আর্ট :- পিজ্জার টুকরোর ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ18 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম আমি এখন প্রায় ছোট বড় ম্যান্ডেলা আর্ট করে থাকি। ধীরে ধীরে ছোট ফুলের ম্যান্ডেলা আর্ট গুলো করতে বেশ ভালো লাগে। কারন চেষ্টা করলেই এরকম সুন্দর আর্ট করা যায়। এই ছোট পিজ্জার টুকরোর ম্যান্ডেলা আর্ট করতে বেশ ভালো লাগলো। মাঝেমধ্যে নিজের পছন্দের খাবারগুলোর আর্ট করতে আমার কাছে ভালো লাগে। তাই আমিও আমার সাধ্যমত সুন্দর ছোট আর্ট গুলো করার চেষ্টা করি। আমার কাছে কিন্তু আঁকতে অনেক ভালো লাগে। ধীরে ধীরে আপনাদের কাছ থেকে সুন্দর উৎসাহ পেয়ে আরো সুন্দর আর্ট করে যাচ্ছি। তাতে আরও আগ্রহ বেড়ে যায় আর্ট করার জন্য। তাই আজকে আপনাদের মাঝে সুন্দর এই পিজ্জার ম্যান্ডেলা আর্ট করে শেয়ার করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240229_204109.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর তারপর মোটা মার্কার কলম দিয়ে একটি পিজ্জার মত করে প্রথমে দাগ টেনে নিলাম।

IMG-20231213-WA0093.jpg

ধাপ - ২ :

এরপর নিচের অংশে কিছুটা ছোট ফুলের ম্যান্ডেলা আর্ট চিকন মার্কার কলম দিয়ে এঁকে নিলাম।

IMG-20231213-WA0108.jpg

ধাপ - ৩ :

এরপর অপর পাশে আরো কিছু ছোট ফুলের ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0097.jpg

ধাপ - ৪ :

এরপর মাঝখানে কিছু দাগ টেনে সেই দাগগুলোর মধ্যে কিছু ছোট ফুল দিয়ে আরো ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0098.jpg

ধাপ - ৫ :

এরপর চারিপাশে আরো বিভিন্ন রকমের ছোট বড় ফুল দিয়ে সুন্দর একটি পিজ্জার ছোট টুকরো আর্ট করে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0100.jpg

শেষ ধাপ :

এভাবে ছোট পিজ্জার টুকরো আর্ট করে নিলাম। আশা করি আমার এই আর্ট আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240229_204109.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 18 days ago 

এ জাতীয় আর্টসগুলো আমার খুবই ভালো লাগে। খুব সুন্দর করে পিজ্জা চিত্র অঙ্কন করে দেখিয়েছেন। বেশ দারুণ হয়েছে আপনার এই ফুল আকৃতির আর্ট। আশা করব এভাবে আপনি আরো আমাদের মাঝে সুন্দর সুন্দর খাবারের আর্ট করে দেখাবেন।

 17 days ago 

আমার পিজ্জার ম্যান্ডেলা আর্ট দারুন হয়েছে বলে সুন্দর মন্তব্য করায় ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

ভাইয়া আপনি আজ আমাদের মাঝে পিজ্জার টুকরোর ম্যান্ডেলা আর্ট, তৈরি করে শেয়ার করেছেন প্রতিটি ধাপ আপনি অনেক দক্ষতা এবং অভিজ্ঞতার সহিত তৈরি করেছেন। শুভকামনা রইল এভাবেই এগিয়ে যান আরো কোয়ালিটি সম্পন্ন হবে ভাইয়া ধন্যবাদ।

 17 days ago 

আমার পিজ্জার ম্যান্ডেলা আর্ট নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 18 days ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আঁকতে বেশ সময় লাগলেও যখন হয়ে যায় তখন আমার কাছে ভীষণ ভালো লাগে। আজ আপনার পিজ্জার আর্ট টি খুবই চমৎকার লেগেছে ।দারুন একটি আর্ট শেয়ার করেছেন ।দেখতেই ভালো লাগছে ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

 17 days ago 

আসলে প্রিয় খাবারগুলো যখন অন্যরকম ভাবে আর্ট করা হয় তখন দেখতে বেশ ভালোই লাগে। ভালো থাকবেন।

 18 days ago 

পিজ্জার টুকরোর ম্যান্ডেলা আর্ট করার আইডিয়া খুব সুন্দর হয়েছে। মাঝে মধ্যে প্রিয় খাবার গুলোকে এভাবে দেখতে বেশ ভালো লাগে। মাঝ খানে ফুল তৈরি করে দেওয়াতে চমৎকার লাগতেছে দেখতে। আপনার ভিন্ন রকম আয়োজন দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভাই।

 17 days ago 

আমার পিজ্জার ম্যান্ডেলা আর্ট খুব চমৎকার লেগেছে শুনে আপনার কাছে। সত্যি আপনার মন্তব্য শুনে আমার কাছে ভালো লাগলো।

 18 days ago 

পিজ্জার টুকরোর মেন্ডেলা আর্ট দেখতে বেশ দারুন লাগতেছে। আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 17 days ago 

আমি চেষ্টা করেছি পিজ্জার ম্যান্ডেলা আর্ট সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য। মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 18 days ago 

পিজ্জার টুকরোর ম্যান্ডেলা আর্টটি খুব চমৎকার ভাবে এঁকেছেন।দেখতে ভীষণ ভালো লাগলো। এ ধরনের আর্টগুলো একটু সময় লাগে।তবে আঁকা শেষ হলে দারুন লাগে দেখতে।ধন্যবাদ ভাইয়া সুন্দর এই পিজ্জার টুকরোর ম্যান্ডেলা আর্টটি শেয়ার করার জন্য।

 17 days ago 

হ্যাঁ আপু এই ধরনের ম্যান্ডেলা আর্টগুলো করতে একটু সময় লাগে। তবে আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 17 days ago 

পিজ্জার টুকরোর ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে, আসলে আপনার চিত্র অংকন আইডিয়াও ছিল খুবই দারুণ। আপনি ইউনিট এই চিত্রটি অঙ্কন করলেন দেখতে পেয়েও খুবই ভালো লাগলো।

 17 days ago 

আমি চেষ্টা করেছি একটু ভিন্ন রকম ম্যান্ডেলা আর্ট করতে। তবে বেশ সুন্দর মন্তব্য করেছেন আপনি।

 16 days ago 

পিজ্জার টুকরোর দারুন একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন ভাইয়া। আপনার আর্টটি ভীষণ সুন্দর হয়েছে। দুর্দান্তভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন।খুবই চমৎকার লাগছে ম্যান্ডেলা আর্ট টি।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 16 days ago 

আমার ম্যান্ডেলা আর্ট ভীষণ সুন্দর হয়েছে বলে সুন্দর মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 61672.72
ETH 2996.85
USDT 1.00
SBD 3.78