আকাশের কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ17 days ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আমি প্রতি সপ্তাহে চেষ্টা করে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার। এবার ভিন্ন কিছু ফটোগ্রাফি শেয়ার করছি। এই ফটোগ্রাফি গুলো আমি বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে ক্যাপচার করেছি। বেশিরভাগ সময় ফুল কিংবা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো শেয়ার করি। এবার ভিন্ন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য গ্যালারিতে দেখলাম অনেক আকাশের ফটোগ্রাফি রয়েছে তাই ভাবলাম এগুলো শেয়ার করি। আকাশ দেখতে আমার খুবই ভালো লাগে। বিভিন্ন সময় বিভিন্ন রূপ ধারণ করে। সব রকম সৌন্দর্য বেশ মুগ্ধ করে আমাকে। যদিও আমি ফটোগ্রাফি তেমন ভালো করতে পারিনা। তবে তাও ফটোগ্রাফি করার চেষ্টা করি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।
প্রথম

IMG-20240529-WA0045.jpg

এই ফটোগ্রাফি টা আমি অনেক আগে ক্যাপচার করেছিলাম। প্রায় বেশিরভাগ ফটোগ্রাফি গত বছর শরৎকালে ক্যাপচার করা হয়েছিল। শরৎকালের আকাশ কিন্তু অনেক সুন্দর লাগে দেখতে। নীল আকাশের সাদা সাদা মেঘ সত্যি অসাধারণ লাগে। এই ফটোগ্রাফি টি ও সেই সময় ক্যাপচার করা। আমাদের ছাদ থেকে ক্যাপচার করেছিলাম। গাছের হলুদ রঙের মাইক ফুলগুলো থাকার কারণে বেশ ভালো লাগছে দেখতে। হলুদ ফুল, পাতা এবং নীল আকাশ সবমিলিয়ে আমার কাছে সত্যিই দারুণ লেগেছে ফটোগ্রাফি টা।
দ্বিতীয়

IMG-20240529-WA0050.jpg

এই ফটোগ্রাফি টাও সেদিন ক্যাপচার করেছিলাম। মূলত দুপুর বারোটার দিকে ফটোগ্রাফি গুলো। আর ওই টাইমটাতে সূর্য একদম মাথার উপরে থাকে। সেদিন আকাশটা অনেক বেশি সুন্দর রূপ ধারণ করেছে। তাই আমি বেশ কয়েকটা ফটোগ্রাফি ক্যাপচার করেছিলাম। সূর্যের চারপাশে গোল একটা স্তর দেখা যাচ্ছে। এই জিনিসটা অনেক বেশি ভালো লাগছিল দেখতে।
তৃতীয়

IMG-20240529-WA0025.jpg

এই ফটোগ্রাফি টাও একই দিনে করা। আকাশ টা অনেক সুন্দর হওয়ার কারণে আমি অনেকগুলো ফটোগ্রাফি ক্যাপচার করেছিলাম। এখানে লাল রঙ্গন ফুল কে সামনে রেখে ফটোগ্রাফি টা করেছি। আপনাদের কাছে ভালো লেগেছে আশা করি।
চতুর্থ

IMG-20240529-WA0026.jpg

এই আকাশের ফটোগ্রাফি টা আমার সবচেয়ে বেশি পছন্দের। এই ফটোগ্রাফি টা করেছিলাম একদিন ঘুরতে গিয়ে। গত বছর একদিন কলেজের ফ্রেন্ডদের সাথে একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম আর সেখানে মূলত আমরা নৌকা ভ্রমন করেছি। সেদিনের আকাশটা অসাধারণ ছিল। সব মিলিয়ে ওয়েদারটা বেশ দারুন ছিল। সেখানে গিয়েই এই আকাশের ফটোগ্রাফি টা ক্যাপচার করেছি। আকাশের সৌন্দর্য আমাকে সব সময় বেশ আকৃষ্ট করে তাই একটু সুন্দর আকাশ দেখলে ফটোগ্রাফি করার চেষ্টা করি।
পঞ্চম

IMG-20240529-WA0023.jpg

এই ফটোগ্রাফি টা করেছিলাম উত্তরা উত্তর মেট্রো রেল স্টেশন থেকে। গতবার কোরবানির ঈদের সময় মিরপুর বেড়াতে গিয়েছিলাম। সেখান থেকে ফিরার সময় আমি প্রথম মেট্রোরেলে উঠি। আমরা রওনা দিয়েছিলাম মিরপুর পল্লবী মেট্রো রেল স্টেশন থেকে এবং নেমেছি উত্তরা উত্তর স্টেশনে। জার্নিটা বেশ ভালো ছিল। স্টেশনের উপর থেকেই এই আকাশের ফটোগ্রাফিটা করেছিলাম। পুরো নীল আকাশটাই সাদা মেঘে ঢেকে গিয়েছে।
ষষ্ঠ

