ম্যান্ডেলা আর্ট || জন্মদিনের শুভেচ্ছা "আমার বাংলা ব্লগ"

in আমার বাংলা ব্লগ9 days ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

20240611_151201.jpg

আজকে আমার বাংলা ব্লগের নতুন আরো একটি বছর শুরু হলো। দেখতে দেখতে তিনটা বছর খুব তাড়াতাড়ি চলে গেল। আমি এই কমিউনিটিতে জয়েন করেছিলাম ২০২১ সালের ২৯ শে আগস্ট। এই কমিউনিটির সাথে আমার জার্নিও প্রায় তিন বছরের মত হতে যাচ্ছে। কিভাবে যে দিনগুলো যাচ্ছে বুঝতেই পারছি না। আমি এই কমিউনিটির আগে আরো বেশ কয়েকটা কমিউনিটিতে কাজ করেছিলাম। তবে এই কমিউনিটি একদম সবথেকে পারফেক্ট তাই এখন আর কোথাও কোন কাজ করি না। এটার জন্য আমরা সত্যিই দাদার প্রতি অনেক কৃতজ্ঞ। দাদা খুব সুন্দর ভাবে আমাদের এই পুরো কমিউনিটিকে আগলে রেখেছে।

কমিউনিটির নতুন একটি জন্মদিন উপলক্ষে আমি আজকে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছি। জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে তবে আমার কাছে অনেক ভালো লেগেছে এই আর্ট টা করার পর। আমি ম্যান্ডেলা আর্ট করতে ভীষণ পছন্দ করি তাই আজকের দিনেও সেটা করলাম। আর যেহেতু নতুন একটি জন্মদিন তাই ফুলের শুভেচ্ছা জানানোর জন্য কয়েকটা ফুল অংকন করেছি। আশা করছি আপনাদের কাছে এটি ভালো লাগবে।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20240607_150330.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল কম্পাস
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • জেল পেন

20240611_151044.jpg

ধাপ - ১
  • প্রথমে আমি পেন্সিল কম্পাস দিয়ে একটা বড় বৃত্ত অঙ্কন করে নিলাম। পেন্সিল দিয়ে বৃত্তের ভিতর একপাশে বেশ কয়েকটা ফুল অংকন করে নিয়েছি।

20240607_132136.jpg

ধাপ - ২
  • এরপর রং পেন্সিল দিয়ে ফুলগুলো বিভিন্ন রঙ করে নিয়েছি। রং করার ক্ষেত্রে পাপড়ি গুলোর উপরে এবং নিচে রং করেছি এবং মাঝখানের দিকটা সাদা রেখেছি কিছুটা।

20240607_133209.jpg

ধাপ - ৩
  • এরপর জেলপেন দিয়ে সবগুলো ফুলের বর্ডার অঙ্কন করে নিয়েছি। মাঝখানের গোল অংশটুকুতে ছোট ছোট ফোটার মতো দিয়ে দিলাম।

20240607_133658.jpg

ধাপ - ৪
  • এরপর আমি বৃত্তের অপর পাশে জেল পেন দিয়ে কিছু ম্যান্ডেলা ডিজাইন করে নেই।

20240607_134856.jpg

ধাপ - ৫
  • ফুলগুলোর অপর পাশে বেশ কিছু ম্যান্ডেলা ডিজাইন করে নিয়েছি।

20240607_134903.jpg

ধাপ - ৬
  • সবশেষে বৃত্তের মাঝখানে আমাদের সবার ভালোবাসার "আমার বাংলা ব্লগ" কমিউনিটির নাম লিখে দিলাম। এবং ছোট একটি লাভ অঙ্কন করে নিয়েছি।

20240607_135736.jpg

এভাবেই ড্রয়িং টা সম্পূর্ণ করলাম

20240607_140018.jpg

20240607_150213.jpg

20240611_151214.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্তে
@isratmim


🤍আমার সংক্ষিপ্ত পরিচয়🤍


আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে ছোটবেলা থেকেই অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।
Sort:  
 9 days ago 

আজকে কিন্তু সুন্দর একটি আর্ট করেছেন। আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে ভীষণ ভালো লাগতেছে। বিশেষ করে ফুলগুলি অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে। কালার কম্বিনেশনটি অত্যন্ত সুন্দর ছিল। এই কাজগুলো করতে বেশ দক্ষতা লাগে। এই শুভেচ্ছা রইল আপনার জন্য দারুন ভাবে ম্যান্ডেলা আর্টটি শেয়ার করার জন্য।

 8 days ago 

সুন্দর মন্তব্য করে আমাকে কাজে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 days ago 
 9 days ago 

আমার বাংলা ব্লগের জন্মদিনকে কেন্দ্র করে আপনি দারুন একটি শুভেচ্ছা বার্তা ম্যান্ডেলা আর্ট করেছেন।আর্ট এর সাথে কালার কম্বিনেশন দুর্দান্ত ছিল।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 8 days ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 days ago 

আজ আমার বাংলা ব্লগ এর জন্মদিন। সবাই অনেক বেশী আনন্দে আনন্দিত।আপনি এই জন্মদিন কে ঘিরে চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন।আর্টটি দারুন দেখতে লাগছে।ফুলগুলো বিভিন্ন রঙের করাতে আরো বেশী ভালো লাগছে আপু।ধন্যবাদ আপনাকে চমৎকার এই ম্যান্ডেলা আর্টটি শেয়ার করার জন্য।

 8 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে চমৎকার একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি দেখছি আমার বাংলা ব্লগ এর জন্মদিন উপলক্ষে খুব সুন্দর একটি মেন্ডেল আর্ট করেছেন। সত্যি আর্টটি দেখতে খুবই সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 days ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 9 days ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি কে শুভেচ্ছা জানিয়ে অনেকে‌ অনেক কিছু তৈরি করেছে আজকে। আপনি দেখছি আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্মদিন উপলক্ষে খুবই সুন্দর একটি শুভেচ্ছা মূলক ম্যান্ডেলা আর্ট আর্ট করেছেন। আপনার শুভেচ্ছা মূলক ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে ম্যান্ডেলা আর্ট টি সম্পন্ন করেছেন।

 8 days ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 9 days ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্মদিন উপলক্ষে আপনি অসাধারণ একটি আর্ট করেছেন আপু। এই ধরনের আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। অনেক দক্ষতার সাথে ফুলের নকশা গুলো করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 days ago 

আপনাদের ভাল লাগাই আমার এই কাজে সার্থকতা ।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 9 days ago 

আমারও প্রায় ২ বছর হতে চললো আমার বাংলা ব্লগের সাথে পথ চলা। আর বাংলা ব্লগের জন্মদিন উপলক্ষে বেশ সুন্দর একটি ম্যান্ডালা আর্ট শেয়ার করেছেন। পাশে বিভিন্ন রং এর ফুলগুলোর জন্য ম্যান্ডালা আর্টটি বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 8 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 days ago 

এত সুন্দর একটা আর্ট করেছেন দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে আপনি খুব সুন্দর করে এই ম্যান্ডেলার আর্ট অংকন করেছেন। একপাশে ফুল এবং একপাশে নিখুঁত ম্যান্ডেলা আর্ট, এই বিষয় টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ফুল গুলো বিভিন্ন কালারের হওয়াতে খুব দারুণ লাগতেছে। আপনার এই আর্টের উপস্থাপনা দেখে যে কেউ এই আর্ট অঙ্কন করে নিতে পারবে। আপনার এই দক্ষতার প্রশংসা করতে হচ্ছে।

 8 days ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64998.89
ETH 3514.73
USDT 1.00
SBD 2.37