ক্লে দিয়ে জোকার পুতুল তৈরি

in আমার বাংলা ব্লগ6 days ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আপনাদের সাথে ভিন্ন ধরনের একটা ডাই প্রোজেক্ট শেয়ার করছি। আজকে আপনাদের সাথে ক্লে দিয়ে তৈরি একটি ডাই প্রজেক্ট শেয়ার করতে যাচ্ছি। ক্লে দিয়ে অনেকদিন পর কিছু তৈরি করলাম। এর আগে আপনাদের সাথে কাগজের তৈরি বিভিন্ন ধরনের ক্রাফট শেয়ার করেছি। পোষ্টের ভিন্নতার জন্য আজকে ক্লে দিয়ে তৈরি প্রজেক্ট শেয়ার করছি। আজকে ক্লে দিয়ে একটি জোকার পুতুল তৈরি করেছি। এটা দেখতে কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে। বেশ কিছুটা সময় নিয়ে জিনিসটা তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে এটা ভালো লাগবে। তাহলে চলুন প্রত্যেকটা ধাপ দেখে আসি।

জোকার পুতুলের সর্বশেষ একটি ফটোগ্রাফি

1000038465.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ক্লে
  • জেল পেন
ধাপ - ১

প্রথমে আমি বডির কালারের ক্লে নিয়ে নিলাম। তারপর সেটা দিয়ে মুখ বানানোর জন্য গোল করে চ্যাপ্টা করে নিলাম।

1000038457.jpg

ধাপ - ২

এরপর আমি লাল রঙের ক্লে নিয়ে নিলাম । তারপর সেগুলো গোল করে নিয়েছি। ছোট ছোট গোলগুলো মাথার ওপরে বসিয়ে দিলাম। এইভাবে জোকার পুতুলের লাল চুলগুলো তৈরি করে নিয়েছি।

1000038458.jpg

ধাপ - ৩

এরপর আমি লাল রংয়ের একটু ক্লে নিয়ে ছোট একটা নাক দিয়ে দিলাম। এরপর জেল পেন দিয়ে দুইটা চোখ অঙ্কন করে নিয়েছি।

1000038459.jpg

ধাপ - ৪

এরপর আমি জোকার পুতুলের হলুদ রঙের জামা তৈরি করে নিলাম। এছাড়াও দুই পাশে দুইটা হাত তৈরি করে নিয়েছি। জামার মাঝখানে টাই এর মত করে লাল রঙের ক্লে দিয়ে বানিয়ে নিলাম।

1000038460.jpg

ধাপ - ৫

সবশেষে আবার লাল রঙের ক্লে ব্যবহার করে নিচে পায়ের মতো করে বানিয়ে নিলাম। এই ভাবেই পুতুলটা তৈরি করে নিয়েছি।

1000038463.jpg

1000038465.jpg

1000038466.jpg

1000038467.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্তে
@isratmim


🤍আমার সংক্ষিপ্ত পরিচয়🤍


আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে ছোটবেলা থেকেই অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।
Sort:  
 6 days ago 

বাহ জোকার পুতুল দেখে জুকার গানটার কথা মনে পরে গেলো।খুবই দারুন লাগছে আপনার বানানো ক্লে দিয়ে জোকার পুতুল।সুন্দর দক্ষতার সাথে কাজ টা করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 6 days ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা অবিরাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

ক্লে দিয়ে জোকার পুতুল তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। আমার তো ইচ্ছে করছে নাক দুইটা একটু টেনে দেখি হা হা হা। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 6 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 days ago 

ভীষণ সুন্দর হয়েছে ক্লে দিয়ে পুতুলটি। রঙিন যে জোকার আপনি তৈরি করেছেন তা সত্যিই আপনার সৃজনশীলতার পরিচয় বহন করছে। মাথার চুল থেকে পা পর্যন্ত সমস্ত কাজ সুন্দর এবং যথাযথ রঙে তা রঙিন হয়ে উঠেছে। জোকারের হাসি এক নির্মল হাস্যরস উৎপাদন করে। আপনি তার কাজকে সম্মান দিয়ে এই প্রতিকৃতি তৈরি করলেন বলে ভালো লাগলো।

 6 days ago 

আমার এই কাজ আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 days ago 

ক্লে দিয়ে আমার কখনো কোনো কাজ করা হয়নি।তবে আপনার তৈরি জোকার পুতুলটি কিন্তু বেশ কিউট হয়েছে।আর এটি যে ক্লে দিয়ে তৈরি সেটাও বোঝা যাচ্ছে না,সুন্দর হয়েছে আপু।ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 6 days ago 

ক্লে দিয়ে জোকার পুতুল তৈরি খুবই সুন্দর হয়েছে। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর ডাই পোস্ট তৈরি করেছেন। আমার কাছে দারুন লেগেছে

 6 days ago 

আপনাদের ভালো লাগাই আমার এই কাজে সার্থকতা। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 6 days ago 

ক্লে দিয়ে আমার খুব বেশি কিছু বানানো হয়নি। কাগজ দিয়েই বিভিন্ন জিনিস তৈরি করেছি। আপনি অনেকদিন পর ক্লে দিয়ে জিনিস বানালেও জোকারটি কিন্তু খুব সুন্দর হয়েছে। নিখুঁতভাবে তৈরি করেছেন তার জন্য এত সুন্দর লাগছে।

 6 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 6 days ago 

আমি নিজেও ক্লে দিয়ে যেকোনো কিছু তৈরি করতে অনেক বেশি ভালোবাসে। আপনি তো আজ খুব চমৎকারভাবে একটি পুতুল তৈরি করেছেন। যা দেখে আমি পুরোই মুগ্ধ হয়ে গেলাম। আসলে একটা সময় মাটি দিয়ে আমরা বিভিন্ন পুতুল তৈরি করতাম। কিন্তু বর্তমানে তা ক্লে তে পরিণত হয়েছে। খুবই ভালো লাগে আমার কাছে।

 6 days ago 

এটা ঠিক ছোটবেলা আমরাও মাটি দিয়ে বিভিন্ন রকম জিনিস তৈরি করতাম বেশ ভালই লাগতো। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 days ago 

ক্লে দিয়ে জোকার পুতুলটি দারুন হয়েছে আপু। দেখে সত্যি জোকার মনে হচ্ছে অনেক কিউট হয়েছে। আপনার কাজের দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপু এত সুন্দর একটি জোকার পুতুল তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 days ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি চমৎকার মন্তব্য করার মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 6 days ago 

ক্লে দিয়ে চমৎকার সুন্দর একটি জোকার পুতুল বানিয়েছেন আপু।ভীষণ সুন্দর হয়েছে আপনার বানানো ক্লে দিয়ে জোকার পুতুল টি।ধাপে ধাপে দক্ষতার সাথে ক্লে দিয়ে জোকার বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65