গল্প:-বড়দের কথা শুনলে অবাক লাগে।

in আমার বাংলা ব্লগ2 months ago

IMG_20240731_111919.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি বাস্তব গল্প শেয়ার করব। আশা করবো গল্পটি আপনাদের ভালো লাগবে। আমাদের চারপাশে প্রায় বিভিন্ন ধরনের ঘটনা ঘটে থাকে। যেগুলো থেকে আমাদের শিক্ষা নেওয়ার অনেক বিষয় রয়েছে। এজন্য এই সকল বিষয়গুলো আপনাদের শেয়ার করলে আপনারাও অনেক কিছু শিখতে পারবেন। এমনকি অনেকগুলো বিষয় সম্পর্কে অবগত হবেন। এইজন্য আমি চেষ্টা করি বিভিন্ন বিষয়গুলো আপনাদের সামনে তুলে ধরার জন্য। এখন মানুষের আসলে ভরসা নেই। একেকজন একেক ধরনের, এবং একেক জন একেক ধরনের মানসিকতার।

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব বাস্তবে একটি গল্প। কিছুদিন আগে আমাদের বাংলাদেশে ইন্টারনেট এবং নেট কিছুই ছিল না। তখন ধরতে গেলে মানুষ একদম অচল হয়ে গেল। ফেসবুক ইউটিউব কিছু দেখতে পারতেন না সবাই। এই কারণে অনেকের সময় যাচ্ছে না। এই নিয়ে সবাই কম বেশি কথা বলতেছে। ওই সময় একদিন বিকেল বেলা আমি দোকানে গিয়েছিলাম নাস্তা করার জন্য। তখন একজন লোক বলতেছে বাংলাদেশের কি অবস্থা হল। কোন কিছু দেখতে পারতেছি না এবং যোগাযোগ করতে পারছি না। বাংলাদেশ এখন অচল হয়ে গেল। এমন সময় এক বয়স্ক লোক বলতেছে আমরা যখন ইয়াং ছিলাম তখন মোবাইল ও ইন্টারনেট কিছুই ছিল না।

তখন আমরা সবার সাথে যোগাযোগ করেছি এবং টিভিতে নাটক ও ছবি দেখতাম। ওই সময় দিনগুলো আমাদের ভালই ছিল। যদিও লোকটির বয়স ৫৫ থেকে ৬০ বছর হবে। তবে ওই লোকটি বলতেছে এখন প্রেম করতে মজা নেই। ২/১দিনের মধ্যে প্রেম হয়ে যায়। আর আমাদের সময় প্রেম করতে আমরা মাসের উপর মাস অপেক্ষা করেছি। তখন লোকটি বলতেছে আমি একটি মেয়েকে পছন্দ করতাম। তখন তার সাথে কথা বলার জন্য বা আমি তাকে পছন্দ করি এই কথা বলার জন্য একজন প্রিয়ন ঠিক করেছিলাম। ওই মেয়েটি আমার ভালোবাসা ক্লাসমেট ছিল।

এবং আমার ভালোবাসার মানুষের কাছে ভালোবাসা কথাটি বলার জন্য তাকে আমি অনেক কিছু কিনে দিলাম। তখন আমাদের মধ্যে বিশ্বাস ছিল ওই মেয়েটি আমার ভালোবাসার কথা বলবে। আর এখন মানুষ নিজের উপর বিশ্বাস নেই। আমার ভালোবাসার মানুষের কাছে আমার ভালবাসার খবর যেতে প্রায় এক বছর লেগে গেল। এবং ওই সময় আমি আমার প্রেমিকার সাথে চিঠি দিয়ে ভালবাসার কথা আদান-প্রদান করতাম। তখন একটি চিঠির জন্য মাসের উপর মাছ অপেক্ষা করতাম। এবং ওই চিঠি গুলো করতে আলাদা একটা মজা ছিল।আর ওই সময় আমাদের ভালবাসা ছিল একদম খাঁটি। এবং আমি আমার ভালোবাসার মানুষের সাথে তিন থেকে চার বছর প্রেম করেছি।

