DIY " এসো নিজে করি" || রঙিন কাগজ দিয়ে কিউট মুরগির বাচ্চার অরিগামি তৈরি

in আমার বাংলা ব্লগ15 days ago (edited)

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে অনেক দিন পর আপনাদের সাথে একটি অরিগামি পোস্ট নিয়ে হাজির হয়েছি। মাঝখানে বেশ কয়েকদিন রঙিন কাগজের অরিগামি গুলো তৈরি করা হয়নি। তাই আজকে ভাবলাম একটা তৈরি করি। এটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে কিউট মুরগির বাচ্চার অরিগামী তৈরি। আসলে কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করার জন্য অনেক সময় প্রয়োজন। তবে পোস্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করি অরিগামি পোস্ট শেয়ার করার। সময় বেশি লাগলেও এই কাজ গুলো করতে কিন্তু আমার কাছে বেশ দারুন লাগে। তবে অরিগামি পোস্ট এর ক্ষেত্রে এভাবে বলে ভাজগুলো আসলে বোঝানো যায় না। তবে চেষ্টা করি যতটুকু সম্ভব বুঝানোর। আশা করছি আপনাদের কাছে আমার আজকের পোস্ট টি ভালো লাগবে।

অরিগামীটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20240527-WA0039.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙিন কাগজ
  • কাঁচি
  • গ্লু
  • জেল পেন
  • সাইন পেন
ধাপ - ১

প্রথমে আমি একটি হলুদ রঙের কাগজ কোনাকুনি ভাঁজ করে নিয়েছি। কোনাকুনি ভাজ করার পর নিচের দিকের বাড়তি অংশটুকু কেটে নিয়েছি।

IMG-20240527-WA0022.jpgIMG-20240527-WA0023.jpg
ধাপ - ২

কোনাকুনি ভাঁজ করা অবস্থায় দুই পাশের দুই কোণার দিকটা মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি।

IMG-20240527-WA0029.jpgIMG-20240527-WA0025.jpg
ধাপ - ৩

তারপর উপরের দিকে কোনা অংশটুকু কিছুটা ভাঁজ করে নিয়েছি।

IMG-20240527-WA0024.jpg

ধাপ - ৪

দুই পাশে ভাঁজ করা দুইটি কোণার অংশ আবারো মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি। একইভাবে দুই পাশে ভাজ করে নিলাম। তারপর সেগুলোর মাঝখান বরাবর আরো একটি ভাজ করে নিয়েছি।

IMG-20240527-WA0026.jpgIMG-20240527-WA0031.jpg
ধাপ - ৫

তারপর নিচের দিকের তুলনামূলক চিকন অংশটুকুর কোনা অংশ বাদ দেওয়ার জন্য দুই পাশেই সামান্য কিছুটা অংশ ভাজ করে নিয়েছি। কাগজটা উল্টিয়ে নেওয়ার পর নিচে ছবির মত দেখা যাবে।

IMG-20240527-WA0035.jpgIMG-20240527-WA0033.jpg
ধাপ - ৬

তারপর আমি উপরে দুটি চোখ অঙ্কন করে নিয়েছি জেল পেন দিয়ে। তারপর কমলা রঙের রঙিন কাগজ দিয়ে ছোট্ট একটি নাক বানিয়ে দিলাম।

IMG-20240527-WA0032.jpgIMG-20240527-WA0037.jpg
ধাপ - ৭

সবশেষে লাল রঙের সাইন পেন দিয়ে পা দুটি অঙ্কন করে নিয়েছি।

IMG-20240527-WA0043.jpg

এভাবেই অরিগামি টি তৈরি করে নিলাম

IMG-20240527-WA0044.jpg

IMG-20240527-WA0038.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 15 days ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে কিউট মুরগির বাচ্চার অরিগামি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। এই ধরনের পোস্ট গুলো সৃজনশীলতার পরিচয় পায়। প্রতিটি ধাপ দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 14 days ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 15 days ago 

