কয়েকটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে ফটোগ্রাফি পোস্ট আপনাদের সাথে শেয়ার করার। তবে আমি চেষ্টা করি ফটোগ্রাফির ক্ষেত্রে কিছুটা ভিন্নতা আনার। গত সপ্তাহে আপনাদের সাথে শুধুমাত্র সাদা ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছি। এর আগের সপ্তাহে সম্ভবত আকাশের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। তাই আজকে বেশকিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। এই ফটোগ্রাফি গুলো আমি বিভিন্ন সময়ে ক্যাপচার করেছিলাম। তবে সবগুলো ফটোগ্রাফি ক্যাপচার করা হয়েছে আমাদের বাসায় ছাদ বাগান থেকে। যদিও আমি খুব ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখে আসি।
প্রথম

1000013154.jpg

এই ফটোগ্রাফি টি হচ্ছে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি। এই ফুলটা সাদা রংয়ের হওয়ার কারণে আমার কাছে খুবই ভালো লাগে। আর এই ফুলের ঘ্রাণ অনেক বেশি সুন্দর। এই ফটোগ্রাফি টা ক্যাপচার করেছিলাম কিছুদিন আগেই। আমাদের ছাদের বাগানে বিভিন্ন ধরনের ফুলের গাছ রয়েছে। কয়েকদিন আগে অনেকগুলো গন্ধরাজ ফুল ফুটেছিল তখনই ফটোগ্রাফিটা করেছিলাম।
দ্বিতীয়

1000013142.jpg

এটি হচ্ছে কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি। এখন কাঠ গোলাপ ফুল প্রায় সব জায়গাতেই দেখা যায়। আমাদের ছাদে দুই ধরনের কাঠগোলাপ ফুল রয়েছে। একটি হচ্ছে সাদা এবং হলুদ রঙের এবং অন্যটি এই গোলাপি রঙের। আপনাদের সাথে আগে বেশ কয়েকবার সাদা গুলোর ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। তাই আজকে এই গোলাপি রঙের এগুলোর ফটোগ্রাফি শেয়ার করলাম। এই ফুলগুলোও দেখতে বেশ সুন্দর লাগে। বিশেষ করে একগুচ্ছ ফুল একসাথে ফোটার কারণে আরো বেশি ভালো লাগে দেখতে।
তৃতীয়

1000013095.jpg

এই ফটোগ্রাফিটিও কিছুদিন আগেই ক্যাপচার করেছিলাম। যেটা এখন বর্ষাকাল তাই এখন গাছ লাগানোর উত্তম একটা সময়। আর এই সময় টাতে আমাদের ছাদে শীতকালীন কিছু সবজির গাছ বাদ দিয়ে এই সিজনের সবজির গাছগুলো লাগানো হয়। এখানে আমি আপনাদের সাথে যেই চারা গাছের ফটোগ্রাফিটি শেয়ার করেছি যে মূলত ঢেঁড়সের চারা। বেশ কিছুদিন আগে এখানে ঢেঁড়সের বীজ ফালানো হয়েছিল আর এখন সেখান থেকে নতুন চারা বের হয়েছে। নতুন চারা গাছগুলো খুবই সুন্দর লাগছিল দেখতে তাই আমি ফটোগ্রাফি করে নিলাম।
চতুর্থ

1000013092.jpg

এই ফটোগ্রাফি টি হচ্ছে জামরুল গাছের ফটোগ্রাফি। গাছের জামরুলগুলো অনেকটাই পেকে গিয়েছে। নিজেদের গাছের যে কোন জিনিস খাওয়ার মজাটাই আলাদা। গাছে থাকা অবস্থায় পাকা জামরুল গুলো দেখতে অনেক বেশি ভালো লাগছিল। তবে এবার অন্যান্য বারের তুলনায় অনেক কম জামরুল ধরেছে। গাছের এগুলো এখনো ভালোভাবে পাকেনি। জামরুল এগুলো পাকার পর একদম লাল রঙের হয়ে যায়।
পঞ্চম

