ফটোগ্রাফি:- রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে কলাবতী ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে এই ফুলকে অনেকে মাইক ফুল বলে। তবে কলাবতী ফুল গাছগুলো আকারে বড় হয়। এই ফুল গাছের পাতাগুলো লম্বা এবং বড়। কলাবতী ফুল গাছ একটি রোপন করলে তার থেকে চারা জন্ম নেই। যদিও এই ফুল গাছগুলো আমাদের এদিকে খুব কম দেখা যায়। অনেকদিন আগে আমি বাজার থেকে আসার সময় একটি বাড়ির পুকুরের পাশে এই কলাবতী ফুল গাছ দেখতে পাই। ওখান থেকে আমি এই কলাবতী ফুলের ফটোগ্রাফি করি। আশা করি আমার এই কলাবতী ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240711_161350.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে আমার খুব পছন্দের একটি ফুল। এই ফুল পছন্দ করে না এমন মানুষ খুব কমই দেখা যায়। এই ফুলের নাম হচ্ছে রঙ্গন ফুল। রঙ্গন ফুল দেখতে আমার কাছে অস্বাভাবিক ভালো লাগে। রঙ্গন ফুল অনেক রকমের আছে। তবে রঙ্গন ফুল ঘাসগুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে। তবে এই ফুলগুলো আকারে বড় দেখতে অনেক ভালো লাগে। এবং এই ফুলগুলো বিভিন্ন প্রতিষ্ঠানে কম বেশি দেখা যায়। এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি প্রতিষ্ঠানের সামনে থেকে। তাই আজকে রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240711_161306.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি। বাগান বিলাস ফুল দেখতে আমার খুব ভালো লাগে। তবে বাগান বিলাস ফুল গুলো অনেক কালারের আছে। এই ফুলের পাপড়ি গুলো অনেক পাতলা। এই ফুল গাছগুলো আকারে বড় হয়। এবং এই ফুল গাছ গুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে। তবে এই ফুল গাছকে অনেকেই গেট ফুল গাছ ও বলে। কিছুদিন আগে আমি একটি নার্সারি বাগানে ঘুরতে যাই। তখন তাদের গেটের পাশে এই বাগান বিলাস ফুল গাছটি আমি দেখতে পাই। ওখান থেকে আমি এই বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে বাগান বিলাস ফুল এর ফটোগ্রাফি মাঝে মাঝে শেয়ার করলাম।

IMG_20240711_161202.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে একটি পাতার ফটোগ্রাফি। এই তাজা গাছের পাতাটি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তবে সবুজ শ্যামলা পাতা গুলো মানুষকে বেশি আকৃষ্ট করে। তবে এই গাছের পাতাগুলো অনেক ছোট দেখতে বেশ ভালো লাগে। গ্রাম অঞ্চলে বিভিন্ন ধরনের গাছ দেখা যায়। কিছুদিন আগে আমি নদীর ধারে ঘুরতে গেলাম। ওখানে আমি এই গাছের পাতার ফটোগ্রাফি করি। এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240711_161447.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে একটি বন্য পাতা গাছের ফটোগ্রাফি। এই বন্য গাছগুলো গ্রাম অঞ্চলে অনেক দেখা যায়। তবে এই বন্য গাছকে অনেক ঔষধি গাছও বলে। এই বন্য গাছের মধ্যে একটি দুর্গন্ধ ঘ্রান আছে। বিশেষ করে ঘরের মধ্যে এক ধরনের ছোট পোকা হলে এই বন্য গাছগুলো দিয়ে থাকে। কারণ দুর্গন্ধের কারণে পোকাগুলো চলে যায়। আমি এই বন্য গাছের ফটোগ্রাফি করেছিলাম নদীর ধারে ঘুরতে গিয়ে। তাই আজকে এই বন্য গাছের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই বন্য গাছের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240711_162048.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে ঝিনুকের মালার ফটোগ্রাফি। ছোট ছোট শামুক দিয়ে এই ঝিনুকের মালা তৈরি করে। তবে এই জিনুকের মালা গুলো আমাদের গ্রাম অঞ্চলে খুব কম দেখা যায়। আগে মানুষ সে ঝিনুকের মালা ব্যবহার করতেন। যদিও এই মালা গুলো বিশেষ করে শহরে ও সাগরের পাশের দোকানগুলোতে দেখা যায়। আমি অনেকদিন আগে চট্টগ্রামে বড় নদীর ধারে ঘুরতে গেলাম। ওখানে আমি এই ঝিনুকের মালা দেখতে পাই দোকানে। যদি আমার ওয়াইফ এখান থেকে ঝিনুকের মালা নিয়েছিলেন। এবং ওই দোকান থেকে আমি এই ঝিনুকের মালার ফটোগ্রাফি করি। তাই আজকে এই ঝিনুকের মালার ফটোগ্রাফি আপনাদের মাঝে আমি শেয়ার করলাম। আশা করি আমার এই ঝিনুকের মালার ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240711_161716.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

