সূর্যমুখী ফুলের ভিন্ন ধরনের একটি ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ23 hours ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। আপনাদের সাথে ভিন্ন রকমের একটা আর্ট শেয়ার করব। এটি হচ্ছে সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট। মাঝে মাঝে একটু ভিন্ন ধরনের আর্ট গুলো শেয়ার করতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি একেক সপ্তাহে এক এক ধরনের আর্ট শেয়ার করার। কখনো কখনো কালারফুল আর্ট, কখনো ম্যান্ডেলা আর্ট আবার মাঝে মাঝে পেইন্টিং কিংবা মধুবনী আর্ট গুলো শেয়ার করি। আজকে আপনাদের সাথে একটা ম্যান্ডেলা আর্ট শেয়ার করছি। আশা করছি আপনাদের কাছে এটি ভালো লাগবে।

ড্রয়িংটির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20240429_130447.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • রং পেন্সিল
  • জেল পেন

20240429_120328.jpg

ধাপ - ১

প্রথমেই নিচে দেখানো ছবির মত করে একটা ছোট বৃত্ত এবং আরেকটা বড় বৃত্ত অঙ্কন করে নিলাম। এরপর পেন্সিল কম্পাস দিয়ে নিচে জায়গা গুলোতে আর্ট করব সেগুলোতে বৃত্ত অংকন করে নিয়েছি। অর্থাৎ ম্যান্ডেলার ডিজাইন অনুযায়ী আমি বৃত্ত গুলো প্রথমে পেন্সিল দিয়ে অঙ্কন করে নিলাম।

20240429_120551.jpg20240429_120742.jpg
ধাপ - ২

এরপর একদম মাঝখানের বৃত্তটার মধ্যে আমি কালার করে নিয়েছি। তারপর এই চারপাশে বাকি বৃত্তগুলোর মধ্যে কিছুটা ম্যান্ডেলা ডিজাইন করে নিয়েছি।

20240429_122505.jpg

ধাপ - ৩

তারপর জেল পেনের সাহায্যে আরো কিছু ম্যান্ডেলা ডিজাইন করে নিলাম।

20240429_123410.jpg

ধাপ - ৪

ম্যান্ডেলা ডিজাইনগুলো করার পর মাঝখানে ফাঁকা জায়গা গুলোতে আমি প্রথমে পেন্সিল দিয়ে সূর্যমুখী ফুলের পাপড়ি অংকন করে নিয়েছি।

20240429_123754.jpg

ধাপ - ৫

বেশ কয়েকটা পাপড়ি অংক করে নিয়েছি এবং পরে সেগুলোকে লাল রং পেন্সিল দিয়ে আবারো অঙ্কন করে নিয়েছি।

20240429_124711.jpg

ধাপ - ৬

এরপর পাপড়ি গুলোর মধ্যে হলুদ কালার করে দিলাম।

20240429_125538.jpg

ধাপ - ৭

সবশেষে পাপড়ি গুলোর বাইরে আরও দুইটা বৃত্ত অঙ্কন করে সেখানে সিম্পল ডিজাইন করে দিয়েছি। এভাবেই আজকের আর্ট সম্পন্ন করলাম

20240429_130325.jpg

আর্টের কয়েকটি ফটোগ্রাফি

20240429_130451.jpg

20240429_130516.jpg

20240429_130535.jpg

20240429_130711.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্তে
@isratmim


🤍আমার সংক্ষিপ্ত পরিচয়🤍


আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে ছোটবেলা থেকেই অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।
Sort:  
 20 hours ago 

আপনার এই আর্ট দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে রইলাম৷ খুব সুন্দর ভাবে আপনি এই আর্ট তৈরি করেছেন এবং এই সূর্যমুখী ফুলের আর্ট আপনার কাছ থেকে দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম। সব সময় আপনি আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কিছু আর্ট শেয়ার করে আসছেন৷ আজকের এই আর্টের মধ্যে যে ডিজাইনগুলো দিয়েছেন সেই ডিজাইন একেবারে নিখুঁত হয়েছে এবং এর মধ্যে রঙের সংমিশ্রণ গুলো খুব সুন্দর ভাবেই বজায় রেখেছেন৷

 16 hours ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 22 hours ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে সূর্যমুখী ফুলের ভিন্ন ধরনের একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছি। সব থেকে বেশি ভালো লেগেছে হলুদ রং করার কারণে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 hours ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 22 hours ago 

আপু মেন্ডেলা পেইন্টিং ডাই পোস্টগুলো আমার সব সময় অনেক ভালো লাগে। আর আপনার ম্যান্ডেলা পেইন্টিং ও আর্টগুলা এর আগেও আমি দেখেছি খুব সুন্দর করে খুব আপনি অঙ্কন করেন। আর প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেন। আজও কিন্তু আপনার সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্টটি চমৎকার ভাবে এঁকেছেন। আপু যা দেখে প্রতিটা মানুষ মুগ্ধ হয়ে যাবে।আমিও অনেক মুগ্ধ হয়ে গেছি।

 16 hours ago 

সুন্দর মন্তব্যর মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 22 hours ago 

আমি তো অবাক হয়ে গেলাম আপনার সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে। আপনি কিন্তু দারুন সুন্দর করে কালার কম্বিনেশন করেছেন। বেশ সুন্দর করে ম্যান্ডেলা আর্ট এর প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 16 hours ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 21 hours ago 

মেন্ডেলা আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে খুবই চমৎকার একটি সূর্যমুখীর মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। এটি তৈরির প্রতিটা ধাপ সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 16 hours ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 20 hours ago 

সূর্যমুখী ফুলের এই ম্যান্ডেলা আর্টিটি আমার কাছে অনেক সুন্দর লেগেছে। আর্ট টি তৈরি করার ক্ষেত্রে প্রথমে কম্পাস ও পেন্সিল দিয়ে বৃত্তগুলো এঁকে নেওয়া আমার কাছে অনেক ভালো লেগেছে এরপর ইচ্ছেমতো মেন্ডেলা আর্ট গুলো একে নেওয়া আমার কাছে অনেক ভালো লেগেছে। পরে সূর্যমুখী ফুলের নেয় করে নেয়াটা আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি মেন্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 hours ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো কাজে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 22 hours ago 

সূর্যমুখী ফুলের অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার অংকন করা এই চিত্রটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 hours ago 

আপনাদের ভাল লাগাই আমার এই কাজের সার্থকতা ।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 16 hours ago 

বাহ আপু আপনি তো খুব চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন। সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি চেষ্টা করেছেন বিদায় এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করতে পেরেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্ট যতই দেখতেছি ততই ভালো লাগতেছে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 16 hours ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 16 hours ago 

সূর্যমুখী ফুলের ভিন্ন রকম ভাবে একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন দেখে, আমার কাছে তো বেশ দারুন লেগেছে এটা দেখতে। ম্যান্ডেলা আর্টগুলো এরকম ভাবে অঙ্কন করা হলে একটু বেশি সুন্দর লাগে দেখতে। সূর্যমুখী ফুলের সৌন্দর্যটা বেশ দারুনভাবেই ফুটে উঠেছে। এরকম নিখুঁতভাবে এটা অঙ্কন করার কারণে একটু বেশি সুন্দর লেগেছে। এই ধরনের নিখুঁত কাজগুলোর মাধ্যমে নিজেদের দক্ষতার প্রকাশ ঘটে অনেক সুন্দর ভাবে। আপনার অঙ্কন করা এই সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট দেখলে সবাই মুগ্ধ হয়ে যাবে।

 16 hours ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44