1000013093.jpg

এটি হচ্ছে মাধবীলতা ফুলের ফটোগ্রাফি। সাদা এবং গোলাপি রঙের ছোট ছোট এই ফুলগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর এই ফুলগুলো একসাথে অনেকগুলো ফোটে তাই দেখতেও ভীষণ ভালো লাগে। গোলাপি রঙের গুলো থেকেও সাদা রঙের গুলো আমার অনেক বেশি পছন্দ। আর এই ফুলের নামটাও আমার ভীষণ পছন্দের।
ষষ্ঠ

IMG-20240616-WA0010.jpg

এখানে একটি নীল আকাশের ফটোগ্রাফি শেয়ার করলাম। নীল আকাশে সাদা সাদা মেঘ অনেক সুন্দর লাগে দেখতে। এই ফটোগ্রাফিটি সম্ভবত গত বছর করেছিলাম। আকাশ একেক সময় একেক সৌন্দর্য প্রকাশ করে। সবগুলোই ভীষণ ভালো লাগে তবে নীল আকাশটা আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আশা করছি আকাশের এই ফটোগ্রাফি টা আপনাদের কাছে ভালো লেগেছে।
সপ্তম

IMG-20240616-WA0011.jpg

এটি হচ্ছে ড্রাগন ফলের ফটোগ্রাফি তবে এখনো অনেক ছোট এই ফলটি। সবে মাত্র ফুল থেকে ফলটি বের হয়েছে। ড্রাগন ফলের এখন সিজন চলছে। অর্থাৎ এই সময় টা তে আমাদের এই গাছগুলোতে ড্রাগন ফল বের হয়। ছোট অবস্থায় ফলগুলো খুবই ভালো লাগে দেখতে তাই আমি এই ফটোগ্রাফিটা করে নিয়েছি।

ডিভাইস নেম:- Samsung Galaxy A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্ত
@isratmim


🤍আমার সংক্ষিপ্ত পরিচয়🤍


আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে ছোটবেলা থেকেই অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।
Sort:  
 3 days ago 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তবে বিশেষ করে আপনার তোলা গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি টি একটু বেশি ভালো লেগেছে। এছাড়াও ড্রাগন ফলের ফটোগ্রাফী টি বেশ ভালো লাগলো।

 2 days ago 

আপনাদের ভালো লাগাই আমার এই কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 days ago 

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 4 days ago 

বাহ! বেশ চমৎকারভাবে কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল । আপনার ফটোগ্রাফির এঙ্গেল গুলো দেখে মুগ্ধ হলাম। আমার কাছে বেশ ভালো লেগেছে গন্ধরাজ ফুল এবং কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফিটি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 days ago 

দারুন কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ সুন্দর হয়েছে। খুব নিখুঁত ভাবে ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন। সাথে বেশ গুছিয়ে দারুন কিছু কথা লিখেছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 days ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 days ago 

আপনি প্রতি সপ্তাহে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন জেনে ভালো লাগলো আপু।আপনি কিন্তু চমৎকার ফটোগ্রাফি করেন।আজ ছাদ বাগানে তোলা প্রতিটি ফটোগ্রাফি দারুন হয়েছে।আপনি চমৎকার বর্ননা তুলে ধরেছেন। অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই আপনাকে চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা রইল।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

বাহ বেশ চমৎকার ফটোগ্রাফি করছেন তো। আসলে রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি এবং কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ড্রাগন ফলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 days ago 

চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন আজকে আপনি। আপনার রেনডম ফটোগ্রাফির মধ্যে অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। তবে আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। এবং আকাশের ফটোগ্রাফিও সত্যি বেশ চমৎকার হয়েছে। প্রকৃতির সৌন্দর্য মানুষকে বেশি আকৃষ্ট করে। অসাধারণ ভাবে ফটোগ্রাফি করে অসাধারণ বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন।

 2 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 days ago 

বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে মাধবীলতা ফুলের সৌন্দর্য বেশ দারুণ। ড্রাগন ফলের ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো। জামরুল ফল দেখে তো খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। এতো চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 days ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36