গাছের টব নিয়ে যাওয়া একটি মেয়ের আর্ট

in আমার বাংলা ব্লগlast month (edited)

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। আপনাদের সাথে ভিন্ন রকমের একটা কালারফুল আর্ট শেয়ার করব। এটি হচ্ছে গাছর টব নিয়ে যাওয়া একটি মেয়ের আর্ট। আজকে আর্টের মধ্যে একটা মেসেজ রয়েছে সেটা হচ্ছে বৃক্ষরোপণ করা। বৃক্ষরোপনের জন্য সবাইকে কিছুটা আগ্রহী করে তোলার জন্য এ ধরনের আর্ট গুলো ব্যবহার করা হয়। এই সিজন টা গাছ লাগানোর জন্য উপযুক্ত সময়। আর আমরা সবাই জানি বৃক্ষরোপণ আমাদের জন্য কতটা জরুরী। গ্লোবাল ওয়ার্মিং এর প্রভাব আমরা সবাই দেখেছি। আর এটা থেকে বাঁচার একমাত্র উপায় হচ্ছে বৃক্ষরোপন করা। যাইহোক, মাঝে মাঝে একটু ভিন্ন ধরনের আর্ট গুলো শেয়ার করতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি একেক সময় এক এক ধরনের আর্ট শেয়ার করার। কখনো কখনো এরকম কালারফুল আর্ট, কখনো ম্যান্ডেলা আর্ট আবার মাঝে মাঝে পেইন্টিং গুলো শেয়ার করি। আজকে একটা কালারফুল আর্ট শেয়ার করলাম। আমি যেহেতু ম্যান্ডেলা আর্ট পছন্দ করি তাই এই আর্টের মাঝেও কিছুটা ম্যান্ডেলা ডিজাইন রাখার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে এটি ভালো লাগবে।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

IMG-20240802-WA0043.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • রং পেন্সিল
  • জেল পেন
ধাপ - ১

প্রথমে আমি পেন্সিল দিয়ে একটা মেয়ে অংকন করে নিয়েছি যে হাতে করে বড় একটা টব নিয়ে যাচ্ছে। প্রথমেই আমি মেয়েটার মাথার দিকের অংশ অংকন করলাম। এরপর আমি হাত এবং কাঁধে একটা ব্যাগ অঙ্কন করে দিয়েছি। তারপর শরীরের অন্যান্য অংশগুলো অঙ্কন করে নিয়েছি।

IMG-20240802-WA0036.jpgIMG-20240802-WA0048.jpg
ধাপ - ২

এরপর আমি আর্ট করা এই মেয়েটার ড্রেস এবং চুলগুলো রং করে নিয়েছি। এখানে আমি পেন্সিল রঙগুলো ব্যবহার করেছি। সেই সাথে মেয়েটার ব্যাগ এবং জুতা ও রং করে দিলাম।

IMG-20240802-WA0047.jpg

ধাপ - ৩

এরপর মেয়েটার হাতে থাকা টবের মধ্যে গাছের ডাল-পালা অঙ্কন করে নিয়েছি। ডালপালার মধ্যে বেশ কয়েকটা পাতা অঙ্কন করে নিয়েছি।

IMG-20240802-WA0046.jpgIMG-20240802-WA0037.jpg
ধাপ - ৪

এভাবে আমি টবের মধ্যে পুরো গাছটা সুন্দর ভাবে অঙ্কন করে নিলাম।

IMG-20240802-WA0045.jpg

ধাপ - ৫

এরপর পেন্সিল কম্পাসের সাহায্যে কয়েকটি সার্কেল অংকন করে নিয়েছি। তবে সেগুলো মেয়েটার আর্টের ওপর অর্ধেক অংশে আর্ট করে নিয়েছি। তারপর সার্কেলগুলোর মাঝখানে মাঝখানে ছোট ছোট ডিজাইন করে নিলাম। এভাবেই আমি মেন্ডেলা ডিজাইন টা করেছি আর্ট এর পাশে।

IMG-20240802-WA0044.jpg

ধাপ - ৬

প্রত্যেকটা সার্কেলের মধ্যেই ছোট ছোট ডিজাইনগুলো করেছি।

IMG-20240802-WA0038.jpg

এভাবে আজকের আর্ট টি শেষ করলাম

IMG-20240802-WA0042.jpg

IMG-20240802-WA0041.jpg

IMG-20240802-WA0039.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্তে
@isratmim


🤍আমার সংক্ষিপ্ত পরিচয়🤍


আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে ছোটবেলা থেকেই অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।
Sort:  
 last month 

