(এসো নিজে করি) আর্ট :-রং কলম দিয়ে করা কালারফুল শিয়ালের আর্ট

in আমার বাংলা ব্লগ3 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। তাই আজকে সিরিয়ালের সুন্দর একটি আর্ট করার চেষ্টা করলাম। মাঝেমধ্যে কিন্তু অন্য ধরনের আর্টগুলোর পাশাপাশি এইরকম আর্ট অনেক ভালো লাগে করতে। আমি এখন সবসময় নিজের মতো করে আর্টগুলো করার চেষ্টা করি। এভাবে চেষ্টা করতে করতে একদিন ভালোভাবে সম্পূর্ণ আর্ট করতে পারব। তাই সবসময় আমাদের উচিত চেষ্টা করে যাওয়া। আমার কাছে কিন্তু এই শিয়ালের আর্ট অনেক ভালো লেগেছে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি শিয়ালের আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240509_170816.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটি বড় শিয়ালের আর্ট মাঝখানে এঁকে নিয়ে নিলাম।

IMG_20240509_170247.jpg

ধাপ - ২ :

এরপর শিয়ালের মুখের উপরের অংশে এবং কিছুটা নিচের অংশে কমলা কালারের রং কলম দিয়ে সুন্দর করে রং করে নিয়ে নিলাম।

IMG_20240509_170305.jpg

ধাপ - ৩ :

এরপর শিয়ালের মুখের দুপাশে হালকা গোলাপি রঙ দিয়ে সুন্দর করে রং করে নিলাম।

IMG_20240509_170357.jpg

ধাপ - ৪ :

এরপর শিয়ালের চোখ এবং নাক কালো মার্কার কলম দিয়ে রং করে নিলাম।

IMG_20240509_170441.jpg

ধাপ - ৫ :

এরপর শিয়ালের চারপাশে কিছু বিভিন্ন কালারের ফুল চারপাশ থেকে রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG_20240509_170503.jpg

ধাপ - ৬ :

এরপর রং কলম দিয়ে শিয়ালের নিচের অংশে ছোট বড় দাগ টেনে বিভিন্ন রকমের ঘাস রং করে নিয়ে নিলাম।

IMG_20240509_170521.jpg

শেষ ধাপ :

এভাবে কালারফুল একটি শিয়ালের আর্ট করে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20240509_170816.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

রং কলম দিয়ে কালারফুল শিয়ালের আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। শিয়ালটিকে দেখতে খুবই কিউট লাগছে। মনে হচ্ছে মায়াবী চোখে আমাদের দিকে তাকিয়ে রয়েছে। খুব সুন্দর করে কালারফুল শিয়ালের আর্ট করেছেন ভাই এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 3 months ago 

আসলে ভাই আমি চেষ্টা করেছি কিউটভাবে শিয়ালের আর্ট করার জন্য। ভালো থাকবেন সব সময়।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

কালারফুল শিয়ালের আর্ট দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশন চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে মনে হচ্ছে অরিজিনাল শিয়াল পন্ডিত দাঁড়িয়ে আছে। আপনার আর্ট এর আইডিয়া দারুন ছিলো ভাই। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 months ago 

চেষ্টা করেছি সুন্দরভাবে শিয়ালের আর্ট করার জন্য। তবে আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 3 months ago 

শিয়ালের আর্ট অনেক সুন্দর হয়েছে। পরিশ্রম করলে একসময় ঠিক সফলতা আসে। ভাইয়া আপনি চেষ্টা করে যাচ্ছেন বলেই সুন্দর আর্ট করতে পেরেছেন। দারুন একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 months ago 

হ্যাঁ কথাটি ঠিক বলেছেন পরিশ্রম করলে একসময় সঠিক সফলতা আসে। ভালো থাকবেন আপু।

 3 months ago 

আপনি ঠিক বলেছেন চেষ্টা করলে দুনিয়ার সব কঠিন কাজই করা সম্ভব। আপনার আর্ট আমার অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে শিয়াল আমরা সবাই অনেক বেশি পছন্দ করি। আপনি তো দেখে শুরু থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকারভাবে উপস্থাপন করেছেন। খুব সহজেই আপনি আর্ট ধাপে ধাপে শেষ করেছেন। আজকের এই সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আমি চেষ্টা করেছি শিয়ালের আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে করে উপস্থাপনা করার জন্য। ভালো থাকবেন ভাইয়া।

 3 months ago 

আপনার শিয়ালের আর্ট চমৎকার হয়েছে। আপনি ঠিক বলেছেন ভাইয়া প্রথমে আর্ট করতে অনেক সময় আর ধৈর্যের প্রয়োজন। আপনার আর্ট গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। কালারটা দারুণ হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আসলে আপু আমি চেষ্টা করেছি শিয়ালের আর্ট এর মধ্যে কালারটা সুন্দরভাবে দেওয়ার জন্য। সুন্দর মন্তব্য করেছেন।

 3 months ago 

ঠিক বলেছেন চেস্টা করলে সফলতা আসবেই। কেবল আমাদেরকে চেস্টা করে যেতে হবে। আপনার আজকের কালার পেন্সিল দিয়ে আকাঁ শিয়ালের আর্টটি বেশ সুন্দর হয়েছে। আর বেশ নিখুঁত করে এঁকেছেন। তাই দেখতে বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

হ্যাঁ আপু যেকোনো কাজ চেষ্টা করলে সফলতা আসবে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে অসাধারণ মন্তব্য করার জন্য।

 3 months ago 

সুন্দর হয়েছে তো।শেয়ালের আর্টা দেখতে বেশ ভালে লাগছে।কালারটাও বেশ সুন্দর হয়েছে। একেবারে আমাদের সাই ফক্স এর মতো। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 3 months ago 

ধন্যবাদ আপনাকে আমার আর্ট নিয়ে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 months ago 

চেষ্টাই মানুষকে সফলতার দ্বারপ্রান্তে নিয়ে যায় কথাটা কিন্তু বাস্তব ভাইয়া। অসম্ভব সুন্দর একটি শিয়ালের আর্ট করেছেন আপনি যেটা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আর্ট এর প্রসেস গুলি একদম সাবলীল ভাবে উপস্থাপন করেছেন আপনি যেটা আরও বেশি আমার কাছে ভালো লেগেছে। আশা করছি পরবর্তীতে এরকম আরো ভিন্ন ধরনের আর্ট আপনার থেকে দেখতে পারবো তারই অপেক্ষায় রইলাম ভাইয়া।

 3 months ago 

আমার শিয়ালের আর্ট দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন শুনে খুশি হলাম ।তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43