আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ৬১|| কর্ন এগ ললিপপ স্ন্যাকস রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 days ago

IMG-20240818-WA0040.jpg

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি একটা খুব সুন্দর রেসিপি নিয়ে এসেছি। আজকে আমি তৈরি করলাম কর্ন এগ ললিপপ স্ন্যাকস রেসিপি। এই রেসিপিটা আমি তৈরি করলাম আমাদের এই সপ্তাহের চলমান প্রতিযোগিতার জন্য। এবারে আমাদের জন্য এত সুন্দর একটা প্রতিযোগিতা আয়োজন করার জন্য আমাদের নুসুরা আপুকে জানাই অনেক ধন্যবাদ। গত সপ্তাহের প্রতিযোগিতায় জয়েন করার খুবই ইচ্ছে ছিল। তবে এর আগেই রেস্ট্রিকশনের কারণে আর পোস্ট করা হয়নি। তবে এই সপ্তাহের নতুন কনটেস্ট দেখেও ভীষণ ভালো লাগলো। আমি সব সময় চেষ্টা করি প্রতিযোগিতাগুলোতে জয়েন করার জন্য। এবারেও চেষ্টা করেছি সুন্দর একটা রেসিপি তৈরি করার। এ ধরনের রেসিপি গুলো নাস্তায় একেবারে জমে যায়। বিশেষ করে ছোট বাচ্চারা কিন্তু এই রেসিপিগুলো বেশি পছন্দ করে। তবে কি তৈরি করবো এটা ভেবে পাচ্ছিলাম না। পরে ভাবলাম ভুট্টা দিয়ে তৈরি করি। এই রেসিপিটা কখনো তৈরি করা হয়নি। কবে রেসিপিটা তৈরি করে কিন্তু ভীষণ ভালো লেগেছে খেতে। বিশেষ করে ললিপপের মতো তৈরি করাতে আরো বেশি ভালো লেগেছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

IMG-20240818-WA0041.jpg

IMG-20240818-WA0046.jpg

রান্নার উপকরণ :

উপকরণপরিমাণ
ভুট্টা১ প্যাকেট
ডিম২টা
আলু২ টা
পেঁয়াজ কুচি২ টা
লবণস্বাদমতো
চিলিফ্লেক্স১ চা চামচ
ব্রেডক্রাম্ব১.৫ চা চামচ
তেলপরিমাণ মত

IMG_20240818_170559.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি ভুট্টা গুলোকে সিদ্ধ করে নিয়েছিলাম। এরপর একটা ব্লেন্ডারের জাগে নিয়ে নিলাম। এরপর আমি ব্লেন্ড করে নিয়েছি।

IMG_20240818_170654.jpg

ধাপ - ২ :

ব্লেন্ড করা হয়ে গেলে একটি বাটিতে নিয়ে নিলাম।

IMG_20240818_170733.jpg

ধাপ - ৩ :

এরপর এর মধ্যে একটা সিদ্ধ ডিম ভেঙে দিয়ে দিলাম। এরপরে ডিমটাকে একদম হাত দিয়ে মেখে নিলাম।

IMG_20240818_170759.jpg

ধাপ - ৪ :

এরপর আমি এর মধ্যে দিয়ে দিলাম সিদ্ধ আলু। এরপর দিয়ে দিলাম এর মধ্যে পেঁয়াজকুচি।

IMG_20240818_170817.jpg

ধাপ - ৫ :

এরপর এর মধ্যে লবণ এবং চিলি ফ্লেক্স দিয়ে দিলাম। এই সব কিছু দিয়ে হাত দিয়ে মেখে নিলাম।

IMG_20240818_170830.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি হাত দিয়ে সবগুলো গোল গোল করে তৈরি করে নিলাম।

IMG_20240818_170845.jpg

ধাপ - ৭ :

এরপর আমি একটা ডিম ভেঙ্গে ডিমটাকে ভালোভাবে ফেটিয়ে নিলাম।

IMG_20240818_170908.jpg

ধাপ - ৮ :

এরপরে আমি এর মধ্যে তৈরি করা একটা বল দিয়ে দিলাম। এরপর ডিমের মধ্যে উল্টেপাল্টে উঠিয়ে নিলাম।

IMG_20240818_170922.jpg

ধাপ - ৯ :

এরপর আমি ডিম থেকে উঠিয়ে ব্রেডকাম্বে গড়িয়ে নিলাম। এভাবে আমি সবগুলো তৈরি করে নিবো।

IMG_20240818_171001.jpg

ধাপ - ১০ :

এরপর আমি চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম। এর মধ্যে আমি তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে গেলে এর মধ্যে একটা একটা করে বলগুলো দিয়ে দিলাম।

IMG_20240818_171017.jpg

ধাপ - ১১ :

এরপরে আমি উল্টেপাল্টে ভেজে নিবো। ভাজা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিবো।

IMG_20240818_171040.jpg

শেষ ধাপ :

