মেঘাচ্ছন্ন গ্রামীন পরিবেশে কাটানো কিছু মুহুর্ত

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।


20240520_161458.jpg

এইতো কিছুক্ষণ আগেই বাসায় এলাম। আজকে গিয়েছিলাম এক ফ্রেন্ডের সাথে ঘুরতে। এই মুহূর্তগুলোই আপনাদের সাথে শেয়ার করব। আমার ফ্রেন্ড প্রায় দুই সপ্তাহ ধরে বলছিল বের হওয়ার জন্য। তবে আমি সেভাবে সময় করে উঠতে পারছিলাম না। একেকবার একেকটা কাজে আটকে পড়েছে। আমাকে বলতে বলতে ও প্রায় বিরক্ত হয়ে গিয়েছে। তারপরে আজকে সকালে ওকে কল দিয়ে বললাম আজ দুপুরের পর পর বের হব। ও আমার একমাত্র ফ্রেন্ড যার সাথে আমি সবচেয়ে বেশি ঘোরাফেরা করেছি। আমাদের আগের কোন প্ল্যান থাকেনা কোথায় ঘুরতে যাব। একটা জায়গায় দেখা করি তারপর সেখান থেকে সেখানে ইচ্ছা সেদিকেই চলে যাই দুজনে। আমাদের এদিকে আজকে ওয়েদারটা মোটামুটি ভালই ছিল। দুপুরের দিকে বৃষ্টি হয়েছে বিকেলে পুরো আকাশটা মেঘলা ছিল।

20240520_160822.jpg

দুপুর তিনটার দিকে বাসা থেকে বের হই। তারপর ওর সাথে দেখা করি। এরপর দুজন মিলে সিদ্ধান্ত নেই যেহেতু আকাশটা মেঘলা তাই একটু গ্রামীণ পরিবেশে ঘুরে আসবো। শহরে থাকার কারণে গ্রামীন পরিবেশ তেমন দেখা হয় না। আর এমন ওয়েদারে এরকম পরিবেশ ঘোরাঘুরি করার জন্য একদম পারফেক্ট। আমাদের গাজীপুরের বেশিরভাগ জায়গায় এখনো গ্রাম। তারপর আমরা সেই গ্রামীন পরিবেশের উদ্দেশ্যে রওনা হই। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে কোন রকম প্ল্যান ছাড়া এমন একটা জায়গায় গিয়েছি যেখানে আগে কখনো যাওয়া হয়নি। অটোওয়ালা মামারা একটা জায়গার নাম বলে ডাকছিল তারপর ভাবলাম সেখানেই চলে যাই। অচেনা পরিবেশ হলেও যেতে যেতে চেনা হয়ে যাবে। এরপর একটা রিক্সা নিলাম।

20240520_160722.jpg

ফটোগ্রাফি গুলোতে পরিবেশটা দেখেই বুঝতে পারছেন কত সুন্দর একটা পরিবেশ এবং দারুন একটা ওয়েদার। রিকশায় করে বেশ কিছুক্ষণ এরকম রাস্তায় ঘুরলাম। বেশ ভালই লাগছিল। একটা জায়গায় অনেকক্ষণ বসে ছিলাম। এরপর দেখলাম চারপাশটা অন্ধকার হয়ে আসছে আর অনেক বাতাস। আমরা তো ভেবেছিলাম ঝড় শুরু হবে। তারপর আমরা একটা ক্যাফে তে গিয়ে বসলাম। সেখানে গিয়ে বেশ ভালোই লাগছিলো। গ্রামীন পরিবেশের মধ্যে ক্যাফে গুলো কিন্তু খুব সুন্দর লাগে। তবে যেভাবে ঝড়ের পূর্বাভাস দেখেছিলাম ঝড় পরে আর এলো না। একদিকে ভালই হয়েছে কারণ সে জায়গায় ঝড়ে আটকা পড়লে পুরো ভিজতে হতো।

20240520_172547.jpg

ক্যাফেতে বেশ কয়েক ধরনের চা এবং কফি ছিল। আরো কয়েকটা আইটেমও ছিল। আমরা ভাবলাম যেহেতু এমন ঠান্ডা ওয়েদার তাহলে এক কাপ চা খাই। তারপর দেখলাম তাদের ওখানে বেশ অনেক ধরনের চা পাওয়া যায়। আমরা কাজু বাদামের চা অর্ডার দিলাম। এমন ওয়েদারে বসে কাজুবাদামের গরম গরম চা খেতে খুবই ভালো লেগেছে। বিশেষ করে গ্রামীণ পরিবেশ গুলো বেশ ভালো এনজয় করেছি। সেদিকে গিয়ে দেখলাম ওই এলাকাতে অনেক কাঁঠাল গাছ। গাজীপুরের কাঁঠাল মোটামুটি নাম আছে বলা যায়। তবে শহরের দিকে থাকার কারণে সে রকম কাঁঠাল গাছ চোখে পড়ে না। ওই এলাকাগুলোতে অনেক কাঁঠাল গাছ ছিল। আরো বেশ কয়েকটা জায়গায় ঘুরেছি। সেগুলো পরে শেয়ার করবো আপনাদের সাথে।

