইলাম। তাদের পালিত গরুর বাচ্চা দুটো একসাথে ঘরের সামনে এসে দাঁড়িয়ে রইলো। এই গরুর বাচ্চা দুটো নাকি তাদের ঘরের ভিতরও চলে আসে। সত্যি বলতে গরুর বাচ্চা দুটো একসাথে দেখে সৌন্দর্য উপভোগ করার জন্য আমি ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি গরুর বাচ্চার ফটোগ্রাফি টি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240608_171720.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

আজকে আপনি একেবারে আমার মনের মতন কিছু ফটোগ্রাফি সবার মাঝে শেয়ার করেছেন যেগুলো অনেক সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি এত সুন্দর ভাবে করেছেন যে, সব গুলোর সুন্দর জুতা অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনার করা সবগুলো রেনডম ফটোগ্রাফির মধ্য থেকে আমার কাছে তো ফুলের রেনডম ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। পিটুনিয়া ফুল, রঙ্গন ফুল এবং টগর ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। এভাবে চেষ্টা করলে আরো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন।

 last month 

আমার ফটোগ্রাফির মধ্যে পিটুনিয়া ফুল রঙ্গন ফুল এবং টগর ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লাগলো। এই ধরনের মন্তব্য শুনলে অনেক ভালো লাগে।

 last month 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর ছিল। এর মধ্যে সবচেয়ে বেশি সুন্দর ছিল জিনিয়া ফুলের ফটোগ্রাফিটা। আসলে ফুলের ফটোগ্রাফি সব সময় আমার কাছে বেশ ভালো লাগে। প্রতিটা ফটোগ্রাফির সুন্দর বর্ণনাও করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

আমার তোলা ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর ছিল বলে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগছে। এখানে কাঁচা আমের ফটোগ্রাফিটা দেখে দারুন লাগছে। অনেক গুলো ফুলের ফটোগ্রাফি দেখলাম আবার গরুর বাচ্ছার ছবিও দেখলাম। গরুর বাচ্ছা ছোট অবস্থায় দেখতে দারুন লাগে। ধন্যবাদ।

 last month 

আমার ফটোগ্রাফি দেখে আপনার কাছে খুব ভালো লাগছে শুনে আমার কাছেও খুব ভালো লাগলো। ভালো থাকবেন।

 last month 

মোটামুটি ছবি গুলো বেশ সুন্দরই হয়েছে। তবে এর মাঝে আমার ফুলের ছবিগুলোই আমাকে বেশি আকৃষ্ট করেছে।

 last month 

ধন্যবাদ ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করার জন্য।

 last month 

ধৈর্য নিয়ে কোন কাজ করলে সফলতা আসে। আপনি ধৈর্য নিয়ে ফটোগ্রাফি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে ভাইয়া। দারুন সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

এটি একদম ঠিক বলেছেন ধৈর্য নিয়ে কোন কাজ করলে সফলতা আসে। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ ধন্যবাদ।

 last month 

বাহ ভাই আপনি আজকে আমাদের মাঝে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। আসলে এই ফুলের বিভিন্ন ধরনের কালার হয়ে থাকে। এত সুন্দর ভাবে প্রত্যেকটি ফটোগ্রাফির বর্ণনা তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

আমার ফটোগ্রাফির মধ্যে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করেছেন।

 last month 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে খুবই সুন্দর করে প্রতিটি ফটোগ্ৰাফী ধারণ করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে বিশেষ করে জিনিয়া ফুলের ফটোগ্রাফী টি একটু বেশি ভালো লেগেছে।

 last month 

আমার জিনিয়া ফুলের ফটোগ্রাফি আপনার কাছে একটু বেশি ভালো লেগেছে শুনে আমি অনেক খুশি হয়েছি। অসাধারণ মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last month 

ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার লাগছে। ফুল ,আম, গরুর বাচ্চা সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে ফুল গুলোর ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আসলে আমি চেষ্টা করেছি ভিন্ন রকম ফটোগ্রাফি করার জন্য। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64768.36
ETH 3436.88
USDT 1.00
SBD 2.51