এইভাবে পুরো রান্না করা রেসিপিটি শেষ করে নিলাম। আশা করি আমাদের রেসিপিটি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

IMG-20240818-WA0042.jpg

IMG-20240818-WA0043.jpg

IMG-20240818-WA0048.jpg

IMG-20240818-WA0044.jpg

IMG-20240818-WA0047.jpg

IMG-20240818-WA0046.jpg

IMG-20240818-WA0045.jpg

IMG-20240818-WA0041.jpg

IMG-20240818-WA0040.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 2 days ago 

ভাই প্রথমে আপনাকে জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার ভাবে কর্ন এগ ললিপপ স্ন্যাকস রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি রেসিপি দেখে সত্যিই জিভে জল চলে আসলো ভাই। ঠিক বলেছেন ভাই সস দিয়ে খেলে আরো বেশি ভালো লাগবে। এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 20 hours ago 

আসলে এই রেসিপিটি সস দিয়ে খেতে বেশ মজাই লেগেছে। ভালো লাগলো আপনার অসাধারণ মন্তব্য শুনে।

 2 days ago 

কর্ন এগ ললিপপ আগে খাওয়া হয়নি কখনো। ললিপপ এর রেসিপি টা দেখে বেশ ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে পুরো রেসিপিটা উপস্থাপন করেছেন আমাদের মাঝে। বেশ লোভনীয় লাগছে আপনার আজকের এই স্নাক্স রেসিপি টা দেখে। ধন্যবাদ ভাইয়া এতো সুস্বাদু এবং মজার একটা রেসিপি শেয়ার করার মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 20 hours ago 

আমার প্রতিযোগিতার রেসিপি নিয়ে সত্যি অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

দারুন একটি আইটেম তৈরি করেছেন আপনি প্রতিযোগিতা অংশ গ্রহণ করার জন্য। অনেকগুলো উপকরণ মিক্স করে ললিপপ স্ন্যাক্স তৈরি করেছেন। আপনি কর্ণ, ডিম, আ;লু আরো অনেক কিছু মিশ্রনের সাথে তৈরি করলেন। আশা করি খেতে খুবই সুস্বাদু ছিল এই আইটেমটি। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর একটি মজাদার রেসিপি নিয়ে প্রতিযোগিতা অংশ গ্রহণ করার জন্য।

 20 hours ago 

হ্যাঁ আপু এই আইটেমটি খেতে অনেক সুস্বাদু হয়েছে। ভালো লাগলো আপনার চমৎকার মন্তব্য শুনে ভালো থাকবেন।

 2 days ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। বিকালের নাস্তার জন্য এমন স্ন্যাকস রেসিপির ঝুড়ি নেই। আমার তো দেখেই খুব খেতে ইচ্ছে করছে। আপনার উপস্থাপনা লোভনীয় হয়েছে। এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া মজাদার ও ইউনিক রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 20 hours ago 

আসলে এই রেসিপি বিকেল বেলা বা যে কোন সময় খেতে বেশ মজা লাগে। চেষ্টা করিয়েন একদিন এভাবে রেসিপিটি বানিয়ে খাওয়ার জন্য। ভালো থাকবেন আপু।

 2 days ago 

কর্ন এগ ললিপপ স্ন্যাকস রেসিপি চমৎকার হয়েছে। খাবারের নামটা যেমন দারুন তেমনি খাবারটাও বেশ লোভনীয়। এত চমৎকার একটি রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া।

 20 hours ago 

আসলে আমি চেষ্টা করেছি রেসিপিটি সুন্দর ভাবে উপস্থাপনা করার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 days ago 

প্রথমে আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। কর্ন এগ ললি পপ স্ন্যাকস তৈরি করেছেন দেখেই আমার খেতে ইচ্ছে করছে। রেসিপিটা দেখতে কিন্তু অনেক বেশি সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। খেতেও নিশ্চয়ই অনেক ভালো লেগেছিল। ধন্যবাদ এই মজাদার রেসিপিটা তৈরি করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 20 hours ago 

হ্যাঁ রেসিপিটি খেতে অনেক মজাই লেগেছিল ভাইয়া। খুব সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

আমি শ্বাশুড়ির হাতে একবার ভূট্টার বড়া খেয়েছিলাম, খুবই মজা লেগেছিলো। আপনার তৈরি এই কর্ন এগ ললিপপ ও নিশ্চয়ই অনেক মজার হয়েছে খেতে! এভাবে ডিম সিদ্ধ যোগ করাটা নতুন লেগেছে আমার কাছে। তার উপর আবারো ডিমের প্রলেপ পরেছে! এমন ইউনিক এবং সুস্বাদু একটা রেসিপির মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইলো ভাই।

 20 hours ago 

আসলে আমি চেষ্টা করেছি প্রতিযোগিতার রেসিপিটি একটু সুন্দরভাবে করার জন্য। তবে আপনার চমৎকার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60708.09
ETH 2619.74
USDT 1.00
SBD 2.58