অরিগামি || রঙিন কাগজ দিয়ে হাঙ্গরের অরিগামি তৈরি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে অনেক দিন পর আপনাদের সাথে একটি অরিগামি পোস্ট নিয়ে হাজির হয়েছি। মাঝখানে বেশ কয়েকদিন রঙিন কাগজের অর্গানিক গুলো তৈরি করা হয়নি। তাই আজকে ভাবলাম একটা তৈরি করি। এটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে হাঙর এর অরিগামী তৈরি। আসলে কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করার জন্য অনেক সময় প্রয়োজন। তবে পোস্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করি অরিগামি পোস্ট শেয়ার করার। সময় বেশি লাগলেও এই কাজ গুলো করতে কিন্তু আমার কাছে বেশ দারুন লাগে। তবে অরিগামি পোস্ট এর ক্ষেত্রে এভাবে বলে ভাজগুলো আসলে বোঝানো যায় না। তবে চেষ্টা করি যতটুকু সম্ভব বুঝানোর। আশা করছি আপনাদের কাছে আমার আজকের পোস্ট টি ভালো লাগবে।
অরিগামীটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20240518-WA0016.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙিন কাগজ
  • কাঁচি
  • গ্লু
  • জেল পেন

IMG-20240518-WA0025.jpg

ধাপ - ১
  • প্রথমে আমি নীল এবং সাদা রঙের দুটি কাগজ বর্গাকৃতির কেটে নিয়েছি। তারপর কাগজের টুকরো গুলো মাঝখানে কোনাকোনি ভাঁজ করে নিয়েছি।
IMG-20240518-WA0026.jpgIMG-20240518-WA0023.jpg
ধাপ - ২
  • তারপর কোনাকুনি ভাঁজ করা কাগজগুলো নিচে দেখানো ছবির মত একটি ভিতর অন্য কাগজটি ঢুকিয়ে আঠা দিয়ে জোড়া লাগিয়ে নিয়েছি।
IMG-20240518-WA0013.jpgIMG-20240518-WA0022.jpg
ধাপ - ৩
  • তারপর নীল কাগজ দিয়ে কিছুটা অংশ লেজের মতো করে কেটে নিয়েছি। বাকি আরো দুইটা টুকরো কানকো দেওয়ার জন্য কেটে নিয়েছি।
IMG-20240518-WA0021.jpgIMG-20240518-WA0020.jpg
ধাপ - ৪
  • তারপর সাদা কাগজ দাঁতের মতো করে কেটে নিলাম। এবং সাদা কাগজগুলো মাছের মুখের অংশে বসিয়ে দিলাম। পিছনের অংশে লেজ লাগিয়ে দিলাম।
IMG-20240518-WA0024.jpgIMG-20240518-WA0014.jpg
ধাপ - ৫
  • তারপর মাছের কানকো গুলো লাগিয়ে নিলাম। এবং সবশেষে একটা চোখ অঙ্কন করে মাছের উপরের অংশে লাগিয়ে দিলাম।
IMG-20240518-WA0019.jpgIMG-20240518-WA0018.jpg
এভাবেই অরিগামিটি তৈরি করে নিলাম।

IMG-20240518-WA0017.jpg

IMG-20240518-WA0015.jpg

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 2 months ago 

ঠিক বলেছেন আপু অরিগ্র্যামি পোস্টগুলো করতে সময় লাগে। তারপরও সম্পূর্ন হয়ে যাওয়ার পর কিন্ত দেখতে নিজের কাছে অনেক ভালো লাগে। আর ভাবি আমি এত সুন্দর একটি জিনিস বানিয়ে ফেললাম। অনেক সুন্দর একটি রঙ্গিন কাগজের হাঙর মাছের অরিগ্র্যামি শেয়ার করলেন আমাদের মাঝে। আপনার মাছটি আমার কাছে ভীষণ ভালো লাগছে।উপস্থাপনাও ছিল অসাধারণ। ধন্যবাদ আপু আপনাকে।

 2 months ago 

আপনাদের ভালো লাগাই আমার কাজে সার্থকতা। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আজকে আপনার শেয়ার করা পোস্ট হচ্ছে রঙিন কাগজ দিয়ে তৈরি হাঙ্গরের অরিগামি। দেখতে তো একদম হাঙ্গরের মতোই লাগছে। এছাড়াও দাঁতগুলো দেখতে খুবই ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ এভাবে রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর হাঙ্গর মাছ তৈরি করেছেন। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। মনে হচ্ছে একদম হুবহু অরজিনাল হাঙ্গর মাছ আপনি তৈরি করেছেন। রঙিন কাগজের ডাইটি আমিও শিখে নিলাম।

 2 months ago 

আমার অরিগামী আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি হাঙ্গর তৈরি করছেন। আপনার তৈরি করা হাঙ্গর টি দেখতে খুবই ভালো লাগতেছে। রঙিন কাগজের প্রতিটি অরিগামি আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি বেশ সুন্দর ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার কাছেও বেশ ভালো লাগে। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপু হাঙ্গরটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আর তৈরি পদ্ধতি ও অনেক সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর পোস্ট টি করার জন্য।

 2 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর হাঙর বানিয়েছেন আপু।রঙিন কাগজের তৈরি জিনিস গুলো অনেক সুন্দর লাগে। আর এসব জিনিস পেলে বাচ্চারা অনেক খুশি হয়ে যায়। অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

এটা ঠিক ছোট বাচ্চারা এ ধরনের খেলনা গুলো পেলে খুবই খুশি হয়ে যায়। আমার ছোট ভাইয়ের এ ধরনের খেলনাগুলো পেলে বেশ খুশি হয়। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর একটি হাঙ্গরের অরিগ্যামি শেয়ার করেছেন আপনি।ভীষণ চমৎকার হয়েছে আপনার তৈরি হাঙ্গরটি।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে হাঙ্গর তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

আপু রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি হাঙ্গর তৈরি করেছেন।হাঙ্গরের দাঁত গুলো দেখে ভয় লাগার মতো। সত্যি বলেছেন আপু এগুলো ভাজ ঠিক মতো বলা মুশকিল। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 63782.14
ETH 3146.14
USDT 1.00
SBD 2.55