আর আমাদের মনের মানুষ তখন ছিল একজন। তখন কোন মোবাইল বা ইন্টারনেট কিছুই ছিল না। ওই সময় আমি আমার ভালোবাসার মানুষকে যদি কিছু গিফট করতাম তখন আমার ভালবাসার আদান-প্রদানকারী ওই মেয়েটিকে ও কিছু না কিছু গিফট করতাম। তবে দুঃখের বিষয় হচ্ছে আমার ভালবাসার মানুষটিকে আমি পেলাম না। এবং আমি নাস্তা করতে করতে তার কথাগুলো শুনতেছি। এবং আমি নিজে কিছু কথা তাকে জিজ্ঞেস করলাম। তখন আমি তাকে আরো জিজ্ঞাস করলাম সেই স্মৃতিগুলো এখন কি মনে আছে কি । তবে লোকটি বলতেছে সেই স্মৃতিগুলো আমার চোখের উপর এখনো ভাসে। মনে হয় কালকে এই দিনগুলো গেল আমাদের থেকে।

আর বলতেছে খাঁটি ভালোবাসার মধ্যে আলাদা একটা মজা আছে। আমরা এখনো যদি হয়তো বা দেখা হয় ভালোবাসার মানুষটির সাথে সুন্দর করে কথা বলি। তবে কখনো ভালোবাসার মানুষকে দোষারোপ করি নাই। কারণ ভালোবাসার মানুষকে ভালবাসা যায় ঘৃণা করা যায় না। আর অথচ এখন ভালোবাসার মানুষের অভাব নেই এবং যোগাযোগের অভাব নেই। আর এখন ভালবাসার মধ্যে তেমন মজাও নেই। আর ভালোবাসার কোন প্রিয় নেই। আসলে তার কথাগুলো শুনতে আমার কাছে খুব ভালো লাগলো। তবে সবকিছু অনেক উন্নত হয়েছে কিন্তু ভালোবাসা বা মনের উন্নতি হয় নাই। আর এই কথাগুলো শুনলে নিজের কাছে অন্যরকম লাগে। ভালোবাসার আবেগ নিয়ে লোকটি কথাগুলো বলেছে। আশা করি বাস্তব কথাগুলো পড়লে আপনাদেরও ভালো লাগবে।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Hi, @jamal7,

Thank you for your contribution to the Steem ecosystem.


- Explore Steem using our Steem Blockchain Explorer
- Easily create accounts on Steem using JoinSteem
- Delegate to @ecosynthesizer and wtiness vote @symbionts to support us.

 2 months ago 

লোকটি ঠিক বলেছে আগের দিনে ভালোবাসার খবর দিতে অনেক সময় লাগতো কিন্তু এখন কিন্তু তা হয় না।আসলে কষ্ট করে কোন কিছু পেলে তা সহজে হারিয়ে যায় না।এখন মানুষ যত তারাতাড়ি ভালোবাসে আবার ততো তারতারি হারায়।ধন্যবাদ ভাইয়া সুন্দর লিখেছেন।

 2 months ago 

হ্যাঁ আপু এটি ঠিক বলেছেন কষ্ট করে কিছু পেলে তা সহজে হারিয়ে যায় না। ভালো লাগলো আপনার মন্তব্য শুনে।

 2 months ago 

ঠিক বলেছেন এই সময় যদি নেট না থাকে তাহলে নিজের মনটাও ভালো থাকে না। কারণ যতই কাজ করি না কেন তখন যদি একটু ফোন হাতে নেই মনটা যেন ভাল হয়। কেন জানি এই কয়দিন যেভাবে গিয়েছে আর কয়দিন গেলে কি হতো কে জানে। যাইহোক আপনি বেশ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার পোস্টে পড়ে বেশ ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61238.93
ETH 2454.57
USDT 1.00
SBD 2.59