কাগজ দিয়ে তৈরি করা মুরগির বাচ্চা দেখে সত্যি অবাক হয়েছি। আপনার ক্রিয়েটিভ আইডিয়া দেখে অনেক ভালো লেগেছে। আর এত সুন্দর করে আপনি মুরগির বাচ্চা তৈরি করেছেন দেখে অনেক ভালো লেগেছে। দারুন হয়েছে আপনার পোস্ট।

 14 days ago 

আমার আইডিয়া দেখে আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 15 days ago 

যখন ডিম থেকে বাচ্চা ফুটে বের হয় তখন দেখতে কিন্তু ঠিক এমনটাই হয় আপু। হলুদ হলুদ বাচ্চাগুলো দেখতে অনেক ভালো লাগে। আর আপনি এত সুন্দর করে কাগজ দিয়ে ছোট ছোট মুরগির বাচ্চা তৈরি করেছেন দেখে ভালো লাগলো। দারুন হয়েছে আপু।

 14 days ago 

আপনাদের ভালো লাগাই আমার কাছে সার্থকতা। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 15 days ago 

অনেক দিন পরে আপনার অরিগামি দেখলাম। কিউট মুরগির বাচ্চাটি কে দেখতে অনেক বেশি কিউট লাগতেছে। ধাপ গুলো দেখেই বোঝা যাচ্ছে কাজটি কঠিন ছিলো। অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। ছোট বেলায় মুরগির বাচ্চা গুলোকে দেখতে একটু বেশি কিউট লাগে। আপনার তৈরি কিউট মুরগির বাচ্চার অরিগামি দেখে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 14 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 15 days ago 

এ জাতীয় কাগজের তৈরি জিনিস দেখতে আমার খুবই ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আজকে আপনি মুরগির বাচ্চা তৈরি করে দেখিয়েছেন কাগজ দিয়ে। যেন নতুন একটা জিনিস সম্পর্কে ধারণা পেয়ে গেলাম আমি। অনেক সুন্দর হয়েছে আপু।

 14 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 15 days ago 

ওয়াও রঙ্গিন কাগজ দিয়ে আপনি বেশ চমৎকার একটি কিউট মুরগির বাচ্চার অরিগমি তৈরি করেছেন আসলে এ ধরনের পোস্ট আমি যেমন পছন্দ করি তেমনি এগুলো দেখতেও বেশ ভালো লাগে বিশেষ করে আপনি রঙিন কাগজ ব্যবহার করাতে এই কিউটনেসটা আরো বেশি বেড়ে গেছে ধন্যবাদ আপনাকে।

 14 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 15 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি দেখছি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কিউট মুরগির বাচ্চা তৈরি করলেন। দেখতে তো একদম কিউট মুরগির বাচ্চাই লাগছে। সত্যি কথা বলতে অসাধারণ লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 14 days ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে ধন্যবাদ।

 15 days ago 

রঙিন কাগজ দিয়ে কিউট মুরগির বাচ্চার অরিগামি তৈরি অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি খুবই সুন্দর ভাবে কাগজ দিয়ে এই মুরগির বাচ্চা তৈরি করেছেন। এত সুন্দর একটি ডাই পোস্ট দেখতে পেয়ে ভালো লাগলো।

 14 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 15 days ago 

হলুদ কালারের রঙিন কাগজ দিয়ে ভাঁজে ভাঁজে খুব কিউট এবং সুন্দর দেখতে একটা মুরগির বাচ্চার অরিগ্যামী তৈরি করেছেন আজকে। আপনার তৈরি করা মুরগির বাচ্চার অরিগ্যামিটা দেখে আমি তো মুগ্ধ হলাম। অনেক সুন্দর করে অরিগ্যামি তৈরি করার পর মুরগির বাচ্চার চোখ মুখ পা এগুলো এঁকেছেন। এগুলো আঁকার কারণে আরো সুন্দর লাগতেছে দেখতে। ভাঁজে ভাঁজে এরকম অরিগ্যামি তৈরি করা কিন্তু কষ্টকর, আবার উপস্থাপনা তুলে ধরা ও মুশকিল। তবুও আপনি সুন্দর করে উপস্থাপনাটা তুলে ধরেছেন দেখে ভালো লাগলো।

 14 days ago 

আমার পোস্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম ।সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36