(এসো নিজে করি) আর্ট :- গাছের ডালে বসে থাকা পাখির আর্ট

in আমার বাংলা ব্লগ25 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। তাই রং কলম দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। আমি এখন প্রায় রং কলম দিয়ে সুন্দর জিনিসগুলো আকারের চেষ্টা করি। আজকেও বিভিন্ন কালারের রং কলম দিয়ে গাছের ডালে বসে থাকা পাখির সুন্দর আর্ট করলাম। আমার কাছে সবচেয়ে বেশি পাখি এবং পাখির বাসা গুলো অনেক ভালো লেগেছে। তাছাড়া এই ধরনের আর্ট গুলো আঁকতেও বেশ ভালো লাগে। ‌আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি সুন্দর আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240605_154127.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর খাতার একপাশে পাখির একটি বাসা এবং পাখির ডিম কফি কালার এবং নীল রং দিয়ে রং করে নিলাম।

IMG_20240605_153134.jpg

ধাপ - ২ :

এরপর পাখির বাসা গাছের ডাল এর মধ্যে বসে থাকা জন্য গাছের ডালপালা গুলোকে কালো রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG_20240605_153143.jpg

ধাপ - ৩ :

এরপর পাখির বাসার সাথে একটি পাখি তাড়িয়ে থাকার আর সুন্দরভাবে করে পাখিটাকে আর্ট করে নিয়ে নিলাম।

IMG_20240605_153157.jpg

ধাপ - ৪ :

এরপর পাখির বাসার উপরে গাছের ডালের মধ্যে আরও একটি পাখি সুন্দর করে রং করে নিলাম।

IMG_20240605_153746.jpg

ধাপ - ৫ :

এরপর সবুজ কলম দিয়ে গাছের ডাল পালা চারিপাশে সবুজ রঙের পাতাগুলো সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20240605_153814.jpg

ধাপ - ৬ :

তারপর সেই পাতাগুলো চারপাশে লাল রং কলম দিয়ে গোল গোল কিছু ফুল সুন্দর করে রং করে নিলাম।

IMG_20240605_153835.jpg

শেষ ধাপ :

এভাবে গাছের ডালে বসে থাকা পাখির সুন্দর বাসা সহ আর্ট করে নিয়ে এলেনা। আশা করি এই আর্ট আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240605_154127.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 25 days ago 

পুরাটাই অসাধারণ। ভাইয়া আপনি দেখছি খুব সুন্দর করে গাছের ডালে বসে থাকা পাখির আর্ট করেছেন। সত্যি বলতে দেখে একদম মুগ্ধ হলাম। আপনার আর্ট দেখে মনে হচ্ছে এটা বাস্তবিক একটা চিত্র। খুব সুন্দর করে আর্ট করেছেন এবং দারুন ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

আমার আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন সত্যিই এই ধরনের মন্তব্য শুনলে খুব ভালো লাগে। ভালো থাকবেন ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 25 days ago 

গাছের ডালে বসে থাকা দুটি পাখির আর্ট খুব সুন্দর ভাবে করেছেন ভাইয়া। গাছের ডালে পাখি দুটি র বাসা আর্ট করেছেন এবং সেই বাসার ভিতরে তিনটি ডিম আর্ট করেছেন। আপনার এই আর্ট দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। বুঝতে পারছি আপনি অনেক সুন্দর আর্ট করেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 23 days ago 

আপু পাখি থাকবে যদি ডিম না থাকে কেমন হয়। এজন্য ডিম আর্ট করা হলো। তবে আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 25 days ago 

গাছের ডালে বসে থাকা পাখির চমৎকার আর্ট করেছেন আপনি। দেখে মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশন খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। পাখির বাসার মধ্যে ডিম গুলো দেখতে পেয়ে আমার কাছে আরো বেশি ভালো লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 23 days ago 

আমার আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম তাই ধন্যবাদ।

 25 days ago 

গাছের ডালে বসে থাকা পাখি আর গাছের ডাল গুলো খুবই সুন্দর হয়েছে। আপনি কালারফুল একটি আর্ট করেছেন ভাইয়া। এই ধরনের আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে দারুন একটি আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

ঠিক বলেছেন এই ধরনের আর্ট গুলো দেখতে ভালো লাগে। তবে আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো আমার কাছে।

 25 days ago 

আপনার পোস্টগুলো সব সময় আমার ভালো লাগে। সবসময় দক্ষতা নিয়ে কাজ করেন আপনি। আজ আপনার গাছের ডালে বসে থাকা পাখির আর্টি অসাধারণ হয়েছে ভাইয়া। যেমন সুন্দর লাগছে গাছের ডালগুলো আর ডাল গুলোর কালার কম্বিনেশনও সুন্দর করে ফুটে তুলেছেন। আরও বেশি ভালো লাগছে পাখির বাসার মধ্যে তিনটি ডিম সৌন্দর্যও। অসাধারণ করে আর্ট করে উপস্থাপনা সুন্দর করে তুলেছেন আমাদের মাঝে।

 23 days ago 

আমি চেষ্টা করেছি পাখির ডালে বসা পাখি দুটো খুব সুন্দর করে আর্ট করার জন্য। ভালো থাকবেন আপু।

 25 days ago 

গাছের ডালে বসে থাকা পাখির আর্ট অসাধারণ হয়েছে,দেখে মুগ্ধ হলাম। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অংকন করলেন। আমার অনেক ভালো লেগেছে সুন্দরভাবে দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন।

 23 days ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

গাছের ডালে বসে থাকা সুন্দর একটি পাখির বাসা আর পাখির হাট করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। আপনার এই চমৎকার পাখির আর্ট দেখে মুগ্ধ হলাম। এক কথা বলতে গেলে অসাধারণ হয়েছে আপনার এই সুন্দর আর্ট করা।

 23 days ago 

আমার আর্ট অসাধারণ হয়েছে বলে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

ওয়াও বেশ ভালো রকমই ইউনিক আর্ট আপনি করতে পারেন এ ধরনের আর্ট তেমন একটা দেখা যায় না বিশেষ করে এই যে কালার কম্বিনেশন এই বিষয়টা আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে । দোয়া করি ভাই আপনি এভাবেই এগিয়ে যেতে পারেন এবং আমাদের মাঝে এমন ইউনিট পোস্ট শেয়ার করে যেতে পারেন।

 23 days ago 

আমি চেষ্টা করেছি কালার কন্ডিশন খুব সুন্দর করে দিয়ে আর্ট করার জন্য। আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61521.43
ETH 3387.82
USDT 1.00
SBD 2.49