অনেক সুন্দর করে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি এই আর্টটি অংকন করেছেন। মেয়েটা গাছ নিয়ে অনেক সুন্দর ভাবে যাচ্ছে, আর তার সমন্বয়ে অনেক সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। এই ধরনের আর্ট গুলো অঙ্কন করার জন্য অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। সময় নিয়ে আর্ট গুলো করলে একটু বেশি দারুন লাগে দেখতে। এই আর্টের কালারটা অনেক বেশি সুন্দর হয়েছে। আপনি চেষ্টা করার ফলে অনেক দারুন ভাবে এটি অংকন করতে পেরেছেন। এরকম আর্ট আশা করছি সব সময় শেয়ার করবেন।

 last month 

চেষ্টা করব এরকম আর্ট সবসময় শেয়ার করার জন্য। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

অনেক সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন আপু। গাছের টব নিয়ে যাওয়া মেয়ের খুবই সুন্দর একটি আর্ট। এক কথায় অসাধারণ হয়েছে।ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে গাছর টব নিয়ে যাওয়া একটি মেয়ের আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছি। প্রতিনিয়ত আপনাদের হাতের কাজ আমার মন কেড়েছে। প্রত্যেকটি স্টেপ এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে পর্যায়ক্রমে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে কাজে আরো উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 last month 

আপু আপনার টাইটেল গাছের বানানে একটু মিস্টেক আছে,ঠিক করে নিয়েন।
গাছের টপ নিয়ে যাওয়া একটি মেয়ের চমৎকার একটি আর্ট করেছেন আপু। যা দেখে আমার অনেক ভালো লাগলো। একদম নিখুঁত হাতে এই আর্ট করেছেন, যা দেখি বোঝা যাচ্ছে। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করার মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

বাহ কি সুন্দর লাগছে দেখতে। এইভাবে গাছের টব নিয়ে গিয়ে যদি চারপাশটা আমরা সবুজ করে ফেলতে পারি তাহলে আমাদের প্রকৃতি মান্ডালা আর্টের মত সুন্দর দেখতে হবে৷ আপনার আকারে খেয়ে আমার এইটুকুই মাথায় খেলল।

অনেক শুভেচ্ছা জানাই আপনার অন্যান্য আঁকা দেখার অপেক্ষায় থাকবো।

 last month 

চেষ্টা করব এরকম আরো আর্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last month 

চিত্রটা সত্যিই অনেক সুন্দর হয়েছে। মনে হচ্ছে মেয়েটা কলেজ থেকে ফেরার পথে বৃক্ষ মেলা থেকে টব সহ গাছের চারাটা নিয়ে বাসায় যাচ্ছে। গিয়েই খাওয়া দাওয়ার আগে গাছটা লাগাবে,😅

 last month 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

"আন্দাজ ভালো থাকে! 😊 আপনিরা যে ধারণা এবং মিশরি উদ্দেশ্যের সাথে অনেক নতুন নতুন প্রজেক্ট আনছেন এবং ইতিমধ্যেই ভালো হচ্ছে, তা দেখে খুবই পরিচিত লাগছে! 💕 আপনির এমন ধারণা সবসময়ের জন্য অশেষ, ভালো, সুন্দর ও মিথিতে উপভোগ্য। 🌟 আরো ধারণা এবং কথাসাহিত্য, ফটোগ্রাফি, ইউনিক রেসিপি ও অনেক নতুন নতুন ধারণা আমাদের জন্য আনতে। 🌿 বাংলাদেশকে প্রকৃতির সোনা হিসেবে উঠান. 💐 এই ধারণাটি যথেষম মাত্রায় অনুভব করছি, কিন্তু আরো উচ্চতা দেওয়ার জন্য সহযোগিতার প্রয়োজন। 🌟 ধন্যবাদ, আমি ভোট করেছি! 👍"

 last month 

এই ধরনের আর্ট গুলো নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে তারপর সুন্দর করে আস্তে আস্তে অংকন করা লাগে। এরকম ভাবে আর্টগুলো অঙ্কন করলে দেখতে বেশি ভালো লাগে।আর আপনি যেমন আর্টটি সুন্দরভাবে অংকন করেছেন, তেমনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। এটা দেখে খুব ভালো লেগেছে আমার কাছে।

 last month 

আপনাদের ভালো লাগাই আমার এই কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61821.96
ETH 2402.01
USDT 1.00
SBD 2.57