নাটক রিভিউ || "রঙিন আশা"

in আমার বাংলা ব্লগ10 days ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালোই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও বেশ ভালো আছি।

আপনাদের সাথে আরো একটি ভিন্ন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আপনাদের সাথে একটি নাটকের রিভিউ শেয়ার করব। পোস্টে ভিন্নতা আনার জন্য একেক সময় একেক ধরনের পোস্ট করা হয়। আজকে যে নাটকের রিভিউ টি শেয়ার করবো সেই নাটকের নাম হচ্ছে "রঙিন আশা"। নাটকটি দেখে আমার কাছে ভালোই লেগেছে। বিশেষ করে নাটকের শেষ টা একদমই অন্যরকম ছিল। সোশ্যাল মিডিয়াতে এই নাটকের ট্রেলার দেখার পর এই নাটকটি দেখার সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে সময় না পাওয়ার কারণে এতদিন দেখতে পারিনি। আজ সকালেই নাটক টি দেখেছি। আশা করছি রিভিউটি পড়ে আপনাদের কাছেও ভালো লাগবে।


নাটক রিভিউ

Screenshot_20240610_175312_YouTube.jpg

নাটকের নামরঙিন আশা
গল্পঅপূর্ণ রুবেল
পরিচালনারাফাত মজুমদার রিংকু
অভিনয়েতানজিন সায়রা তটিনী, খায়রুল বাসার সহ আরো অনেকে।
সময়কাল৫৭:২১
প্রযোজকজামাল হোসাইন
কাহিনী সংক্ষেপ
নাটক টি তে তটিনী মাছ কাটে। এখনকার মানুষ মাছ কিনার পর কেটে একবারে বাসায় নেয়। আর তটিনী এই নাটকে রাস্তায় বসে মাছ কাটার একটি ক্যারেক্টারে অভিনয় করে। প্রথমেই দেখা যায় সে প্রতিদিনের মতো বাসা থেকে বের হয়ে যায় তার কাজের উদ্দেশ্যে। সে কাজ করে তার সংসার চালায় কিন্তু তার স্বামী অর্থাৎ খায়রুল বাসার একদমই অলস একজন মানুষ। সে মূলত একজন ভ্যান চালক। তবে সে খুব কম সময় তার কাজে যায়। সে কাজে যেতেই চায় না। তার খুব ইচ্ছে ব্যবসা করার।

Screenshot_20240610_175538_YouTube.jpg

Screenshot_20240610_175701_YouTube.jpg

Screenshot_20240610_175751_YouTube.jpg

Screenshot_20240610_175913_YouTube.jpg

Screenshot_20240610_180037_YouTube.jpg

তটিনী প্রতিদিনের মতোই একদিন মাছ কাটার জন্য রাস্তায় এসে বসে। হঠাৎ করে একজন লোক অনেক বড় একটা মাছ নিয়ে হাজির হয়। এবং তাকে বলে মাছ টা কাটার জন্য। সে মাছ টা কাটার পর মাছের ভেতর একটা স্বর্ণের টুকরো পায়। এরপর সে এটা নিয়ে বাসায় চলে আসে। বাসায় আসার পর তার একটা স্বর্ণের কানের দুল এর সাথে মিলিয়ে দেখে। দেখতে একদম আসল স্বর্ণের মতোই। তারপর সে রাতের বেলা এই স্বর্ণের টুকরো সম্পর্কে তার স্বামী কে জানায়। জানানোর পর তারা দুজনে আবারও খুব ভালো হবে এই টুকরোটা দেখতে থাকে। এবং তারা মনে করে এটা সত্যি স্বর্ণ। অন্যদিকে নাটকের মাঝখানে একটি সিন দেখা যায় যেখানে একজন লোক স্বর্ণ খুঁজছে।

Screenshot_20240610_180200_YouTube.jpg

Screenshot_20240610_180242_YouTube.jpg

Screenshot_20240610_180412_YouTube.jpg

Screenshot_20240610_180432_YouTube.jpg

স্বর্ণের টুকরো পাওয়ার পর তারা একদম অন্য রকম হয়ে যায়। তারা বিভিন্ন নতুন নতুন আশা এবং স্বপ্ন দেখা শুরু করে। তারা অনেক কেনাকাটা করে। তাদের যেই একটা ভ্যান গাড়ি ছিল সেটাও তারা খুব অল্প দামে বিক্রি করে দেয়। তারা দুজনেই কাজ ছেড়ে দেয়। তারা স্বপ্ন দেখে এই স্বর্ণ বিক্রি করে তারা অনেক বড় ব্যবসা করবে। তারা সিদ্ধান্ত নেয় যে তারা এই স্বর্ণটা গ্রামে গিয়ে বিক্রি করবে। কারণ শহরে বিক্রি করতে গেলে তারা ধরা পড়ে যেতে পারে। শহরে তাদের সবকিছু বিক্রি করে দিয়ে তারা গ্রামে চলে যায়। তারপর তাদের গ্রামের একটা স্বর্ণের দোকানে এই স্বর্ণের টুকরোটা বিক্রি করতে চায়। কিন্তু দোকানদার জানায় এটা স্বর্ণ নয়। সিসার উপর স্বর্ণের রং করা। এটা শুনার পর তাদের সব আশা স্বপ্ন নষ্ট হয়ে যায়।

