DIY || রঙিন কাগজ দিয়ে মাছের অরিগামি

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আপনাদের সাথে একটি অরিগামি পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে অরিগামি পোস্ট শেয়ার করার। আজকে আপনাদের মাঝে যেই অরিগামি পোস্ট শেয়ার করছি এটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে মাছের অরিগামী তৈরি। আসলে কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করার জন্য অনেক সময় প্রয়োজন। তবে পোস্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করি অরিগামি পোস্ট শেয়ার করার। সময় বেশি লাগলেও এই কাজ গুলো করতে কিন্তু আমার কাছে বেশ দারুন লাগে। তবে অরিগামি পোস্ট এর ক্ষেত্রে এভাবে বলে ভাজগুলো আসলে বোঝানো যায় না। তবে চেষ্টা করি যতটুকু সম্ভব বুঝানোর। আশা করছি আপনাদের কাছে আমার আজকের পোস্ট টি ভালো লাগবে।

অরিগামীটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20240716-WA0006.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙিন কাগজ
  • কাঁচি
  • মার্কার পেন
ধাপ - ১

প্রথমে আমি দুইটা ভিন্ন রঙের কাগজ চিকন এবং লম্বা করে কেটে নিলাম। এরপর এই চিকন এবং লম্বা কাগজগুলো মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি।

20240716_122237.jpg20240716_122412.jpg
ধাপ - ২

এরপর একটা রঙিন কাগজ নিয়ে এর ভেতরে নিচে দেখানো ছবির মত করে বাকি তিনটা ভিন্ন রংয়ের রঙিন কাগজগুলো জোড়া লাগিয়ে দিলাম।

20240716_122542.jpg

ধাপ - ৩

এরপর অন্য আরেকটা রঙিন কাগজ নিয়ে এই তিনটা রঙিন কাগজের ভেতর নিচে দেখানো ছবির মত জোড়া লাগিয়ে দিলাম।

20240716_123047.jpg

ধাপ - ৪

এরপর একইভাবে বাকি আরো একটা রঙিন কাগজ বসিয়ে দিলাম।

20240716_123237.jpg

ধাপ - ৫

এরপর দুই পাশের বাড়তি অংশটুকুর মাঝখানের কাগজ টা কেটে ফেলে দিলাম।

20240716_123626.jpg

ধাপ - ৬

এরপর দুই পাশের পাখনার অংশটুকু একটু বাঁকা করে কেটে নিয়েছি।

20240716_123836.jpg

ধাপ - ৭

তারপর নিচের দুইদিকের দুইটা কাগজ কিছুটা বাঁকা করে কেটে মাছের লেজ তৈরি করে নিলাম।

20240716_123911.jpg

ধাপ - ৮

এরপর মাছের একটা চোখ অঙ্কন করে নিলাম।

20240716_124003.jpg

ধাপ - ৯

একইভাবে ভিন্ন কালারের আরো একটা মাছ তৈরি করে নিলাম। এভাবেই মাছের অরিগামি তৈরি শেষ করলাম।

IMG-20240716-WA0007.jpg

IMG-20240716-WA0008.jpg

IMG-20240716-WA0009.jpg

IMG-20240716-WA0010.jpg

এই ছিলো আমার আজকের অরিগামি পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্তে
@isratmim


🤍আমার সংক্ষিপ্ত পরিচয়🤍


আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে ছোটবেলা থেকেই অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।
Sort:  
 last month 

রঙিন কাগজ দিয়ে অরিগামি তৈরি দেখতে বেশ ভালো লাগে ‌। আজ আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর মাছের অরিগামি তৈরি করেছেন। অরিগামিতে সুন্দরভাবে উপস্থাপনা করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করুন পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ

 last month 
 last month 

বাহ আপু মাছের অরিগামি টি বেশ চমৎকার হয়েছে। বিশেষ করে দুই কালারের মাছ দেখতে বেশ চমৎকার লাগছে। খুব সুন্দর ধাপে ধাপে তুলে ধরাতে আরো বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করছি।

 last month 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

কাগজের মাছগুলো খুবই কিউট হয়েছে আপু। আর দেখতে অনেক কালারফুল হয়েছে। অসাধারণ লাগছে দেখতে। মাছ তৈরির ধাপ গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last month 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last month 

অনেক সুন্দর অরিগামি তৈরি করেছেন খুবই সুন্দর লাগছে আপু। মাছের ভিন্ন জায়গায় ভিন্ন ভিন্ন রং ফুটে উঠেছে যার কারণে বেশি ভালো লেগেছে আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last month (edited)

রঙ্গিন কাগজ দিয়ে মাছের দারুন দুইটি অরিগামি তৈরি করেছেন আপু।আপনার তৈরি করা অরিগামি গুলো দেখতে ভীষণ সুন্দর হয়েছে।খুবই চমৎকার ভাবে অরিগামি গুলো উপস্থাপন করেছেন।যা দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last month 

রঙিন কাগজ দিয়ে কিন্তু অনেক কিছু তৈরি করা যায়। আর রঙিন কাগজ দিয়ে তৈরি করা সব জিনিসই দেখতে খুব সুন্দর লাগে। আপনি কিন্তু খুব সুন্দর করে রঙিন কাগজের ঘুরি বানিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা রঙিন কাগজের ঘুরি কিন্তু দেখতে দারুন হয়েছে। ধন্যবাদ আপু এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আপনার কমেন্টে একটু ভুল রয়েছে। আমি রঙিন কাগজ দিয়ে ঘুড়ি তৈরি করিনি রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করেছি। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

অসাধারণ একটি অরিগ্যামি শেয়ার করলেন আপু। সত্যিই আপনার কাজের প্রশংসা করতে হয়।এত সুন্দর কালার ম্যাচিং করে আপনি মাছের অরিগ্যামি তৈরি করলেন। আমার তো ভীষণ ভালো লেগেছে আপনার আজকের শেয়ার করা অরিঅ্যামি পোস্ট। বিশেষ করে আপনার তৈরি করা পদ্ধতিটা অনেক ভালো লাগলো।

 last month 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

রঙিন কাগজ দিয়ে মাছের অরিগ্যামি টি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। মাছের অরিগ্যামি গুলো খুব কালারফুল হয়েছে।ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধাপ গুলো দেখে বোঝা যাচ্ছে খুব দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59999.40
ETH 2646.89
USDT 1.00
SBD 2.44