IMG-20240529-WA0031.jpg

এই ফটোগ্রাফি টা হচ্ছে সূর্যাস্তের আগ মুহূর্তের ফটোগ্রাফি। আকাশের মেঘগুলোর মাঝে সূর্যটাকে খুবই দারুণ লাগছিল দেখতে। এই ফটোগ্রাফি টাও করেছিলাম আমাদের বাসার ছাদ থেকে। বিকেলে আমি ছাদে মাঝেমধ্যে অনেক সময় কাটাই। সে সময়টাতে সুন্দর কিছু চোখে পড়লে ফটোগ্রাফি করার চেষ্টা করি। আশা করছি আপনাদের কাছে ফটোগ্রাফি টা ভালো লেগেছে।
সপ্তম

IMG-20240529-WA0198.jpg

এই ফটোগ্রাফি টা কিছুদিন আগেই করেছি। কিছুদিন আগে আপনাদের সাথে কার্ড খোলা এবং সূর্যাস্তের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। সেদিন বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করেছি। তবে এই ফটোগ্রাফি টা শেয়ার করা হয়নি। আজকে এই ফটোগ্রাফি টা শেয়ার করলাম। কাঠগোলাপ এবং সূর্যাস্ত দুটোই আমার খুব ভালো লাগে। আশা করছি আপনাদের কাছেও ফটোগ্রাফি টা ভালো লেগেছে।

ডিভাইস নেম:- Samsung Galaxy A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্ত
@isratmim


🤍আমার সংক্ষিপ্ত পরিচয়🤍


আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে ছোটবেলা থেকেই অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।
Sort:  
 17 days ago 

সূর্যাস্তের আগ মুহূর্তের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে । আর এমনিতেও আপনি প্রত্যেকটা ফটোগ্রাফি আমাদের মাঝে অনেক সুন্দর এবং প্রফেশনাল ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন । আজকে আকাশকে ভিন্নভাবে দেখার চেষ্টা করলাম খুব ভালো লাগলো ভাই।

 16 days ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 17 days ago 

এক কথায় অসম্ভব সুন্দর। আকাশে প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়েছি। দেখছি আর মনে মনে ভাবছি এত সুন্দর আকাশ আপনি কোথায় পেয়েছিলেন। এই আকাশের প্রশংসা করার মত ভাষা আমার নেই এতটাই সুন্দর লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর দৃশ্য গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 16 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 17 days ago 

আসলে যখন একটু রোদ থাকে তখন আকাশের দিকে তাকালে অনেক সুন্দর লাগে। আপনি আজকে বিভিন্ন ভাবে বেশ কয়েকটি আকাশের ফটোগ্রাফি আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন। এটা দেখে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো।আর আমার কাছে আকাশের ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো লেগেছে।

 16 days ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 17 days ago 

বেশ দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফিগুলো দেখে আমি জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি কিন্তু ফুটে ‍উঠেছে। এক কথায় অসাধারন । ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 16 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 17 days ago 

ওয়াও অসাধারণ হয়েছে সবগুলো ফটোগ্রাফি আপনার। এক কথায় আকাশের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর ও স্পষ্ট ছিল। ফটোগ্রাফি গুলো যেমন সুন্দর করছেন ঠিক তেমনি বর্ণনা সুন্দরভাবে দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 16 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

আকাশের ফটোগ্রাফি গুলো আমার কাছ থেকে অনেক ভালো লেগেছে প্রতিটি ফটোগ্রাফি আমার হৃদয় স্পন্দন করেছে। কোনটা ছেড়ে কোনটার প্রশংসা করি বুঝে উঠতে পারছিনা। অসম্ভব ভালোলাগা কাজ করেছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 days ago 

সুন্দর মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 17 days ago 

আজকে আপনার ধারণ করা আকাশের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি দেখতেছি দারুন ফটোগ্রাফি করতে পারেন। আকাশ যে এত সুন্দর রূপ ধারণ করতেছে মনে হচ্ছে তাকিয়ে থাকি। আকাশটি বেশ দারুন একটা রূপ ধারণ করছে। সূর্যাস্তের আগ মুহূর্তের ফটোগ্রাফি টা দেখে মুগ্ধ হয়ে গেলাম। সর্বশেষে দারুন ছিল এই ফটোগ্রাফিটা কাঠগোলাপের।

 16 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 17 days ago 

ওয়াও অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করলেন আপু আপনি। মুগ্ধ হয়ে গেলাম আপনার শেয়ার করা আকাশের ফটোগ্রাফি গুলো দেখে। এত সুন্দর ওয়েদারে আপনি ফটোগ্রাফি করে নিতে পারলেন। বিশেষ করে ছাদে উঠলে এত সুন্দর দৃশ্য গুলো দেখা যায়। যা আপনার ফটোগ্রাফি গুলো দেখে একদম চোখ মন সব জুড়িয়ে গেলো

 16 days ago 

সুন্দর মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 17 days ago 

আকাশের অপরূপ সৌন্দর্য দেখে চোখ জুড়িয়ে গেল। নীল আকাশের মাঝে সাদা মেঘ দেখতে চমৎকার লাগছে। এত সুন্দর দৃশ্য দেখে সত্যি অনেক ভালো লাগলো। আর আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো করেছেন আপু।

 16 days ago 

আপনাদের ভাল লাগাই আমার কাজে সার্থকতা। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36