DIY "এসো নিজে করি" || ক্লে দিয়ে পুকুরের দৃশ্য তৈরি

in আমার বাংলা ব্লগ18 days ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আপনাদের সাথে ভিন্ন ধরনের একটা ডাই প্রোজেক্ট শেয়ার করছি। আজকে ক্লে দিয়ে খুব সুন্দর একটা জিনিস তৈরি করেছি। ক্লে দিয়ে তৈরি জিনিস গুলো দেখতে আসলেই খুব সুন্দর লাগে আর এগুলো তৈরি করা ও খুব একটা কঠিন নয়। আজকে আমি ক্লে দিয়ে খুব সুন্দর একটা পুকুরের দৃশ্য তৈরি করেছি। তৈরি করার পর আমার নিজের কাছেও খুবই সুন্দর লেগেছে এইটা। বেশ কিউট লেগেছে আমার কাছে। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে এটা। এটা তৈরি করার পর আমি আমার টেবিলে এটা এখনো সাজিয়ে রেখেছি। বেশ দারুন একটা জিনিস। বিশেষ করে হাঁসগুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আশা করছি আপনাদের কাছেও এটি ভালো লাগবে।

ডাই প্রজেক্ট এর সর্বশেষ একটি ফটোগ্রাফি

IMG-20240602-WA0008.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ক্লে
  • গ্লু
  • মার্কার পেন
ধাপ - ১

প্রথমে বড় নীল রঙের কাগজ গোল করে কেটে নিয়েছি।

IMG-20240602-WA0019.jpg

ধাপ - ২

এরপর একটু হলুদ রঙের ক্লে নিয়ে নিলাম। তারপর সেটাকে কিছুটা লম্বা এবং চিকন করে নিলাম।

IMG-20240602-WA0020.jpg

ধাপ - ৩

চিকন এবং লম্বা করে তৈরি করা ক্লে টুকু কে পেঁচিয়ে একটি হাঁস তৈরি করে নিয়েছি।

IMG-20240602-WA0005.jpg

ধাপ - ৪

একইভাবে সাদা রঙের ক্লে দিয়েও হাঁস তৈরি করে নিয়েছি। এবং মার্কার পেন দিয়ে চোখ এঁকে দিলাম।

IMG-20240602-WA0018.jpg

ধাপ - ৫

এরপর কালো রঙের ক্লে দিয়ে ছোট ছোট পাথরের মতো তৈরি করে নিয়েছি।

IMG-20240602-WA0016.jpg

ধাপ - ৬

তারপর হলুদ এবং গোলাপি রঙের ক্লে ব্যবহার করে ছোট একটা পদ্ম ফুলের মত অংকন করে নিয়েছি।

IMG-20240602-WA0013.jpg

ধাপ - ৭

এরপর কাগজের ওপর গ্লু দিয়ে হাঁস দুটি বসিয়ে দিলাম।

IMG-20240602-WA0017.jpg

ধাপ - ৮

তারপর কাগজের চারপাশে ছোট ছোট পাথর গুলো বসিয়ে দিলাম।

IMG-20240602-WA0006.jpg

ধাপ - ৯

এরপর সবুজ রঙের ক্লে দিয়ে কচুরিপানার মতো তৈরি করে নিয়েছি। তারপর কাগজের উপর কচুরিপানাগুলো বসিয়ে দিয়েছি।

IMG-20240602-WA0014.jpg

ধাপ - ১০

ছোট্ট একটা মাশরুম তৈরি করে নিলাম। তারপর পাথরের উপর ছোট মাশরুমটা বসিয়ে দিলাম।

IMG-20240602-WA0007.jpg

ধাপ - ১১

এরপর অপর পাশে ছোট পদ্ম ফুলটা বসিয়ে দিলাম।

IMG-20240602-WA0012.jpg

এভাবেই ডাই প্রজেক্ট টি তৈরি করে নিলাম

IMG-20240602-WA0009.jpg

IMG-20240602-WA0010.jpg

IMG-20240602-WA0011.jpg

IMG-20240602-WA0015.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্তে
@isratmim