খুব সুন্দর ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হলেন আপনি আজকে। যতই দিন যাচ্ছে ততই আপনার অভিজ্ঞতা গুলো দেখলে বেশ ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। কলাবতী ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লেগেছে। তাছাড়া অন্যান্য দৃশ্যগুলো আপনি খুব সুন্দর দক্ষতা দিয়ে ক্যাপচার করতে পেরেছেন অনেক ধন্যবাদ।

 last month 

আমার কলাবতী ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লেগেছে আপনার কাছে। আপনার অসাধারণ মন্তব্য শুনে সত্যি অনেক ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

অনেক সুন্দর দেখতে বেশ কিছু ফটোগ্রাফি করেছেন আপনি আজকে। আপনার প্রত্যেকটা রেনডম ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল, আর দেখতেও খুব ভালো লাগছে। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করে বর্ণনাও আমাদের মাঝে তুলে ধরেছেন। আমার কাছে আপনার সবগুলো ফটোগ্রাফির থেকে কলাবতী, বাগান বিলাস আর পাতার ফটোগ্রাফি বেশি সুন্দর লেগেছে দেখতে। অন্য ফটোগ্রাফি গুলো ও কম সুন্দর ছিল না। এক কথায় সবগুলো ফটোগ্রাফি দারুন ছিল।

 last month 

আমার রেনডম ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া। চেষ্টা করলে সফলতা পাওয়া যায়। আমি মনে করি প্রতিটা জিনিস এর পাশাপাশি ফটোগ্রাফি করাও একটি আর্ট। আজ আপনার ফটোগ্রাফিগুলো সুন্দর আর্টের মাধ্যমে ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া। আশা করি আপনার দুর্দান্ত ফটোগ্রাফির মাধ্যমে আগামীতে আরও ভালো ভালো ফটোগ্রাফি দেখতে পাবো।

 last month 

আমার ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে বলে অনেক সুন্দর করে মন্তব্য করেছেন। সত্যি আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

সুন্দর কিছু উপস্থাপন করতে হলে অবশ্যই সময়ের প্রয়োজন হয় আর চেষ্টাও থাকতে হয়। ঠিক তেমনি আপনিও খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। বিশেষত সাদা রঙের বাগান বিলাস ফুল গুলো দেখতে আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। তার পাশাপাশি ছোট যে পাতাগুলোর ছবি তুলেছেন সেটাও খুব সুন্দর হয়েছে।

 last month 

চমৎকার, দুর্দান্ত, অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।ফটোগ্রাফি গুলো করতে আসলে আপনার কিছু সময় লেগেছে সে জন্য ফটোগ্রাফি গুলো এত সুন্দর হয়েছে।প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মতো, বিশেষ করে কলাবতী ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last month 

আমার ফটোগ্রাফি নিয়ে চমৎকার দুর্দান্ত অসাধারণ বলে মন্তব্য করেছেন। এই ধরনের মন্তব্য শুনলে অনেক ভালো লাগে। ভালো থাকবেন ভাই।

 last month 

আমার কাছে ফটোগ্রাফি পোস্ট কত বেশি ভালো লাগে এটা বলে বোঝাতে পারবো না। ফটোগ্রাফি দেখলে মনটা একেবারে ভুরে যায়। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো করলে অনেক আকর্ষণীয় লাগে। আর অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে। এখন আমাদের এই কমিউনিটির কমবেশি সবাই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকে। ঠিক তেমনি ভাবে আপনিও অনেক সুন্দর ফটোগ্রাফি করেন। আপনি প্রতিনিয়ত চেষ্টা করতে থাকলে, পরবর্তীতে আরো দারুন দারুন ফটোগ্রাফি করতে পারবেন।

 last month 

আসলে ফটোগ্রাফি দেখলে আমারও মন ভরে যায়। আর আপনার সুন্দর মন্তব্য শুনে সত্যি আমার কাছে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় বেশি ভালো লাগে। আপনার আজকের তোলা সব গুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাই। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। যেমন সুন্দর ফটোগ্রাফি করছেন ঠিক তেমনি সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো। চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

দারুন কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন ভাইয়া। ফুলের ফটোগ্রাফিগুলো বেশ ভালো লেগেছে আমার কাছে। ফুলের সৌন্দর্য সত্যি সবাইকে খুব মুগ্ধ করে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ঝিনুকের তৈরি যে কোন জিনিস আমার খুবই ভালো লাগে। আপনার ফটোগ্রাফিতে ক্যাপচার করার ঝিনুকের মালা গুলো খুব সুন্দর লাগছে দেখতে। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার ফটোগ্রাফির মধ্যে ঝিনুকের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। আমি চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার জন্য। ভালো থাকবেন আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88