Screenshot_20240610_180549_YouTube.jpg

Screenshot_20240610_180622_YouTube.jpg

Screenshot_20240610_180643_YouTube.jpg

Screenshot_20240610_180702_YouTube.jpg

Screenshot_20240610_180720_YouTube.jpg

Screenshot_20240610_180732_YouTube.jpg

Screenshot_20240610_180815_YouTube.jpg

সকল ছবি মোবাইলে স্ক্রিনশট নেওয়া।
নিজস্ব মতামত

আমি সব সময় ভিন্ন ধরনের নাটক গুলো দেখতে বেশ পছন্দ করি। আর এখনকার নাটক গুলোর গল্প খুবই সুন্দর। আজকের নাটকের এই গল্পটাও খুবই সুন্দর। মূলত আমাদের এই সমাজে সাধারণ এবং অসহায় মানুষ গুলোর আশা কখনোই পূরণ হয় না এই জিনিস টাই ফুটে উঠেছে নাটকে। আমাদের এই শহরে অনেক মানুষ আসে অনেক রঙিন আশা দেখে তাদের জীবন নিয়ে তবে তাদের আশা কখনোই পূরণ হয় না। আর লোভে পড়ে কখনো সব কিছু শেষ করা উচিত না। সব মিলিয়ে নাটক টা বেশ ভালো লেগেছে আমার কাছে।

রেটিংস
৮/১০

নাটকের ইউটিউব লিংক

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্ত
@isratmim


🤍আমার সংক্ষিপ্ত পরিচয়🤍


আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে ছোটবেলা থেকে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।
Sort:  
 10 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি নাটক রিভিউ পোস্ট শেয়ার করেছেন। মাঝেমধ্যে নাটক দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার পোষ্টের মাধ্যমে আজ একটু অন্য নাটকের সাথে পরিচিত হলাম। সেই সাথে আপনার পোষ্টের মাধ্যমে নাটকের অংশ দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর ভাবে একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 8 days ago 

আমার নাটক রিভিউটা আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই খুশি হলাম। গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 days ago 

নাটক টা আমিও দেখেছিলাম বেশ ভালো লেগেছিলো সমাজের অসহায় মানুষের স্বপ্ন নিয়ে করা।খাইরুল বাসার এবং তটিনি খুবই দারুন অভিনয় করেছিলো।আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 days ago 

এই নাটকটি আমি দেখেছি ভীষণ ভালো লেগেছিল আমার। নায়িকা যখন বড় মাছটি কাটার সময় স্বর্ণের মত একটি জিনিস পায় তখন সে বাড়িতে নিয়ে আসে। আর তারপর থেকে তারা দুজনে অনেক স্বপ্ন দেখে সেগুলো যদি সত্যিই হতো তাহলে অনেক সুন্দর হতো নাটকটি। আপনার রিভিউ দেখে অনেক ভালো লাগলো আপু ধন্যবাদ।

 8 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 10 days ago 

এই নাটকটি আমি অনেকদিন আগে দেখেছিলাম। মাছের পেট থেকে স্বর্ণ পেয়ে তারা অনেক স্বপ্ন দেখেছিল। কিন্তু শেষ পর্যন্ত সব স্বপ্ন মিথ্যে হয়ে গেল। আর তাদের জীবn আবারও ধোঁয়াশার মধ্যে পড়ে গেল। নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছিল। আপনার পোস্ট পড়ে ভালো লাগলো আপু।

 8 days ago 

নাটকটি আমার কাছেও দেখতে খুবই ভালো লেগেছে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 days ago 
 10 days ago 

আমি নাটক রিভিউ দেখতে খুবই পছন্দ করি এবং নাটক দেখতেও পছন্দ করি। তবে যে নাটকটা এখনো দেখা হয়নি সেই নাটক সম্পর্কে ধারণা পেলে পারে নাটকটা দেখার উৎসাহ জাগে। ঠিক তেমনি সুন্দর এই নাটকটা আজ প্রথম ধারণা পেলাম। খুব সুন্দর রিভিউ করেছেন। যেকোনো সময় সুযোগে দেখার চেষ্টা করব।

 8 days ago 

সম্ভব হলে নাটকটি দেখতে পারেন। আশা করি আপনার কাছে দেখতে বেশ ভালো লাগবে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 10 days ago 

আপু এটা ঠিক বলেছেন এখনকার নটক গুলো খুব সুন্দর হয়।আপনি খুব চমৎকার ভাবে নাটকের রিভিউটি শেয়ার করেছেন। এই শহরে অসহায় মানুষ আসে স্বপ্ন নিয়ে।কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়না।নাটকের গল্পটা বেশ ভালোই লাগলো।আশাকরি নাটকটি দেখবো সময় পেলে।ধন্যবাদ আপু নাটকের রিভিউ পোস্ট শেয়ার করার জন্য।

 8 days ago 

ঠিকই বলেছেন আপনি । অসহায় মানুষগুলো স্বপ্ন বেশিরভাগ সময়ে পূরণ হয় না। সম্ভব হলে নাটকটি দেখার চেষ্টা করবেন ধন্যবাদ আপনাকে।

 9 days ago 

বাংলা নাটক দেখতে আমার সব সময় অনেক ভালো লাগে। ফেসবুকে নাটকের ছোট ছোট ক্লিপ দেখে আমিও অনেক নাটক দেখে থাকি। তবে এই নাটকটি এখনো দেখা হয়নি বেশ ভালো লাগলো আপনার রিভিউ পড়ে।অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য।

 8 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 9 days ago 

আপনি খুব সুন্দর একটি রিভিউ পোস্ট শেয়ার করেছেন।রিভিউ পড়ে নাটকটি দেখার আগ্রহ অনেকটা বেড়ে গেল।সময় করে দেখে নিব নাটকটি।নাটকের গল্পটি ভালো লেগেছে।ধন্যবাদ সুন্দর রিভিউ পোস্টটি শেয়ার করার জন্য।

 8 days ago 

নাটকের গল্পটি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই খুশি হলাম । সময় করে নাটকটি দেখার চেষ্টা করবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65045.20
ETH 3523.22
USDT 1.00
SBD 2.37