20240520_155913.jpg

এই ছিলো আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 2 months ago 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

অনেকদিন পরে দুই বান্ধবী মিলে গ্রামীণ পরিবেশে ঘুরতে গিয়েছিলেন জেনে ভালো লাগলো। পরিবেশটা মেঘলা ছিলো তাই ঘুরে অনেক মজা পেয়েছে। এরকম সুন্দর মেঘলা পরিবেশে কাজুবাদামের চা খেতে কতই না ভালো লেগেছিলো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 months ago 

সুন্দর ওগঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

আসলে এমন মেঘলা দিনে বন্ধু বান্ধবের সঙ্গে বাইরে ঘুরতে আমাদের খুব ভালো লাগে। আসলে বাইরের প্রকৃতি এতই সুন্দর যে সেসব প্রকৃতি দেখলে আমরা মুগ্ধ হয়ে যাই। আসলে আপনি আজকে বাইরে ঘোরার সাথে সাথে অনেক সুন্দর সুন্দর কতগুলো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল ।

 2 months ago 

আসলেই বৃষ্টি হওয়ার পর পরিবেশটা অনেক বেশি ভালো লাগে। গ্রামে থাকলে এমন পরিবেশ খুব ভালোভাবে উপভোগ করা যায়। আপনারা দুজনে বেশ ভালো সময় কাটিয়েছেন। এই প্রথম আমি কাজু বাদামের চা দেখলাম। সব মিলিয়ে বেশ ভালো লাগলো আপনার পোস্টটি

 2 months ago 

আমার পোস্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপু আমি তো মনে হয় হার্ট ফেইল হলাম বলে। আপনার এমন সুুন্দর গ্রামীণ পরিবেশ দেখলে তো যে কেউ মুগ্ধ হয়ে যাবে। তার উপর নাকি আবার কাজু বাদামের চাও খেয়েছেন। সব কিছু দেখে তো আমি নিজেকে নিজেই সামলাতে পারছি না। দারুন একটি পোস্ট শেয়ার করেছেন আপু।

 2 months ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আসলে প্রিয়জনদের সাথে ঘোরাঘুরি করার মজা আলাদা। আর যদি হয় পরিবেশটা নিজের অনুকূলে তাহলে আরো ভালো লাগে। একটা অনুভূতি আজকে আপনি আমাদের মাঝে প্রকাশ করেছেন। এমন মেঘলা দিনে ঘোরাঘুরি মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি অনুভূতি শেয়ার করেছেন। আসলে আপু আজকের দিনটা ছিল মেঘলা আকাশ। মেঘলা আকাশ হওয়ায় আবহাওয়াটা ছিল একটু নরম। আর গ্রামীণ পরিবেশে ঘোরার মজাই আলাদা। তাই আপনি তিনটার সময় বাসা থেকে বের হলেন এবং গ্রামীণ পরিবেশে সময় কাটাচ্ছিলেন এমন সময় বেশ কয়েকটি ফটোগ্রাফি করলেন সাথে আবহাওয়াটা ছিল নরম তাই এক কাপ কফি খেয়ে নিলেন বিষয়টা বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মুহূর্ত উপভোগ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

কোনরকম প্ল্যান ছাড়া ঘর থেকে বেরোলে আসলে অন্যরকম মজা হয় আপু। যাইহোক, আপনি আপনার একমাত্র বান্ধবীকে নিয়ে এত সুন্দর জায়গায় ঘুরাঘুরি করেছেন, তারপর আবার রিক্সায়ও কিছুটা ঘুরাঘুরি করেছেন, জেনে খুবই খুশি হলাম। তবে সব থেকে ভালো লাগলো, এমন সুন্দর ওয়েদারের মধ্যে বসে কাজু বাদামের গরম গরম চা খাওয়ার ব্যাপারটা জেনে। এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 months ago 

আসলে ব্যস্ততার জন্য অনেক সময় চাইলেও কোথাও বের হওয়া যায় না। যাইহোক ফ্রেন্ডকে নিয়ে দারুণ একটি জায়গায় ঘুরতে গিয়েছেন আপু। গ্রামীণ পরিবেশে সময় কাটাতে খুবই ভালো লাগে। আর মেঘলা ওয়েদারে তো গ্রামের সৌন্দর্য অনেকাংশে বৃদ্ধি পায়। কাজুবাদামের চা খেয়ে শরীর এবং মন চাঙ্গা করে বেশ ভালোই ঘুরাঘুরি করেছেন। সবমিলিয়ে পোস্টটি বেশ উপভোগ করলাম। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74