🤍আমার সংক্ষিপ্ত পরিচয়🤍


আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে ছোটবেলা থেকেই অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।
Sort:  
 18 days ago 

আপু আজ আপনি ক্লে দিয়ে খুব সুন্দর একটি পুকুরের দৃশ্য তৈরি করেছেন। ক্লে দিয়ে আপনি বেশ সুন্দর করে দুইটি হাস তৈরি করেছেন। আমিও তিনটি কালারের ক্লে কিনে এনেছি। কিন্তু কি তৈরি করব সেটা ভেবে পাচ্ছি না। আজ আপনার পুকুরের দৃশ্য দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আমি চেষ্টা করব আপনার টা দেখে কিছু তৈরি করতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 17 days ago 

আপনাদের ভালো লাগাই আমার এই কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 18 days ago 
 18 days ago 

আপু আমিও ক্লে কিনে এনেছি কিন্তু কখনো তৈরি করিনি তো তাই সাহস পাচ্ছি না। আপনি তো দেখছি অনেক সুন্দর ভাবে ক্লে ব্যবহার করে দুইটি হাঁস সহ পুকুরের দৃশ্য তৈরি করে ফেলেছেন। হাঁস দুটি দেখতে দারুন হয়েছে আপু। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 17 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 18 days ago 

এসো নিজের করি প্রতিযোগিতায় আপনি অংশগ্রহণ করেছেন দেখে খুবই ভালো লাগছে। প্লে দিয়ে পুকুরের দৃশ্য সেই সাথে মাশরুম এবং হাঁস তৈরির অত্যন্ত সুন্দর লাগছে দেখতে। সেই সাথে ছোট্ট একটা পদ্মফুল দিয়েছেন খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।শুভকামনা রইল।

 17 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ ।

 18 days ago 

ক্লে দিয়ে খুবই সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন।
একটি পুকুর পুকুরের মাঝে হাঁস এবং শাপলা ফুলের দারুন সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন।
বিশেষ করে কালার কম্বিনেশন টা অসাধারণ হয়েছে।
সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো ও শুভেচ্ছা রইল আপনার জন্য।

 17 days ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 18 days ago 

দারুন ভাবে হাঁস সহ পুকুর পাড়ের দৃশ্য ফুটিয়ে তুলেছেন আপু। আপনার করা ডাই টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বেশ সুন্দর ভাবে গুছিয়ে ডাই টি উপস্থাপন করেছেন। দেখতে বেশ দারুন লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 17 days ago 

আমার করা ডাই আপনার ভালো লেগেছে জেনে আমি ও খুব আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 18 days ago 

আসলে ঠিক বলেছেন, ক্লে দিয়ে কিছু তৈরি করলে সেগুলো অনেক বেশি কিউট লাগে। এজন্য সাজিয়ে রাখলে বেশি সুন্দর দেখায়। আপনার তৈরি করা পুকুরের দৃশ্যটা কিন্তু সুন্দর হয়েছে। দুইটা হাঁস খুবই কিউট লাগছে দেখতে। তাছাড়া চারপাশের পাথরগুলো দেখতে ভীষণ ভালো লাগতাছে। সব মিলিয়ে বেশ সুন্দর একটা পুকুর তৈরি করলেন।

 17 days ago 

আপনাদের ভাল লাগাই আমার এই কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 18 days ago 

বাহ্,হাঁসগুলো বেশ সুন্দর হয়েছে তো।কালার টাও বেশ ভালো লাগছে।আপু আপনি ক্লে দিয়ে পুকুরের দৃশ্য বেশ সুন্দর করে তৈরি করেছেন। কালার কম্বিনেশন ও বেশ ভালো ছিলো।ধন্যবাদ

 17 days ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে কাজে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 18 days ago 

ক্লে দিয়ে পুকুরের দৃশ্য তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো আপু। দেখতে কিন্তু অসাধারণ হয়েছে। বিশেষ করে হাঁস গুলো দেখতে বেশি সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 17 days ago 

আমার পোস্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36